সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর মঙ্গলবার , ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রথম দিনের ধর্মঘটে অচল লক্ষ্মীপুর জেলার মাধ্যমিক বিদ্যালয়গুলো

প্রথম দিনের ধর্মঘটে অচল লক্ষ্মীপুর জেলার মাধ্যমিক বিদ্যালয়গুলো

প্রথম দিনের ধর্মঘটে অচল লক্ষ্মীপুর জেলার মাধ্যমিক বিদ্যালয়গুলো

শ্রেনী কার্যক্রম বন্ধ রেখে অবস্থান ধর্মঘটের কারণে প্রথম দিনেই প্রায় অচল হয়ে গেছে লক্ষ্মীপুর জেলার মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানসমূহ।

জাতীয়করণের দাবীতে রোববার (১৬ জুলাই) থেকে শ্রেনী কক্ষে তালা ঝুলিয়ে দিয়ে অবস্থান ধর্মঘট পালন করছে স্থানীয় শিক্ষকরা।

লক্ষ্মীপুর সদর উপজেলা, রামগতি, রামগঞ্জ, রায়পুর এবং কমলনগর উপজেলার কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে খোঁজ নিয়ে এ তথ্য জানা গেছে।

এসময় কয়েকজন শিক্ষক জানায়, রোববার সকালে শিক্ষার্থীরা বিদ্যালয়ে এসে শ্রেনী কক্ষে তালা দেখে বাড়ি ফিরে যায়। সেসময় মাধ্যমিক শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের সুফল এবং অবস্থান ধর্মঘটের কারণ ছাত্রছাত্রীদের বুঝিয়ে বলেন শিক্ষকরা।

এদিকে রোববার দুপুরে সদর উপজেলার ৫ টি, রামগতির ৩ টি এবং কমলনগর উপজেলার ৭ টি বিদ্যালয়ের প্রধানদের সাথে কথা বলে শ্রেনী কক্ষে তালা ঝুলিয়ে অবস্থান ধর্মঘটের কথা নিশ্চিত হওয়া গেছে।

কমলনগর উপজেলার উদয়ন আর্দশ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নুরুল আমিন জানায়, জাতীয় কর্মসূচীর অংশ হিসেবে রোববার থেকে উপজেলার ১৭টি মাধ্যমিক বিদ্যালয়ে শ্রেনীতে পাঠদান বন্ধ রয়েছে।

লক্ষ্মীপুর জেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি (ভারপ্রাপ্ত) মাহবুবুর রহমান এবং সাধারণ সম্পাদক মোঃ রুহুল আমিন জানায়, জাতীয় কমর্সূচীর অংশ হিসেবে লক্ষ্মীপুর জেলার সকল মাধ্যমিক বিদ্যালয়ে পাঠদান বন্ধ রয়েছে। এ দু নেতা আরো জানায়, শিক্ষকরা ঢাকার সমাবেশে অংশ নিতে ঢাকায় ছুটছেন।

জানা যায়, মাধ্যমিক শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের দাবীতে গত ১১ জুলাই থেকে ঢাকার জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করে আসছে শিক্ষকরা। তবে সরকার এখনো দাবির প্রতি কর্ণপাত করছে না।

“এই পরিপ্রেক্ষিতে শিক্ষক সংগঠনগুলো সংবাদ সম্মেলনের মাধ্যমে সিদ্ধান্ত নিয়েছে, ১৬ জুলাই থেকে দাবি পূরণ না হওয়া পর্যন্ত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে সকল শিক্ষক-কর্মচারী জাতীয় প্রেস ক্লাবের সামনে চলমান লাগাতার অবস্থান কর্মসূচিতে অংশগ্রহণ অব্যাহত রাখবেন।”

স্থানীয় ভাবে জানা গেছে, একই একাডেমিক সময়সূচি, একইভাবে প্রশ্নপত্র প্রণয়ন ও উত্তরপত্র মূল্যায়নের কাজে নিয়োজিত থেকেও আর্থিক সুবিধার ক্ষেত্রে সরকারি ও বেসরকারি শিক্ষকদের মধ্যে ‘পাহাড়সম বৈষম্য’ রয়েছে।

শিক্ষাদীক্ষা আরও সংবাদ

ভবানীগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে প্লাটিনাম জয়ন্তীতে প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলা

লক্ষ্মীপুরের রসুলগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রদের পুনর্মিলনী

কমলনগরে ২০০৪ এসএসসি ব্যাচের মিলনমেলা ও ইফতার

রামগতিতে শিক্ষার্থীদের মাঝে কোডেকের স্কুল ব্যাগ বিতরণ

সোহরাওয়ার্দী কলেজে লক্ষ্মীপুর জেলা ছাত্রকল্যাণ পরিষদের কমিটি গঠন

কুমিল্লা বোর্ড থেকে পাঠদানের অনুমতিসহ ইন নাম্বার পেলো তোরাবগঞ্জ কলেজ

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com