সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর সোমবার , ৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরার দায়ে ৬ জেলের অর্থদণ্ড

নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরার দায়ে ৬ জেলের অর্থদণ্ড

নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরার দায়ে ৬ জেলের অর্থদণ্ড

লক্ষ্মীপুরের রামগতিতে নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনা নদীতে মাছ ধরার দায়ে ৬ জেলেকে ৫ হাজার টাকা করে ৩০ হাজার টাকা অর্থদণ্ড করেছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম শান্তুনু চৌধুরী এ রায় দেন।এরআগে সকালে মেঘনা নদীর বিভিন্ন পয়েন্টে মৎস্য দপ্তর অভিযান চালিয়ে তাদের আটক করে।

দন্ডপ্রাপ্ত জেলেরা হলেন – হোসেন আহম্মদ (৫০), মো. জাহাঙ্গীর (৪০), শেখ ফরিদ (৩০), নুর উদ্দিন (৩০), আবদুল করিম (৭২), মো. ইউনুস (৪৫)। তাদের প্রত্যেকে উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দা।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো: জসিম উদ্দিন বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, মেঘনা নদীতে মাছধরা, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ ও ক্রয়-বিক্রয় সম্পূর্ণ নিষিদ্ধ ঘোষনা করেছে সরকার। তবুও নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরার দায়ে আটককৃত জেলেদেরকে ওই জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম শান্তুনু চৌধুরী বলেন, মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর ধারায় ওই ৬ জনকে ৫ হাজার টাকা করে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

প্রসঙ্গত, রামগতির মেঘনা নদীতে জাটকা সংরক্ষণ ও মা ইলিশ রক্ষায় ২২ দিন সকল ধরনের মাছ ধরা নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার। এ নিষেধাজ্ঞা ৭ অক্টোবর মধ্য রাত থেকে ২৮ অক্টোবর মধ্য রাত পর্যন্ত। এ ২২ দিন সকল ধরনের জাল ফেলা ও মাছ ধরা নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। এসময় সব রকমের ইলিশ সংরক্ষণ, আহরণ, পরিবহন, বাজারজাত করণ, মজুত ও বিনিময় নিষিদ্ধ করা হয়েছে।

রামগতি সংবাদ আরও সংবাদ

রামগতিতে নবান্ন উৎসব পালিত

উপকূলে রোপা আমনের বাম্পার ফলনে কৃষকদের মুখে আনন্দের ঝিলিক

রামগতিতে লাইসেন্সবিহীন ৩ ব্রিক ফিল্ডের ৩ লাখ টাকা জরিমানা

রামগতির মেঘনার তীর সংরক্ষণ প্রকল্প এলাকা পরিদর্শনে পানি সম্পদ প্রতিমন্ত্রী

নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরার দায়ে ৬ জেলের অর্থদণ্ড

কাঙ্খিত স্বাস্থ্যসেবা পেয়ে দিন বদলে যাওয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012-2022
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com