সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
নদী ভাঙ্গন ইস্যুতে উত্তাল কমলনগর-রামগতি (ভিডিওসহ)

নদী ভাঙ্গন ইস্যুতে উত্তাল কমলনগর-রামগতি (ভিডিওসহ)

নদী ভাঙ্গন ইস্যুতে উত্তাল কমলনগর-রামগতি (ভিডিওসহ)

নদী ভাঙ্গন ইস্যুতে উত্তাল হয়েছে লক্ষ্মীপুরের কমলনগর ও রামগতি উপজেলার জনগণ। শুক্রবার ও শনিবার এ দুদিনে কমলনগর ও রামগতি উপজেলার চর লরেঞ্চ, খায়েরহাট, মাতব্বরহাট, লুধুয়াবাজার এবং রামগতির জনতা বাজারসহ ৬টি বড় বড় বাজারে বিক্ষোভ হয়েছে। রবিবার কমলনগর উপজেলা সদর হাজিরহাট বাজারেও বিক্ষোভ হবে জানা গেছে ও সংগঠনের সূত্রে।

জানা যায়, মেঘনার অব্যাহত ভাঙ্গন থেকে রক্ষার জন্য শুক্রবার থেকে ৩ দিনের বিক্ষোভ কর্মসূচী ঘোষণা করে কমলনগর-রামগতি বাঁচাও মঞ্চ নামের একটি সামাজিক সংগঠন।

বিভিন্ন বাজারে বিক্ষোভ শেষে সমাবেশে বক্তারা জানান, অবিলম্বে বাঁধের কাজ শুরু না হলে বাংলাদেশের মানচিত্র থেকে কমলনগর ও রামগতি নামের এই দুটি উপজেলা কয়েক বছরের মধ্যে বিলীন হয়ে যাবে। তাই এই দুই উপজেলার ৭ লক্ষ মানুষকে রক্ষায় নদী বাঁধের কাজ শুরু করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

অন্যদিকে  বক্তারা সরকা‌রের নিকট দ্রুত নদী বাঁধসহ বর্ষার আ‌গে অতি ভাঙ্গন কবলিত এলাকায় জিও ব্যাগ দ্বারা ডা‌ম্পিং ক‌রে ভাঙন এর ক্ষয়ক্ষ‌তি ক‌মি‌য়ে আনার দাবি জানান।

স্থানীয় ভাবে জানা যায়, গত ২০১৪ সালে কমলনগর-রামগতি রক্ষায় ৩৭ কি: মি: বাঁধ নির্মাণের প্রকল্প পাশ হয়। প্রথম পর্যায়ে রামগতিতে সাড়ে চার এবং কমলনগর উপজেলায় ১ কিলোমিটার কাজ শেষ হওয়ার পর দ্বিতীয় পর্যায়ের কাজ শুরু হওয়ার কথা ছিল। কিন্তু চলতি বছরের মার্চ মাসে স্থানীয় সংসদ সদস্য মেজর অব আবদুল মান্নান কমলনগরের হাজিরহাট উপকূল কলেজ এবং মাতব্বরহাটে আয়োজিত সভায় পানি সম্পদ মন্ত্রনালয়ের উদ্ধৃতি দিয়ে জানান, যে মেঘনার ভাঙন থেকে রামগতি-কমলনগর রক্ষার পূর্ব প্রকল্পটি গত ২০১৮ সালের ৪ এপ্রিল তারিখে বাতিল করা হয়েছে।
স্থানীয়রা আরো জানান, এমন তথ্যের প্রেক্ষিতে স্থানীয়দের মধ্যে বর্তমান প্রকল্প নিয়ে আতংক তৈরি হয়েছে। তাই স্থানীয়রা বিভিন্নভাবে তাদের দাবী সরকার প্রধানের নিকট পৌঁছানোর চেষ্টার অংশ হিসেবে এ মানববন্ধন আয়োজন করেছে বলে জানিয়েছেন এলাকাবাসী।

 

রামগতি সংবাদ আরও সংবাদ

রামগতিতে ভয়াবহ অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষতি

মেঘনা নদীতে পৃথক দুটি ডাকাতি মামলার আসামী মঞ্জু গ্রেপ্তার

জাটকা নিধন বন্ধে মেঘনায় নৌ র‌্যালি

রামগতিতে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস অনুষ্ঠিত

রামগতিতে নব নির্বাচিত এমপিকে প্রাথমিক শিক্ষা পরিবারের সংবর্ধনা

রামগতিতে নদীর তীর সংরক্ষণ প্রকল্প এলাকা পরিদর্শনে এমপি আব্দুল্লাহ

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com