সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
রায়পুরে প্রভাতফেরির স্লোগানকে কেন্দ্র করে আ.লীগ-বিএনপির সংঘর্ষ, আহত ২০ 

রায়পুরে প্রভাতফেরির স্লোগানকে কেন্দ্র করে আ.লীগ-বিএনপির সংঘর্ষ, আহত ২০ 

158
Share

রায়পুরে প্রভাতফেরির স্লোগানকে কেন্দ্র করে আ.লীগ-বিএনপির সংঘর্ষ, আহত ২০ 

লক্ষ্মীপুরের রায়পুরে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে মিছিল করাকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়েছে। এতে উভয়পক্ষের ২০ জন আহত হয়েছেন। এ সময় বিএনপি সমর্থকের চাইনিজ রেস্টুরেন্টসহ দুটি প্রতিষ্ঠান ভাঙচুর করা হয়। সোমবার সকাল ৯ টা থেকে সাড়ে ১১ টা পর্যন্ত উপজেলা পরিষদ সড়কে ডাকবাংলোর সামনে এবং প্রধান সড়ক ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এলাকায় এ ঘটনা ঘটে।

খবর পেয়ে হাসপাতালে যান উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশিদ, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন ও পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাটসহ দলের নেতারা। এদিকে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা-ধাওয়ার জন্য স্থানীয় আওয়ামী লীগ ও বিএনপি নেতারা একে-অপরকে দোষারোপ করে পাল্টাপাল্টি বক্তব্য দিয়েছেন।

আহতরা হলেন- ফয়সাল আজিম, সজিব, মুরাদ, শান্ত ইসলাম, রিয়াজ, সোহেল, আলাউদ্দিন, সোহেল আহাম্মদ, শিমুল, জুম্মান, এমরান হোসেন, মিরাজ, নিলয়। অন্যদের নাম তাৎক্ষণিক জানা যায়নি। আহতদের মধ্যে বিএনপির দুই ও আওয়ামী লীগের দুজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. ইসমত জেরিন জানান।

দুপুর দেড়টা পর্যন্ত আওয়ামী লীগের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছিল। সংঘর্ষের পর শহরজুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ৮টায় বিএনপির নেতাকর্মীরা শহিদ মিনারে ফুল দিয়ে গাজী মার্কেটের সামনে চলে আসেন। একই সময়ে ফুল দিতে আওয়ামী লীগের নেতাকর্মীরা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসমাইল খোকনের কার্যালয়ে জড়ো হতে থাকেন। বিএনপির মিছিলটি আওয়ামী লীগ নেতার কার্যালয়ের সামনে আসা মাত্রই ধাওয়া করে কয়েকজন কর্মী। পরে বিএনপির নেতাকর্মীরা গাজী মার্কেটে আসার সময় প্রধানমন্ত্রীসহ সরকারবিরোধী স্লোগান দেন। এ সময় তাদের ইটপাটকেল নিক্ষেপ করে ধাওয়া করেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

পরে বিএনপির নেতাকর্মীরা গাজী মার্কেটে সভা ও নাস্তা বিতরণ করার সময় তা ভণ্ডুল করে দেয় আওয়ামীলীগের নেতাকর্মীরা। এতে উভয় পক্ষের কমপক্ষে ২০ জন আহত হয়। পরে আওয়ামী লীগ কর্মীরা বাসটার্মিনাল এলাকায় মিছিল নিয়ে আজাদ হোসেন নামে এক বিএনপি সমর্থকের চাইনিজ রেস্টুরেন্ট ও জিম ভবনের কাঁচের গ্লাস ও দুটি মোটরসাইকেল ভাঙচুর করেন। সংঘর্ষের পর উভয় দলের আহত কর্মীরা চিকিৎসা নিতে গেলে হাসপাতালে গেলে বিএনপির কর্মীদের ধাওয়া করেন আওয়ামী লীগের কর্মীরা। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

রায়পুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম মিঠু বলেন, আমাদের নেতাকর্মীদের ওপর পরিকল্পিতভাবে হামলা চালানো হয়। আহত ৮-১০ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। বিনা উস্কানিতে হামলা চালানো হয়।

পাল্টা অভিযোগ তুলে রায়পুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসমাইল খোকন বলেন, বিএনপির নেতার্মীরা আমাদের নেত্রী ও দলের বিরুদ্ধে উশৃঙ্খল শ্লোগান দিয়ে মিছিল করেছে। তারা লাঠিসোঠা নিয়ে জড়ো হয়ে ইট-পাটকেল নিক্ষেপ করে আমাদের নেতাকর্মীদের আহত করেছে।

অপরাধ | আইন আরও সংবাদ

লক্ষ্মীপুরে পুলিশের দায়ের করা মামলায় উপজেলা  চেয়ারম্যান টিপুসহ আসামি ৭১৮ 

রায়পুর থানায় লুট হওয়া ৯টি অস্ত্রসহ গুলি-কম্পিউটার উদ্ধার

কী এই রহস্যময় কুখ্যাত আয়নাঘর? বাংলাদেশে কাদের গুম করে রাখা হতো নিষ্ঠুর কুঠুরিতে ?

লক্ষ্মীপুরে প্রবাসীর স্ত্রীকে শ্বাসরোধে হত্যা

ভোলা-লক্ষ্মীপুর নৌ চলাচল | মাসোহারা দিয়ে মানুষের জীবন নিয়ে খেলা

রামগতিতে শাহনাজ হত্যার প্রতিবাদে মানববন্ধন

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com