সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর সোমবার , ৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
কমলনগরে বিনা মূল্যের পাঠ্য বই কিনে হকার আটক; মাদরাসা সুপার আত্ম গোপনে

কমলনগরে বিনা মূল্যের পাঠ্য বই কিনে হকার আটক; মাদরাসা সুপার আত্ম গোপনে

কমলনগরে বিনা মূল্যের পাঠ্য বই কিনে হকার আটক; মাদরাসা সুপার আত্ম গোপনে

লক্ষ্মীপুরের কমলনগরে বিনামূল্যের বই কেজির মাপে কিনে নেয়ার অভিযোগে একজন হকারকে আটক করা হয়েছে। এসময় বই বিক্রেতা চর লরেঞ্চ হাজীপাড়া আল- আরাফাহ দারুল উলূম দাখিল মাদ্রাসার সুপার নুরুল আমিন পালিয়ে যান।

২৯ অক্টোবর (শনিবার) দুপুর ১২টার দিকে হাজীপাড়া আরাফাহ দারুল উলূম দাখিল মাদ্রাসার বিক্রিত বই ঢাকা মেট্টো-ন ১৫-৩২৭৫ নম্বর সংযুক্ত একটি পিকআপ গাড়িতে করে নেওয়ার সময় স্থানীয় জনতা বইসহ আটকালে মাদ্রাসার সুপার পালিয়ে যায়।

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড প্রনীত বিভিন্ন বিষয়ের চলমান ২০২২ সালের বেশির ভাগসহ ইবতেদায়ী প্রথম শ্রেণী থেকে দশম শ্রেনীর ৪শ কেজি বই ঢাকা যাত্রাবাড়ির এক হকারের কাছে বিক্রি করে দেন মাদ্রাসার সুপার।

মাদ্রাসার সামনে গিয়ে দেখা যায়, হকারের কাছে বিক্রিত বইগুলোর মধ্যে রয়েছে- বাংলা, ইংরেজি, গণিত, সাধারণ বিজ্ঞান, ইসলাম ধর্মসহ মাদ্রাসার বোডের আরো অনান্য বিষয়ের বই। বিক্রি করে দেয়া বইয়ের মধ্যে রয়েছে ২০২২ শিক্ষা বর্ষের নতুন বই ও ২০২১ শিক্ষা বর্ষের পুরাতন কিছু উইপোকা কাটা বই।

হকার জানান, মাদ্রাসার সুপার গতকয়েকদিন পর্যন্তই পুরাতন বই বিক্রি করবে আমি এসে নেয়ার অনুরোধ করে। আমি সকালে গাড়ি নিয়ে আসলে তিনি নিজেই ৪শ কেজি বই বিক্রি করে আমার কাছ থেকে নগদ ২০ হাজার টাকা বুঝে নেন এবং বইগুলো আমার গাড়িতে তুলে দেন।

স্থানীয়রা শিক্ষার্থীদের বই বিক্রির বিচারের দাবি করে বলেন, এর আগেও সুপার বই বিক্রি করলে আমার আটক করি পরে কোন বিচার হয়নি এবার এর দৃষ্টান্তমুলক শাস্তি দাবি জানান।

অভিযোগের ব্যাপারে জানার জন্য হাজির পাড়া আল- আরাফাহ দারুল উলূম দাখিল মাদ্রাসার সুপার নুরুল আমিনের মুঠোফোনে একাধিকবার কল দিলেও তাকে পাওয়া যায়নি।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, কোন বিদ্যালয় থেকে সরকারি বই এভাবে কেজি দরে বিক্রি করার নিয়ম নেই। যে বইগুলো অবন্টনকৃত থাকে সে বইগুলো উপজেলা মাধ্যমিক বই বিতরণ, গুদামজাতকরণ ও সংরক্ষণ কমিটির নিকট জমা দিতে হয়। পরে এগুলো দরপত্র আহ্বান করে বিক্রি করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুজ্জানের জানান, বইসহ হকার থানা আটক রয়েছে। অবৈধ ভাবে শিক্ষা প্রতিষ্ঠানের বই বিক্রি করা আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

অপরাধ | আইন আরও সংবাদ

চট্টগ্রামে চুরি করা দুই শিশু লক্ষ্মীপুর ও ফেনী থেকে উদ্ধার

রামগতিতে লাইসেন্সবিহীন ৩ ব্রিক ফিল্ডের ৩ লাখ টাকা জরিমানা

লক্ষ্মীপুরে মেঘনা নদীতে মাছ ধরার ট্রলারে জলদস্যুর গুলিতে আহত-৩

বাবা-মায়ের সাথে ঝগড়া করে নিজের বসতঘরে আগুন!

লক্ষ্মীপুরের ভবানীগঞ্জ কিশোর গ্যাং প্রধান ‘বড় ভাই’কে খুঁজছে পুলিশ

লক্ষ্মীপুরে কৃষকের পুকুরে বিষ ঢেলে দেড় লক্ষ টাকার মাছ নিধন

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012-2022
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com