সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর মঙ্গলবার , ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
রায়পুর থানায় লুট হওয়া ৯টি অস্ত্রসহ গুলি-কম্পিউটার উদ্ধার

রায়পুর থানায় লুট হওয়া ৯টি অস্ত্রসহ গুলি-কম্পিউটার উদ্ধার

রায়পুর থানায় লুট হওয়া ৯টি অস্ত্রসহ গুলি-কম্পিউটার উদ্ধার

লক্ষ্মীপুরের রায়পুর থানায় ভাংচুর ও অগ্নিসংযোগের পর লুট হওয়া ৯টি অস্ত্রসহ ৮১ রাউন্ড গুলি, মোটরসাইকেল ও ল্যাপটপ উদ্ধার করা হয়েছে।

উদ্ধার হওয়া এসব অস্ত্র-গুলি ও সরঞ্জাম গত শনিবার দুপুর ২টায় উপজেলা পরিষদ চত্বরে জেলা কমান্ড্যান্ট মো: সোহাগ পারভেজ আনুষ্ঠানিকভাবে সেনাবাহিনীর কাছে হস্তান্তর করেন।

এর আগে জেলা কমান্ড্যান্ট মো: সোহাগ পারভেজ এর নির্দেশনায় উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা নাজমুল হোসেন ও মনিটরিং সদস্য শওকত সহ আনসার ও ভিডিপি সদস্যরা এসব অস্ত্র উদ্ধার করে।

ওইদিন দুপুরে রায়পুর উপজেলা আনসার ও ভিডিপির কার্যালয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান আনসার কর্মকর্তা নাজমুল হোসেন ও জেলার মনিটরিং অফিসার শওকত হোসেন।

তারা বলেন, রায়পুরে দুটি শটগান, দুটি একনলা বন্দুক, দুটি চাইনিজ রাইফেলসহ ৮১ রাউন্ড গুলি, একটি কম্পিউটার, একটি অগ্নিদগ্ধ মোটরসাইকেল ও দুটি ল্যাপটপ উদ্ধার করা হয়েছে। এছাড়াও রামগঞ্জ থানায় ফিরিয়ে দেওয়া অস্ত্রের মধ্যে রয়েছে- দুটি শটগান, একটি রাইফেল, একটি পিস্তল ও প্রায় ২০০ রাউন্ড গুলি।

গত ৫ আগস্ট ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মুখে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে পালিয়ে যাওয়ার পর বিক্ষুব্ধরা রায়পুর থানায় অগ্নিসংযোগ ও সব অস্ত্র-গুলি লুট করে নেয়। থানা থেকে নিরাপদ আশ্রয়ে সরে যায় পুলিশ।

একইদিন রামগঞ্জ থানায় হামলা-ভাংচুর ও অগ্নিসংযোগ করে। এ সময় থানায় থাকা অস্ত্র ও গোলাবারুদ লুট করা হয়৷ থানা থেকে নিরাপদ আশ্রয়ে সরে যায় পুলিশ।

এদিকে বর্তমানে পুলিশ কর্মস্থলে না থাকায়, থানার নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত রয়েছেন সেনাবাহিনী ও আনসার সদস্যরা। এতে থানায় কী পরিমাণ অস্ত্র লুট হয়েছে, সে বিষয়ে এখনও সঠিক তথ্য পাওয়া যায়নি।

এ বিষয়ে রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান বলেন, ‘থানায় এখনো আমাদের (পুলিশ) সবাই এসে পৌঁছায়নি। কী পরিমাণ অস্ত্র লুট হয়েছে- তা এখনই বলা যাচ্ছে না। ৬টি অস্ত্র ও ৮৭ গুলি, কম্পিউটার, ল্যাপটপ, মোটরসাইকেল উদ্ধার হয়েছে। আনসার বাহিনী সেগুলো দুপুরে সেনাদের কাছে হস্তান্তর করেছে। পরে আমরা সেনাদের থেকে বুঝে নেব।

এদিকে রামগঞ্জ উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মো. আল ইমরান বলেন, শুক্রবার সকালে থানার পুকুর থেকে দুটি অস্ত্র উদ্ধার করা হয়। বৃহস্পতিবার একটি অস্ত্রসহ কয়েক রাউন্ড গুলি উদ্ধার করা হয়৷ লুট হওয়া অস্ত্রগুলো ফিরিয়ে দিতে প্রচারণা চালানো হচ্ছে। কেউ কেউ নিজ দায়িত্বে অস্ত্র ফিরিয়ে দিচ্ছেন। এ পর্যন্ত দুটি শটগান, একটি রাইফেল, একটি পিস্তল, রাইফেলের দুটি মাথা ও প্রায় ২০০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

জেলা কমান্ড্যান্ট মোঃ সোহাগ পারভেজ বলেন, লুট হওয়া একটি শটগান, একটি চাইনিজ রাইফেল, দুটি একনলা বন্দুক, দুটি ল্যাপটপ ও একটি অগ্নিদগ্ধ মোটরসাইকেল ও ৮১ রাউন্ড গুলি বাস টার্মিনাল এলাকা থেকে উদ্ধার হয়। আনসার ভিডিপি সদস্যরা থানার নিরাপত্তার দায়িত্বে রয়েছেন।

লক্ষ্মীপুর নিউজ আরও সংবাদ

নার্সিং মহাপরিচালকের পদত্যাগের দাবিতে কমলনগরে মানববন্ধন

রান্না করা খাবার নিয়ে বন্যার্তদের পাশে ছাত্রদল নেতা মেরাজ

মালেশিয়ার SMJ teratai sdn bhd (malaysis) অর্থয়ানে লক্ষ্মীপুরে ত্রান বিতরণ

রামগতির ক্ষতিগ্রস্থ ১৭০০ কৃষক পেলো কৃষি প্রণোদনা

রামগতির মেঘনায় অজ্ঞাত যুবকের অর্ধগলিত মৃতদেহ উদ্ধার

বানের জলে রিপোর্টারদের বিরামহীন ছুটে চলা

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com