সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়

জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়

জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়

জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ উদযাপন উপলক্ষে লক্ষ্মীপুরের রামগতি উপজেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছে উপজেলা মৎস্য অধিদপ্তর।

শনিবার (২৩ জুলাই) সকালে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ে ওই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে মৎস্য বিভাগের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. জসিম উদ্দিন।

সপ্তাহ ব্যাপি সংবাদ সম্মেলনের মাধ্যমে সপ্তাহের কর্মসূচী উপস্থাপনা করেন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. জসিম উদ্দিন। কর্মসূচীর দ্বিতীয় দিনে উদ্বোধনী অনুষ্টানের মাধ্যমে পুরুস্কার বিতরণ ও পোনা মাছ অবমুক্তকরণ। তৃতীয় দিনে মৎস্যচাষি ও মৎস্যজীবিদের সাথে মতবিনিময়। চতুর্থ দিনে অবৈধ জালের বিরুদ্ধে অভিযান পরিচালনা, পঞ্চম দিনে মৎস্যচাষিদের মাছ চাষ বিষয়ক বিশেষ পরামর্শ সেবা প্রদান, পুকুরের মাটি ও পানি পরীক্ষা এবং প্রামাণ্যচিত্র প্রদর্শন। ৬ষ্ট দিনে সুফলভোগীদের মাছ চাষ বিষয়ে প্রশিক্ষণ ও উপকরণ বিতরণ। সপ্তম দিনে মূল্যায়ন ও সমাপনী অনুষ্ঠান।

আয়োজিত সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়েছে উপজেলায় মোট পকুর সংখ্যা ১৬ হাজার ২৭৮টি, ব্যক্তি মালিকাধীণ পুকুর ১৬ হাজার ২৩৫ টি। সরকারি পুকুর ৩৩টি, খাল ১৬টি। মেঘনা নদী ২৫ কিলোমিটার এলাকায় ৫২ হাজার হেক্টর। নিবন্ধকৃত জেলে ২০ হাজার ২৭৮ জন। মৎস্য চাষি ১২ হাজার ৫০০ জন। মৎস্যজীবি সমবায় সমিতি ১ টি, মৎস্যজীবি সংগঠন ৩টি, বোট মালিক সমিতি ২টি । উপজেলায় ৩৭৪ বর্গ কিলোমিটার এলাকায় পৌরসভা সহ ৮টি ইউনিয়নের মোট ২ লক্ষ ৭৯ হাজার ৯ জন জনসংখ্যার বছরে মাছের চাহিদা ৬ হাজার ১১০ মেট্রিক টন। উৎপাদন হয় ১৭ হাজার ২২০ মেট্রিক টন। উদ্বৃত্ত ১১ হাজার ৬১০ মেট্রিক টন, ইলিশের উৎপাদন ৬ হাজার ১৭০ মেট্রিক টন। মৎস্য ঘাট ৯টি, আড়ৎ ৭টি, মৎস্য অবতরণ কেন্দ্র ১টি এবং পোনা উৎপাদনকারী ১৬ জন।

এ সময় স্থানীয় গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন। ‘নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’-এমন শ্লোগানে এবারের মৎস্য সপ্তাহের কর্মসূচী নিয়ে এ মতবিনিময় সভা। ২৩ জুলাই থেকে ২৯ জুলাই পর্যন্ত এসব কর্মসূচি চলবে।

 

 

 

 

 

misusahaniccon/2020/07

লক্ষ্মীপুর নিউজ আরও সংবাদ

মেঘনায় ৩০ জেলের জরিমানা

বলিরপোল বাজারে আগুনে পুড়লো ৮ দোকান: দেড় কোটি টাকার ক্ষতি

রামগতিতে ভয়াবহ অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষতি

মেঘনা নদীতে পৃথক দুটি ডাকাতি মামলার আসামী মঞ্জু গ্রেপ্তার

জাটকা নিধন বন্ধে মেঘনায় নৌ র‌্যালি

রামগতিতে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস অনুষ্ঠিত

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com