সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
কমলনগরে সংখ্যালঘু পরিবারের পানের বরজ কেটে জমি দখলে নিলেন শ্রমিকলীগ নেতা

কমলনগরে সংখ্যালঘু পরিবারের পানের বরজ কেটে জমি দখলে নিলেন শ্রমিকলীগ নেতা

কমলনগরে সংখ্যালঘু পরিবারের পানের বরজ কেটে জমি দখলে নিলেন শ্রমিকলীগ নেতা

লক্ষ্মীপুরের কমলনগরে সংখ্যালঘু পরিবারের ৬৪ শতাংশ জমি দখলে নিলেন শ্রমিক লীগ নেতা মনির হোসেন। শুক্রবার দুপুরে উপজেলার চর কাদিরা ইউনিয়নে ৭ নম্বর রানীর বাপের বাড়িতে এ ঘটনা ঘটে। নিরুপায় হয়ে ভুক্তভোগী পরিবারের মুকুট চন্দ্র দাস ৯৯৯ফোন দিলে পুলিশ এসে কোন ব্যবস্থা নেয়নি। বরং দখলদারদের পক্ষে অবস্থান নিয়েছেন বলে অভিযোগ করেন ভুক্তভোগী পরিবারের সদস্যরা।

এ সময় তাদের ১০লক্ষাধিক টাকার পানের বরজ ও বিভিন্ন প্রজাতির গাছ কেটে ফেলা হয় এবং চতুর্পাশে বেড়া এবং একটি টিনের ঘর উত্তোলন করেন দখলদাররা। শনিবার সকাল থেকেও উপজেলা শ্রমিক লীগের সহসভাপতি মনির হোসেন ও ওয়ার্ড যুবলীগের সভাপতি সমির চন্দ্র দাসসহ তাদের লোকজন দখলের অন্যান্য কার্যক্রম চালিয়ে গেলে আবারও ৯৯৯ ফোন দিয়ে মেলেনি কোন প্রতিকার। বরং ৯৯৯ ফোন করে কেন হয়রানি করা হচ্ছে উল্টো ভুক্তভোগী পরিবারকে ধমকানো হয়।

ভুক্তভোগী পরিবারের পক্ষে মুকুট চন্দ্র দাস ও তার ভাই ত্রিকুট চন্দ্র দাস বলেন, আমার ভাতিজা ডালিম কুমার দাস দীর্ঘ দিন ভারতে অবস্থান করছে। এ সুযোগে শ্রমিক লীগ নেতা মনির ও যুবলীগ নেতা সমির তাদের কাছে ডালিম কুমার ওই জমি বিক্রি করেছেন বলে দাবি করে আসছে। এ নিয়ে ইউএনও অফিস ও কমলনগর থানায় অভিযোগ দিলে তারা কোন কাগজ পত্র দেখাতে পারেনি। কিন্তু শুক্রবার দুপুরে হঠাৎ মনির ও সমিরের নেতৃত্ব ৫০-৬০ একটি দল এসে অতর্কিত হামলা করে আমাদের জায়গা দখল করে নেয়। এ সময় তারা আমাদের ৬০ শতাংশ জমির পানের বরজ, সুপারি গাছ ও অন্যান্য ফলফলাদি গাছ কেটে প্রায় ১০লক্ষাধিক টাকার ক্ষতি সাধন করে। আমাদের কোন লোকজন না থাকায় নিরুপায় হয়ে ৯৯৯ফোন দিলে পুলিশ এসে দেখে চলে যায়। পুলিশ চলে গেলে তারা আবার তাদের কার্যক্রম চালিয়ে যায়।
এদিকে উপজেলা শ্রমিক লীগের সহসভাপতি মনির হোসেন দাবি করেন, ডালিম কুমার থেকে তারা ৬৪ শতাংশ জমি কিনেছেন। দীর্ঘ দিন জমিটি বেদখল থাকায় তারা দখলে নিয়েছেন। হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের জেলা সাধারণ সম্পাদক এ্যাড মিলন মন্ডল বলেন, আইন নিজের হাতে তুলে নিয়ে কারো নালিশি সম্পত্তি দখল করার কোন বিধান নেই। আমি মনে করি তারা আদালতকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছে। আমি এর নিন্দা জানাই।

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সোলাইমান বলেন, ৯৯৯ফোন পেয়ে পুলিশ গিয়ে কাজ বন্ধ করতে বলে। এ বিষয়ে এখন পর্যন্ত কোন লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

অপরাধ | আইন আরও সংবাদ

মেঘনা নদীতে পৃথক দুটি ডাকাতি মামলার আসামী মঞ্জু গ্রেপ্তার

লক্ষ্মীপুর সদর হাসপাতাল কর্মীর বিরুদ্ধে রোগীকে মারধরের অভিযোগ

লক্ষ্মীপুরে বিদ্যালয় ক্যাম্পাস থেকে চুরি হওয়া শিশু ওহিকে পাওয়া গেছে সড়কের পাশে

রামগতিতে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হলো অবৈধ ৩ ইটভাটা

রামগতিতে ৪ ইটভাটার ৯ লাখ টাকা জরিমানা, একটি বিনষ্ট

জমি সংক্রান্ত বিরোধের জের কমলনগরে সংঘর্ষে আহত-১১

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com