সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর মঙ্গলবার , ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
রামগতির ক্ষতিগ্রস্থ ১৭০০ কৃষক পেলো কৃষি প্রণোদনা

রামগতির ক্ষতিগ্রস্থ ১৭০০ কৃষক পেলো কৃষি প্রণোদনা

4
Share

রামগতির ক্ষতিগ্রস্থ ১৭০০ কৃষক পেলো কৃষি প্রণোদনা ক্ষতিগ্রস্থ উপকূলের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে পুনর্বাসন কর্মসূচির আওতায় বিনামূল্যে ধানের বীজ ও সার বিতরণ

লক্ষ্মীপুরের রামগতি উপজেলায় সম্প্রতিক বন্যাকবলিত ও অতি বৃষ্টিতে ক্ষতিগ্রস্থ উপকূলের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে পুনর্বাসন কর্মসূচির আওতায় বিনামূল্যে রোপা আমন ধানের (উফশী জাত) বীজ ও সার দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বেলা ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে কৃষকদের মাঝে বিনামূল্যে রোপা আমন ধানের (উফশী জাত) বীজ ও সার বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ আমজাদ হোসেনের সভাপতিত্বে এতে স্বগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আবু সাঈদ তারেক।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আবু সাঈদ তারেক বলেন, ক্ষুদ্র ও প্রান্তিক প্রত্যেক কৃষকদের মাঝে ৫ কেজি উফশী বীজ ও ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়েছে। এ উপজেলায় মোট ৪ হাজার ৯ শত কৃষকদের মাঝে এ প্রনোদনা বিতরণ করা হয়। এছাড়াও সল্প মেয়াদকালীন জাত ব্রি-ধান ৭৫ এবং বিনা-ধান ১৭ অনেক কৃষককে দেয়া হয়েছে। এরপর কৃষকরা অনায়াসে সঠিক সময়ের মধ্যে সয়াবিন আবাদ করতে পারবেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ আমজাদ হোসেন বলেন, চাহিদার তুলনায় বরাদ্দ কম। বরাদ্দ আরো পেলে তা প্রকৃতদের এ  প্রনোদনা দেওয়া হবে।

উল্লেখ্য: সম্প্রতি ফেনী ও নোয়াখালী থেকে আসা অতিরিক্ত জোয়ারের পানি ও টানা অতি বৃষ্টি পানির কারণে এ উপজেলার ৮০ শতাংশ ফসলী জমি তলিয়ে যাওয়ায় প্রায় ২০ হাজার কৃষক ক্ষতিগ্রস্থ হয়েছেন, শুধু ফসলের ক্ষতি হয়েছে ১৪ কোটি ২০ লাখ টাকার বেশি। এতে ১ হাজার ১৫৬ হেক্টর ফসলি জমির ক্ষতিগ্রস্থ হয়েছে।

মিসু সাহা নিক্কন/বার্তা-09/24

লক্ষ্মীপুর নিউজ আরও সংবাদ

নার্সিং মহাপরিচালকের পদত্যাগের দাবিতে কমলনগরে মানববন্ধন

রান্না করা খাবার নিয়ে বন্যার্তদের পাশে ছাত্রদল নেতা মেরাজ

মালেশিয়ার SMJ teratai sdn bhd (malaysis) অর্থয়ানে লক্ষ্মীপুরে ত্রান বিতরণ

রামগতির ক্ষতিগ্রস্থ ১৭০০ কৃষক পেলো কৃষি প্রণোদনা

রামগতির মেঘনায় অজ্ঞাত যুবকের অর্ধগলিত মৃতদেহ উদ্ধার

বানের জলে রিপোর্টারদের বিরামহীন ছুটে চলা

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com