সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর মঙ্গলবার , ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
 রায়পুর ও রামগঞ্জ উপজেলা ভূমি ও গৃহহীনমুক্ত ঘোষনা করেছেন প্রধানমন্ত্রী

 রায়পুর ও রামগঞ্জ উপজেলা ভূমি ও গৃহহীনমুক্ত ঘোষনা করেছেন প্রধানমন্ত্রী

 রায়পুর ও রামগঞ্জ উপজেলা ভূমি ও গৃহহীনমুক্ত ঘোষনা করেছেন প্রধানমন্ত্রী

 রায়পুর ও রামগঞ্জ উপজেলাকে ভূমি ও গৃহহীনমুক্ত ঘোষনা করেছেন প্রধানমন্ত্রী। বৃহস্পতিবার (২১ জুলাই) সকাল সাড়ে ১০টায় গণভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে রায়পুর ও লক্ষ্মীপুরেi ১৪৪২টি সহ দেশের বিভিন্ন এলাকায় ২৬ হাজার গৃহহীন ও ভূমিহীন পরিবারদের মধ্যে এসব বাড়ি হস্তান্তর করেন তিনি। এসময় রায়পুর-সদর ও রামগতি উপজেলায় মোট ৪৩৬ টি ঘর বুঝিয়ে দেওয়া হয় আনুষ্ঠানিকভাবে। মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ভূমিহীন ও গৃহহীন পরিবারকে বিনা টাকায় ঘর উপহার দেওয়ার ঘোষণা দিয়েছিলেন তিনি।

৩য় পর্যায়ে রায়পুরসহ ৫টি উপজেলার ১৪৪২টি পরিবারের মাঝে ঘর প্রদান করা হবে। এর মধ্যে সদর ৩০০টি, রায়পুর ৩০০টি, রামগঞ্জ ১৯২টি, রামগতি ৩৯০টি ও কমলনগর ২৬০ পরিবার।

রায়পুরের ইউএনও অনজন দাশ জানান, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী রায়পুরে আশ্রয়ণ প্রকল্প-৩ এর আওতায় পরিবারদের মধ্যে নতুন ঘর উপহার দেওয়া হয়। ৩৬৪ পরিবারকে দেওয়া হয় নতুন এ বাড়ি। নতুন ঘর পাওয়া এসব ভূমিহীন ও গৃহহীন মানুষগুলোর চোখে মুখে এখন অনাবিল স্বপ্ন।

রায়পুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা দিলিপ দে জানান, সরকারি ব্যবস্থাপনায় প্রতিটি ঘরের জন্য দুই শতাংশ খাসজমির বন্দোবস্তসহ দুই কক্ষের সেমিপাকা ঘর তৈরি করে দেওয়া হয়। উপজেলার জন্য ‘ক’ ক্যাটাগরির অন্তর্ভুক্ত ভূমিহীন ও গৃহহীন ২য় পর্যায়ে ১৬৫টি পরিবারকে জমি ও ঘর নির্মাণের বরাদ্দ দেওয়া হয়েছে। ঘরগুলো হলো-উপজেলার দক্ষিন চরবংশি ইউপির চরলক্ষি কারিমিয়া এলাকার ৭০টি ও আদর্শগ্রাম-৪১টি, উত্তর চরবংশি ইউপির কুচিয়ামোরা-২২টি, চরমোহনা গ্রামে-২০টি, উত্তর চরআবাবিল ইউপির বন্ধুবাড়ি এলাকায়- ৩৪টি, কেরোয়ার ইউপির মিরগঞ্জ এলাকায়-৯টি, বামনী ইউপির শিবপুর এলাকায়-১০টি ও পালবাড়ি এলাকায়- ৯৪জন জমি ও ঘর পাচ্ছেন।

আওয়ামীলীগ ও বাংলাদেশ আরও সংবাদ

‘সরকার-নাগরিক পার্টনারশিপ হলে নগরের সমস্যা দূর হবে’

প্রতিটি মানুষকে সচ্ছল করতে কাজ করছি: প্রধানমন্ত্রী

মধ্যপ্রাচ্যের সংঘাত দেশের অর্থনীতিতে প্রভাব ফেলতে পারে: প্রধানমন্ত্রী

উপজেলা নির্বাচনকে প্রভাবমুক্ত রাখাই আমার লক্ষ্য : প্রধানমন্ত্রী

উন্নয়ন বাধাগ্রস্ত করতে বিদেশি স্পন্সরশিপে অপপ্রচার চালানো হয় : তথ্যমন্ত্রী

যুদ্ধের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবিলায় ব্যবহার করা হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com