সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
রামগঞ্জে ইটভাটায় তিন শ্রমিকের মৃত্যু, মালিক ও ম্যানেজার কারাগারে

রামগঞ্জে ইটভাটায় তিন শ্রমিকের মৃত্যু, মালিক ও ম্যানেজার কারাগারে

রামগঞ্জে ইটভাটায় তিন শ্রমিকের মৃত্যু, মালিক ও ম্যানেজার কারাগারে

লক্ষ্মীপুরের রামগঞ্জে ইটভাটার চিমনির দেয়াল ধসে দুই ভাইসহ তিন শ্রমিকের মৃত্যুর ঘটনায় দুইজনকে গ্রেফতার করা হয়েছে। সোমবার (২৪ মে) বিকেলে আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেফতাররা হলেন- মদিনা ব্রিকসের মালিক আমির হোসেন ডিপজল ও ম্যানেজার (ব্যবস্থাপক) স্বপন মিয়া।

এর আগে সকালে এ ঘটনায় নিহত বেলাল ও ফারুকের ভাই হেলাল হোসেন বাদী হয়ে রামগঞ্জ থানায় মামলা করেন। রোববার (২৩ মে) দিবাগত রাতে রামগঞ্জ পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর দেলোয়ার হোসেন ওরফে দেলু এসপির ব্যক্তিগত কার্যালয় থেকে ডিপজল ও স্বপনকে আটক করা হয়। পরে এই মামলায় তাদেরকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

পুলিশ ও নিহতদের পরিবার সূত্রে জানা যায়, কাউন্সিলর দেলোয়ারের ব্যক্তিগত কার্যালয়ে নিহত শ্রমিকদের পরিবারের সদস্যদের নিয়ে রোববার রাতে একটি সমঝোতা বৈঠক হয়। সেখানে ভাটার মালিক ডিপজল ও ব্যবস্থাপক স্বপন উপস্থিত ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে ডিপজল ও স্বপনকে আটক করে।

নিহত বেলাল ও ফারুকের ভাই হেলাল হোসেন জানন, সমঝোতার বৈঠক ডেকে কাউন্সিলর দেলুসহ কয়েকজন জোর করে তাদের আত্মীয়-স্বজনদের মুচলেকা নিয়েছেন। সেখানে ফারুক ও বেলালের মৃত্যুর ঘটনায় দুই লাখ টকা ও দাফনের জন্য ৪০ হাজার টাকা দিয়ে তাদেরকে বৈঠক থেকে বের করে দেন। এসব নিয়ে যেন বাড়াবাড়ি করা না হয় সেজন্য তাদেরকে হুমকিও দেওয়া হয়।

হেলাল অভিযোগ করেন, ঘটনাটি ভিন্নখাতে প্রভাবিত করতে ৭ লাখ টাকায় দফারফা করা হয়। বৈঠক শেষ হওয়ার আগেই তাদেরকে কাউন্সিলরের কার্যালয় থেকে জোর করে বের করে দেওয়া হয়েছে।

তবে অভিযোগ অস্বীকার করে কাউন্সিলর দেলোয়ার হোসেন বলেন, আমার বিরুদ্ধে আনা অভিযোগ সত্য নয়। ডিপজলের স্ত্রী লোকজন নিয়ে আমার কাছে এসেছে। আমি ঘটনাটি মীমাংসা করার চেষ্টা করেছি। কাউকে কোনো হুমকি দেওয়া হয়নি।

রামগঞ্জ থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) কার্তিক চন্দ্র বিশ্বাস বলেন, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। আটকদের গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। ইটভাটাটি পরিচালনায় কর্তৃপক্ষের অবহেলা ছিল।

প্রসঙ্গত, রোববার (২৩ মে) রামগঞ্জের ভোলাকোট ইউনিয়নের দেহলা গ্রামের মদিনা ব্রিকসের চিমনির দেয়াল ধসে পড়ে দুই সহোদর বেলাল হোসেন (৩২) ও ফারুক হোসেন (২০) ঘটনাস্থলেই মারা যান। আহত অবস্থায় সদর হাসপাতালে নেওয়ার পথে রাকিব হোসেন (২৮) নামে আরও এক শ্রমিক মারা যান।  এ ঘটনায় আরও ৯ শ্রমিক আহত অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন।

রামগঞ্জ সংবাদ আরও সংবাদ

রামগঞ্জের মুক্তিযোদ্ধা আক্তারেরজামান সড়ক কাঁচা থেকে পাকা করার আশায় ৫২ বছর

রামগতিতে বীর মুক্তিযোদ্ধাদের মাঝে কম্বল বিতরণ

লক্ষ্মীপুর স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক হলেন ছায়েম

রামগঞ্জে এসপি’র সাথে মতবিনিময়

লক্ষ্মীপুরে অটোরিকশার ধাক্কায় প্রাণ গেল পথচারীর

বেওয়ারিশ কুকুরের কামড়ে রামগঞ্জে এক বছরে হাজার ছাগলের মৃত্যু, চিন্তিত মুরগি খামারিরা

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com