সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর মঙ্গলবার , ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
লক্ষ্মীপুরে এক বছর মেয়াদী চারুকলা ও আইসিটি কোর্স চালু করলো আইডিয়াল প্রফেশনাল

লক্ষ্মীপুরে এক বছর মেয়াদী চারুকলা ও আইসিটি কোর্স চালু করলো আইডিয়াল প্রফেশনাল

91
Share

লক্ষ্মীপুরে এক বছর মেয়াদী চারুকলা ও আইসিটি কোর্স চালু করলো আইডিয়াল প্রফেশনাল

নিজস্ব প্রতিনিধি: নতুন শিক্ষাক্রমের অধীন শিল্প ও সংস্কৃতি এবং ডিজিটাল টেকনোলজি বিষয়ের শিক্ষক তৈরির লক্ষ্যে লক্ষ্মীপুরে এক বছর মেয়াদী চারু ও কারুকলা (শিল্প ও সংস্কৃতি) এবং এক বছর মেয়াদী অ্যাডভান্স আইসিটি (ডিজিটাল টেকনোলজি) কোর্স চালু করেছে আইডিয়াল প্রফেশনাল ইনস্টিটিউট নামের একটি প্রতিষ্ঠান। এ কোর্স দুটি থেকে পাশ করা ছাত্রছাত্রীরা নতুন শিক্ষাক্রমের অধীন এমপিও ভূক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে (১০ম/১১তম গ্রেড) শিল্প ও সংস্কৃতি এবং ডিজিটাল টেকনোলজি বিষয়ের শিক্ষক হতে পারবেন।

চারু ও কারুকলা এবং ডিজিটাল টেকনোলজি বিষয়ে পাঠদানের জন্য বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের অধীন লক্ষ্মীপুর জেলার প্রথম স্বীকৃতিপ্রাপ্ত প্রতিষ্ঠান আইডিয়াল প্রফেশনাল ইনস্টিটিউট (কোড ৬৭০৫৫)। কারিগরি শিক্ষাবোর্ড থেকে সকল অফিসিয়াল কার্যক্রম শেষ করে চলতি ২০২৪ সাল থেকে প্রতিষ্ঠানটি তার পাঠদান কার্যক্রম শুরু করেছে। প্রতিষ্ঠানটিতে জানুয়ারি-ডিসেম্বর ২০২৪ শিক্ষাবর্ষে ফাইন_আর্টস ( চারু ও কারুকলা ) ও কম্পিউটার_টেকনোলজি (ICT) কোর্সে ভর্তি শুরু হয়েছে।

ভর্তির যোগ্যতা:
বাংলাদেশের যে কোন বিশ্ববিদ্যালয় থেকে যে কোন বছরে স্নাতক ডিগ্রি /স্নাতক সম্মান এবং কুষ্টিয়া ইসলামি বিশ্ববিদ্যালয় থেকে ফাজিল ও ফাজিল অনার্স ডিগ্রীধারীগণ কোর্স দুটিতে ভর্তির সুযোগ পাবেন।

প্রতিষ্ঠানটির পরিচালক  জানান, বর্তমান পরিবর্তিত শিক্ষাক্রমের অধীন দেশের সব স্কুল ও মাদরাসার পাঠ্যসূচীতে শিল্প ও সংস্কৃতি এবং ডিজিটাল টেকনোলজি নামে দুটি বিষয় গুরুত্ব দিয়ে চালু হয়েছে। কলেজ ও মাদরাসার প্রচলিত শিক্ষার যে কোন বিভাগ থেকে পাশ করা শিক্ষার্থীরা ইচ্ছে করলেই এ দুটি বিষয়ের শিক্ষক হতে পারবে না।

এ দুটি বিষয়ে শিক্ষক হতে হলে তাদেরকে সংশ্লিষ্ট বিষয়ে ১ বছরের বিশেষ কোর্স বা ডিপ্লোমা করতে হবে। কিন্ত এ দুটি বিষয়ে পড়াশোনা করার জন্য এতদিন বৃহত্তর নোয়াখালীতে মাত্র ১টি প্রতিষ্ঠান থাকলেও লক্ষ্মীপুর জেলায় কোন প্রতিষ্ঠান ছিল না। তাই আমরা বাংলাদেশে কারিগরি শিক্ষাবোর্ড থেকে সংশ্লিষ্ট বিষয়গুলোতে পাঠদানের জন্য স্বীকৃতি নিয়ে চালু করেছি আইডিয়াল প্রফেশনাল ইনস্টিটিউট।

তিনি আরো জানান, চলতি বছর থেকে শুধু লক্ষ্মীপুর জেলায় শিল্প সংস্কৃতি (চারু ও কারুকলা) বিষয়ে কমপক্ষে ৫শতাধিক শিক্ষক প্রয়োজন। যা আগামী ১০ বছরেও পূর্ন হবে না। এ সুযোগে যে কেউ শিক্ষক হতে চাইলে আমাদের প্রতিষ্ঠানের অধীন এক বছর মেয়াদী কোর্স গুলো করতে পারেন।

তিনি আরো বলেন, শুধু শিক্ষক না, চারু ও কারুকলা এবং আইসিটি বিষয়ে ট্রেনিং নিয়ে যে কেউ দেশ বিদেশে ভালো বেতনে অন্য চাকুরীরর সুযোগ পাবেন।

ভর্তি ও যে কোন তথ্যের জন্য যোগাযোগ: আইডিয়াল প্রফেশনাল ইনস্টিটিউট (Ideal Professional Institute), মাদাম ব্রিজের ১০০ গজ উত্তরে, লক্ষ্মীপুর। ফোন-01330019111অথবা 01859-001573, ইমেইল- ipi.67055@gmail.com

শিক্ষাদীক্ষা আরও সংবাদ

লক্ষ্মীপুরের রসুলগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রদের পুনর্মিলনী

কমলনগরে ২০০৪ এসএসসি ব্যাচের মিলনমেলা ও ইফতার

রামগতিতে শিক্ষার্থীদের মাঝে কোডেকের স্কুল ব্যাগ বিতরণ

সোহরাওয়ার্দী কলেজে লক্ষ্মীপুর জেলা ছাত্রকল্যাণ পরিষদের কমিটি গঠন

কুমিল্লা বোর্ড থেকে পাঠদানের অনুমতিসহ ইন নাম্বার পেলো তোরাবগঞ্জ কলেজ

লক্ষ্মীপুরে এক বছর মেয়াদী চারুকলা ও আইসিটি কোর্স চালু করলো আইডিয়াল প্রফেশনাল

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com