সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর রবিবার , ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
লক্ষ্মীপুরে দরিদ্র শিক্ষার্থীদের কম্বল দিল আলোকিত পাঠাগার

লক্ষ্মীপুরে দরিদ্র শিক্ষার্থীদের কম্বল দিল আলোকিত পাঠাগার

453
Share

লক্ষ্মীপুরে দরিদ্র শিক্ষার্থীদের কম্বল দিল আলোকিত পাঠাগার

 ‘প্রতিটি প্রাণে উষ্ণতা ছড়াক’ এমন স্লোগানে রবিবার সকালে লক্ষ্মীপুর সদর উপজেলার কুশাখালী ইউনিয়নে অবস্থিত আলোকিত পাঠাগারের উদ্যোগেও পাঠাগার প্রাঙ্গনে দরিদ্র শিক্ষার্থীদের মাঝে কম্বল বিতরনের আয়োজন করা হয়েছে । প্রায় দুই শতাধিক শিশু শিক্ষার্থীকে কম্বল প্রদান করা হয়।
কম্বল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুশাখালী ইউপি চেয়ারম্যান সালেহ উদ্দিন মানিক,  ইউপি সদস্য সফি উল্লাহ ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ।
চেয়ারম্যান সালেহ উদ্দিন মানিক বলেন, রামগতি থেকে নদী ভাঙনের ফলে বাস্তুহারা পরিবারগুলো কুশাখালী ইউনিয়নে আশ্রিত। তাদের জন্য আলোকিত পাঠাগার এর বিভিন্ন সময়ে বিভিন্ন উদ্যোগ প্রশংসনীয়। এমন পরিবারের সন্তানদের পড়াশুনার জন্য আরিফ চৌধুরী শুভর উদ্যোগ প্রশংসার দাবিদার। তার স্কুল ও পাঠাগার এই ইউনিয়নের শিক্ষার্থীদের জন্য, মানুষের জন্য মঙ্গলজনক বলে আমি মনে করি। আমার পরিষদ এই ইউনিয়নের এই দুটি প্রতিষ্ঠানের পাশে সবসময় থাকবে।
আলোকিত পাঠাগার এর প্রতিষ্ঠাতা ও সভাপতি ইঞ্জিনিয়ার আরিফ চৌধুরী শুভ বলেন, গ্রামীণ শিক্ষার্থীদের উন্মুক্ত বই পড়ার সুযোগ সৃষ্টি করতে আলোকিত পাঠাগার এবং রামগতির নদী ভাঙন পরিবারের সন্তানদের বিনামূল্যে পড়াশোনার জন্য আলোকিত স্কুল প্রতিষ্ঠা করা হয়েছে। যখনই সুযোগ হয়েছে, এই প্রতিষ্ঠানগুলো মেঠোপথের অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। মহৎ হৃদয়ের মানুষেরা আলোকিত পাঠাগারকে সহযোগিতা অব্যাহত রেখেছেন বলে এইসব মানুষের পাশে দাঁড়ানো সম্ভব হয়েছে। আশাকরি তাদের সহায়তা অব্যাহত থাকবে। কম্বল দেয়ার জন আলোকিত পাঠাগার পরিবার গণস্বাস্থ্য নগর হাসপাতাল ও গণ বিশ্ববিদ্যালয় কতৃপক্ষের নিকট কৃতজ্ঞতা জানাচ্ছি।
উল্লেখযোগ্য যে ২০১৫ সালে আলোকিত পাঠাগার এবং ২০১৩ সালে আলোকিত স্কুল প্রতিষ্ঠা করা হয়। বর্তমানে আলোকিত স্কুল এর শিক্ষার্থী সংখ্যা দেড় শতাধিক। শিক্ষার্থীরা বিনামূল্যে পড়াশোনার করছে এই প্রতিষ্ঠানে।

সহায়তা আরও সংবাদ

রামগতিতে সুফলভোগীদের মাঝে মুরগী বিতরণ

কমলনগরে সারাদিন উপবাস নদীতে বাড়িঘর হারানো বাসিন্দারা

রামগতিতে ১৪২ পরিবারকে সরাসরি ঘর উপহার দিবেন প্রধানমন্ত্রী

জেলেবধূ শিল্পীর অপারেশনে প্রয়োজন মাত্র একলাখ টাকা

রামগতিতে আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দারা পেলেন গাছের চারা

সেনাবাহিনীর সহায়তায় সিলেটের বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেছে ‘স্বপ্ন নিয়ে’

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012-2022
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com