সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
৪শত মিটার সড়কের জন্য জনপদ থেকে বিচ্ছিন্ন হয়ে যাচ্ছে লক্ষ্মীপুরের সর্ববৃহৎ মাছঘাটসহ মতিরহাট বাজার

৪শত মিটার সড়কের জন্য জনপদ থেকে বিচ্ছিন্ন হয়ে যাচ্ছে লক্ষ্মীপুরের সর্ববৃহৎ মাছঘাটসহ মতিরহাট বাজার

৪শত মিটার সড়কের জন্য জনপদ থেকে বিচ্ছিন্ন হয়ে যাচ্ছে লক্ষ্মীপুরের সর্ববৃহৎ মাছঘাটসহ মতিরহাট বাজার

সানা উল্লাহ সানু: মাত্র ৪শত মিটার সড়কের কারণে জনপদ থেকে সম্পূর্ন বিচ্ছিন্ন হতে চলছে লক্ষ্মীপুর জেলার ইলিশের সর্ববৃহৎ মাছ ঘাট কমলনগরের মতিরহাট বাজার। ফলে কোটি টাকা ব্যয়ে নির্মিত সরকারী মৎস্য অবতরণ কেন্দ্রসহ মেঘনা পূর্বাঞ্চলেরর সবচেয়ে প্রাচীন এ ব্যবসা কেন্দ্রের ব্যবসায়ীরা পড়তে যাচ্ছে বড় রকমের বিপর্যয়ের মুখে। এমনটাই দাবী করেছে এলাকাবাসী ও বাজারের ব্যবসায়ীরা।

সরেজমিনে গিয়ে জানা যায়,কমলনগরের তোরাবগঞ্জ বাজার থেকে মতিরহাট মাছ ঘাটের দূরত্ব মাত্র ৮ কিমি। ১৯৯২ সালের পর থেকে পুরোটাই পাকা। সর্বশেষ এই সড়কটির পাকা অংশের পুনঃমেরামতের দায়িত্বে ছিল স্থানীয় সরকারের সহযোগীতায় বৈদেশিক সংস্থা ডানিডা। ২ বছর আগে তাদের প্রকল্প মেয়াদ শেষ হয়। এরপর থেকে মেরামতের আর কোন কাজ হয়নি। কিন্তু বিগত বর্ষা মৌসুমে মতিরহাট বাজার থেকে পূর্ব দিকে ৪শত মিটার সড়কের প্রায় ৬০ শতাংশ সংলগ্ন খালের জোয়ারের পানিতে ভেঙ্গে যায়। সড়কের ভেঙ্গে যাওয়া এই অংশটি দীর্ঘদিন মেরামত না করার কারণে বর্তমানে এই ব্যস্ত সড়কটি যান চলাচলের জন্য সম্পূর্ন ঝুকিঁপূণর্ হয়ে পড়েছে। ইতোমধ্যে স্থানীয় ব্যবসায়ীদের উদ্যোগে প্রায় ২ লাখ টাকার বাশেঁর খুঁিট দিয়ে সড়কটি রক্ষার শেষ চেষ্টা করা হয়েছে। এছাড়াও প্রতিদিন ৩ বার জোয়ারের পানির কারণে বাশেঁর সেই খুটিঁ আর টিকছে না।

স্থানীয় ব্যবসায়ীদের দাবী আগামী বর্ষা মৌসুমের আগেই এ ৪শত মিটার সড়ক কে জোয়ারের পানি থেকে রক্ষা করার জন্য গাইড ওয়াল র্নিমাণ করা না হলে মতিরহাট বাজার সহ মাছঘাট টি উপকুলের জনপদ থেকে বিচ্ছিন্ন হয়ে যাবে।

এ প্রসঙ্গে সাবেক চর কালকিনি ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম চৌধুরী এবং বাজারের ব্যবসায়ী ইউপি সদস্য মেহেদী হাছান লিটন জানান,ইতোমধ্যে জেলা প্রশাসক,জেলা পুলিশ সুপার ও কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা ক্ষতিগ্রস্থ সড়কটি পরিদর্শন করেছেন। কিন্তু সমাধানের কোন অগ্রগতি হয়নি।

নদীভাঙন | জলবায়ু আরও সংবাদ

মিধিলি: মাথা গোঁজার ঠাঁই হারিয়ে নিঃস্ব মেঘনার ৪০ বেদে পরিবার

‘জমি ভেঙে যাচ্ছে, কলিজা ফেটে যায়’

ব্লক দিয়ে মেঘনার বাঁধ বাস্তবায়নের দাবিতে মানববন্ধন

তিন হাজার শীতার্তকে কম্বল সোয়েটার দিয়েছে কমলনগর রামগতি বাঁচাও মঞ্চ

কমলনগরে মেঘনার তীর রক্ষা বাঁধ নির্মাণে ধৈর্য্য ধরতে বললেন মন্ত্রী

নদীভাঙন থেকে বাঁচতে লক্ষ্মীপুরে নদীপাড়ে এলাকাবাসীর কান্নাকাটি ও দোয়া মোনাজাত

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com