সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর বৃহস্পতিবার , ১লা জুন, ২০২৩ খ্রিস্টাব্দ , ১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ
নিষেধাজ্ঞা অমান্য করে মাছ বিক্রির দায়ে দুই জনের অর্থদণ্ড

নিষেধাজ্ঞা অমান্য করে মাছ বিক্রির দায়ে দুই জনের অর্থদণ্ড

নিষেধাজ্ঞা অমান্য করে মাছ বিক্রির দায়ে দুই জনের অর্থদণ্ড

লক্ষ্মীপুরের রামগতিতে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ বিক্রি করার দায়ে দুই মাছ বিক্রেতাকে ৫ হাজার টাকা করে অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার বিকেলে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আবুল হাসনাত খাঁন এ রায় দেন। এরআগে দুপুরে উপজেলার তেমুহনি ও কলেজ রোড নামক স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করেছে নৌ পুলিশ। এসময় প্রায় ৮০ কেজি পোয়া ও ছোট সাইজের জাটকা মাছ জব্দ করা হয়।

দন্ড প্রাপ্তরা জেলে হলেন – উপজেলার চর আফজল এলাকার বাসিন্দা মো. সাহাবুদ্দিনের ছেলে মো. রাকিব (৪৫) ও চরলক্ষ্মী এলাকার বাসিন্দা বুদ্ধি জলদাসের ছেলে রাখাল জলদাস (৩৪)।

রামগতির বড়খেরী নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক (নিঃ) ফেরদৌস আহম্মদ বলেন, নদীর মাছ বিক্রি করা হচ্ছে এমন খবর পেয়ে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এসময় প্রায় ৮০ কেজি পোয়া ও ছোট সাইজের জাটকা মাছ জব্দ করা হয়েছে।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো: জসিম উদ্দিন বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, নিষেধাজ্ঞা অমান্য করার দায়ে আটককৃত ওই দুই জেলেকে ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আবুল হাসনাত খাঁন বলেন, রামগতির মেঘনা নদীতে মাছধরা, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ ও ক্রয়-বিক্রয় সম্পূর্ণ নিষিদ্ধ ঘোষনা করেছে সরকার। তবুও এলাকায় মাছ বিক্রি করায় এ অভিযান চালানো হয়েছে। পরে, নিষেধাজ্ঞা অমান্য করার দায়ে আটককৃত জেলেদের ওই রায় দেওয়া হয়েছে।

উল্লেখ্য: ১ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত নদীতে জাটকার অভয়াশ্রম। এসময় লক্ষ্মীপুরের রামগতি থেকে চাঁদপুরের ষাটনল পর্যন্ত মেঘনা নদীর প্রায় একশ’ কিলোমিটার এলাকায় মাছধরা, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ ও ক্রয়-বিক্রয় সম্পূর্ণ নিষিদ্ধ।

 

মিসু সাহা নিক্কন/23/03

লক্ষ্মীপুর নিউজ আরও সংবাদ

নিষেধাজ্ঞা অমান্য করে চলছে চিংড়ির রেণু ধরার মহোৎসব

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে রামগতিতে সমাবেশ

চর রমনী মোহনের ১ নং ওয়ার্ডের মেম্বার পদে দেড় বছর পর আদালতে ভোট গণনা

কমলনগরে প্রত্যাশা কোরিয়ান ও জাপানিজ ল্যাঙ্গুয়েজ ট্রেনিং সেন্টার এর উদ্বোধন

সাগরে ৬৫দিন মাছ ধরায় নিষেধাজ্ঞা, না মানলে দণ্ড

রামগতির আটটি আড়তে অভিযান, অবমুক্ত এক লক্ষ চিংড়ি রেণু

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012-2022
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com