সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শনিবার , ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আগুনে পুড়ে গেছে ১৬ বছরের পূঁজি; জসিমের চোখে মুখে এখন অন্ধকার

আগুনে পুড়ে গেছে ১৬ বছরের পূঁজি; জসিমের চোখে মুখে এখন অন্ধকার

আগুনে পুড়ে গেছে ১৬ বছরের পূঁজি; জসিমের চোখে মুখে এখন অন্ধকার

মেঘনার জেলেদের নিকট অতিপরিচিত একটি প্রতিষ্ঠান তালুকদার টেলিকম। টেলিকমসহ মেঘনা নদীর জেলেদের ব্যবহার্য নানা ইলেকট্রিক ও ইলেকট্রনিকস পণ্যের জন্য সুপরিচিত ছিল এ প্রতিষ্ঠান। কিন্ত বৈদ্যুতিক শর্ট শার্কিট থেকে লাগা আগুনে সামান্য সময়ের ব্যবধানেই প্রতিষ্ঠানটি প্রায় নিশ্চিহ্ন হয়ে গেছে। এতে ১৬ বছরের পূঁজি হারিয়ে এখন চোখে মুখে অন্ধকার দেখছে প্রতিষ্ঠানের মালিক জসিম উদ্দিন তালুকদার। জসিম উদ্দিন তালুকদার চর কালকিনি ইউনিয়নের চর শামসুদ্দিন গ্রামের বাসিন্দা।

রোববার (৯ অক্টোবর) রাতে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার মতিরহাট বাজারে ঘটে এ ঘটনা। ঘটনার পরপরই স্থানীয়রা আগুন নিভানোর চেষ্টা চালায়। পরে খবর পেয়ে কমলনগর উপজেলা ফায়ার সার্ভিস গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।

কিন্তু তার পূর্বেই তালুকদার টেলিকম পুরোপুরি পুড়ে যায়। আংশিক পুড়ে যায় পাটোয়ারী বস্ত্র বিতান, হাজী বস্ত্র বিতান এবং জাফর মেশিনারিজ।

কমলনগর উপজেলা ফায়ার সার্ভিসের টীম লিডার ও ভারপ্রাপ্ত স্টেশন অফিসার আবু জাফর তালুকদার জানায়, খবর পেয়েই আমরা রওয়ানা করি। কিন্ত পথে মতিরহাট-তোরাবগঞ্জ সড়কটি খারাপ থাকায় মতিরহাট পৌঁছতে আমাদের কিছুটা বিলম্ভ হয়। তার পূর্বেই স্থানীয়রা আগুন নিভানোর চেষ্টা করে। পরে আমরা গিয়ে প্রায় আধা ঘন্টার চেষ্টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে।

তিনি আরো জানান, চারটি দোকানে প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়। তবে তালুকদার টেলিকমে দামী মোবাইল সেটসহ অন্যন্যা ইলেকট্রনিকস পণ্য থাকায়
একক ভাবে ওই দোকানে ক্ষতির পরিমাণ প্রায় ৪০ লাখ টাকা হবে বলে প্রাথমিক ভাবে অনুমান করা হয়।

ঘটনার পরপরই কমলনগর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

এদিকে তালুকদার টেলিকমের পরিচালক মোঃ জসিম উদ্দিন তালুকদার জানায় তিনি ২০০৮ সালে প্রায় ১০ লাখ টাকা বিনিয়োগ করে ব্যবসা শুরু করেন। ১৬ বছরের ব্যবধানে তার ব্যবসায় মূলধনের পরিমাণ দাঁড়ায় প্রায় অর্ধকোটি টাকা। সব পূঁজিই তার দোকানে ছিল।

ঘটনার দিন তার দোকানে ৮-১০টি ব্র্যান্ডের ২০ লাখ টাকা মূল্যের স্মার্ট ফোন ছিল সবগুলোই পুড়ে গেছে। পাশাপাশি ফোনের এক্সেসরিজ, নদীর ইলেকট্রনিক, সৌর বিদ্যুৎতের মালামাল ছিল অন্তত ২২-২৩ লাখ টাকা মূল্যের। সবই পুড়ে গেছে। সব মিলে আগুনে জসিমের পুড়ছে প্রায় ৪২-৪৫ লাখ টাকার মালামাল।

এদিকে বাজারের ব্যবসায়ী মুরাদ জানায় আগুন লাগার খবর শুনে জসিম অজ্ঞান হয়ে পড়ে। গত ৫ দিনেও তিনি স্বাভাবিক হতে পারেননি।

এ ঘটনায় বাজারের অন্যান্য ব্যবসায়ীরা তার প্রতি সমবেদনা জানিয়েছেন। কয়েকজন ব্যবসায়ী জানায় জসিমের এ দুর্দিনে প্রশাসনসহ ব্যবসায়িরা তার প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেয়া উচিত।

দুঃসংবাদ আরও সংবাদ

রামগতিতে ভয়াবহ অগ্নিকান্ডে রিক্সাচালকের বসতঘর পুড়ে ছাই!

রামগতি বাজারে আগুন

রামগতিতে গলায় ফাঁস দিয়ে বৃদ্ধের আত্মহত্যা

রামগতির মেঘনা নদী থেকে উদ্ধারকৃত অজ্ঞাত লাশের পরিচয় পাচ্ছে না নৌ-পুলিশ

নিখোঁজের দুইদিন পর রামগতি মেঘনায় কিশোরীর লাশ উদ্ধার

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে কমলনগরের সাংবাদিক রিয়াজের মায়ের মৃত্যু 

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com