সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর রবিবার , ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
লক্ষ্মীপুরে লঞ্চ চালুর দাবিতে সামাজিক আন্দোলনের সিদ্ধান্ত, কমিটি গঠন

লক্ষ্মীপুরে লঞ্চ চালুর দাবিতে সামাজিক আন্দোলনের সিদ্ধান্ত, কমিটি গঠন

লক্ষ্মীপুরে লঞ্চ চালুর দাবিতে সামাজিক আন্দোলনের সিদ্ধান্ত, কমিটি গঠন

নিজস্ব প্রতিনিধি, লক্ষ্মীপুরটোয়েন্টিফোর: অতিশীঘ্রই লক্ষ্মীপুর-ঢাকা লঞ্চ সার্ভিস চালুর দাবিতে বিভিন্ন শ্রেনী পেশার নাগরিকদের সমন্বয়ে সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে “ঢাকা টু লক্ষ্মীপুর লঞ্চ চাই পরিষদ” নামের একটি মঞ্চ গঠন করা হয়েছে। শুক্রবার (২৭ এপ্রিল) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে এ কমিটির আহবায়ক মনোনীত হন বাংলাদেশ সুপ্রীম কোর্টের তরুণ আইনজীবি আবদুস সাত্তার পালোয়ান। কমিটি গঠনের লক্ষ্যে আয়োজিত সভায় বক্তরা বলেন, ২০ লক্ষ লক্ষ্মীপুরবাসির প্রাণের দাবী ছিল লক্ষ্মীপুর-ঢাকা লঞ্চ সার্ভিস চালুকরণ। কিন্তু বহু বছর পরও সে দাবীটি পূরণ হয়নি। এ বছরের ২৭ জানুয়ারি ঢাকা-লক্ষ্মীপুর লঞ্চ সার্ভিস উদ্বোধন হওয়ার কথা ছিল কিন্তু কোন এক অদৃশ্য কারণে তা আর বাস্তবায়িত হয়নি বলে বক্তরা অভিযোগ করেন। সবশেষে ঢাকা-লক্ষ্মীপুর চলাচলকারি যাত্রীরা শেষ পর্যন্ত সামাজিক আন্দোলনের মাধ্যমে তাদের দাবিটি বাস্তবায়নের জন্য চেষ্টা করবেন বলেও জানিয়েছেন।
নবগঠিত কমিটির আহবায়ক আইনজীবি আবদুস সাত্তার পালোয়ান জানান, দাবী বাস্তবায়নের প্রাথমিক ভাবে তারা লক্ষ্যে ঢাকা ও লক্ষ্মীপুরে মানববন্ধন, নৌপরিবহন মন্ত্রী, বিআইডব্লিউটিএ, বিআইডব্লিউটিসি এবং প্রয়োজন হলে লক্ষ্মীপুরের সংসদ সদস্যের মাধ্যমে বিষয়টি সংসদে উৎথাপন করার অনুরোধ করা হবে। এছাড়া জনমত গঠনের জন্য সাধারণ জনগণ ও শিক্ষা প্রতিষ্ঠানে ব্যানার, পেষ্টুন, লিফলেট বিতরণের উদ্যোগ গ্রহণ করা হবে।

 

২৮ সদস্য বিশিষ্ট কমিটির অপর সদস্যরা হলেন: ১-আফজল হোসাইন (অনিক হাওলাদার) ২-এড. ফখরুল ইসলাম মাহমুদ ৩-জুনাইদ আল হাবীব ৪-আকরাম হোসাইন ৫-মোহাম্মদ ওমর ফারুক ৬-কাউছার রশিদ ৭- এ আই তারেক, ৮-আবু শাকের ৯-মেহেদী হাছান ১০-মিজানুর রহমান ১১-ফয়সাল আমিন ১২-শহিদ হাসান ১৩-মাহমুদ ইবনে জাফর ১৪-মেহদী হাছান মামুন ১৫-এস এম ফয়সাল খাঁন ১৬-এন এস রায়হান ১৭- রিদওয়ার উল্লাহ ১৮-রবিউল আলম ১৯, মো: শাহী মোবারক (রনি) ২০, মো: মাকছুদুর রহমার ২১, আমিনুল ইসলাম বুলবুল ২২,মাহবুবুর রহমান ২৩, আল আমিন হোসাইন শুভ ২৪,জাহাঙ্গীর আলম ২৫, মো: নিশাদ ২৬, মোল্লা তারেক মনোয়ার ২৭, মোহাম্মদ ইসমাইল হোসেন।
প্রসঙ্গত: ঢাকা-লক্ষ্মীপুরের দূরত্ব প্রায় ৩৫০ কিমি। এ জেলার নাগরিকরা ঢাকা-লক্ষ্মীপুর আসা যাওয়ার জন্য বর্তমানে বাসে কুমিল্লা হয়ে চলাচল করছে। কিন্তু সে রুটটি বর্তমানে অতি দূর্ভোগে পরিণত হয়েছে। ঘন্টার পর ঘন্টা যানজট থাকে সে পথে। কিছু যাত্রী চাদঁপুর হয়ে নদী পথে ঢাকায় আসা যাওয়া করছে।

আরো পড়ুন:

 

যাতায়াত | পরিবহন আরও সংবাদ

লক্ষ্মীপুরের মতিরহাটে নতুন লঞ্চঘাটের অনুমোদন

মজুচৌধুরীরহাট ঘাটের ৩ স্পীড বোট চালকের ৬০ হাজার জরিমানা

বৃহস্পতিবার থেকে জেলার ভেতর লোকাল বাস চলবে

বিকল্প পথে সিএনজি যোগে ৪ ঘন্টায় ঢাকায় আসা যাওয়া করছে লক্ষ্মীপুরবাসী

ঢাকা-লক্ষ্মীপুর লঞ্চ চলাচলের জন্য নদী ড্রেজিং কাজ শুরু

লক্ষ্মীপুর-ভোলা নৌ-রুটে ফেরি সংকট, পাঁচ শতাধিক যানবাহন আটকা

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012-2022
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com