সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর মঙ্গলবার , ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ভারতের এশিয়ান কলেজ অব জার্নালিজম বৃত্তি পেলেন লক্ষ্মীপুরের রবিউল আলম

ভারতের এশিয়ান কলেজ অব জার্নালিজম বৃত্তি পেলেন লক্ষ্মীপুরের রবিউল আলম

ভারতের এশিয়ান কলেজ অব জার্নালিজম বৃত্তি পেলেন লক্ষ্মীপুরের রবিউল আলম

এশিয়া মহাদেশে সাংবাদিকতা বিষয়ে বিখ্যাত ও বিশেষায়িত প্রতিষ্ঠান ভারতের এশিয়ান কলেজ অব জার্নালিজমে স্নাতকোত্তর পর্যায়ে বৃত্তিতে পড়াশোনার সুযোগ পেয়েছেন লক্ষ্মীপুরের কৃতি শিক্ষার্থী রবিউল আলম। বৃত্তির পুরো অর্থ পরিশোধ করবে সাউথ এশিয়া ফাউন্ডেশন। এশিয়ান কলেজ অব জার্নালিজম নামের প্রতিষ্ঠানটি ভারতের চেন্নাইতে অবস্থিত । কৃতি শিক্ষার্থী রবিউল আলম লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চর লরেঞ্চ  গ্রামের নুরুল আলমের ছেলে। তাদের পূর্ব বসতি ছিল একই উপজেলার চরজগবন্ধু গ্রামে।

এশিয়ান কলেজ অব জার্নালিজমের ওয়েবসাইট সূত্রে জানা গেছে, সাংবাদিকতার জন্য প্রসিদ্ধ এ প্রতিষ্ঠানে প্রতি বছর দক্ষিণ এশিয়ার ৮টি দেশের ১৬ জন শিক্ষার্থীকে বৃত্তি মাধ্যমে ইন্টেগ্রেটেড মাল্টিমিডিয়া জার্নালিজম বিষয়ে পড়াশোনার সুযোগ দেওয়া হয়। এ বছর বিভিন্ন ধাপ অতিক্রমের পর বাংলাদেশ থেকে রবিউল আলমসহ ২জন শিক্ষার্থীকে মনোনীত করা হয়েছে।

এশিয়ান কলেজ অব জার্নালিজমের প্রেরিত পত্রে জানা গেছে,  এক বছর মেয়াদি এই বৃত্তির আওতায় ভারতের চেন্নাইয়ের এ প্রতিষ্ঠান একজন  শিক্ষার্থীর আসা-যাওয়া, খাওয়া-দাওয়াসহ প্রতিমাসে ব্যক্তিগত খরচের জন্য নির্দিষ্ট পরিমাণ অর্থ প্রদানসহ নানান সুযোগ সুবিধা প্রদান করবে।

স্থানীয় ভাবে খোঁজ নিয়ে জানা যায়,  রবিউল আলম জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি বিষয়ে স্নাতকোত্তর শেষ করে বর্তমানে বাংলা দৈনিক আজকের পত্রিকায় কর্মরত রয়েছেন। ছাত্র জীবনে তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সাংবাদিকতায় যুক্ত হন।  গত ৫ বছরে বাংলাদেশী ইংরেজি মিডিয়া নিউ নেশান, নিউজ এইজ, ডেইলি ইন্ডাস্ট্রি পত্রিকায় সাংবাদিকতা করেছিলেন। বর্তমানেও জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি দায়িত্ব পালন করছেন। ছাত্র জীবনেই তিনি সাংবাদিকতা বিষয়ে বিভিন্ন প্রোগ্রামের অধীন তিনি শ্রীলঙ্কা, ইন্ডিয়া, নেপালে প্রশিক্ষণ নিয়েছিলেন।

নতুন প্রতিষ্ঠানে বৃত্তি নিয়ে পড়াশোনার বিষয়ে রবিউল আলম বলেন, প্রতিবছরই বিভিন্ন পর্যায়ে প্রতিযোগিতার মাধ্যমে বাংলাদেশ থেকে দুইজন শিক্ষার্থীকে এই বৃত্তির জন্য মনোনীত করা হয়। যেহেতু আমি কয়েক বছর ধরেই সাংবাদিকতা পেশায় রয়েছি তাই এ বিষয়ে পড়াশোনার সুযোগ অবশ্যই আনন্দের। সাংবাদিকতা বিষয়ক নতুন নানা বিষয় সেখানে শেখবো বলে আশা রাখি।

মিডিয়া | সোস্যালমিডিয়া আরও সংবাদ

লক্ষ্মীপুরের উপকূলীয় শিশুদের নিয়ে প্রতিবেদনের জন্য  ইউনিসেফ অ্যাওয়ার্ড পেলেন রবিউল

ঢাকাস্থ লক্ষ্মীপুর সাংবাদিক ফোরামের  সভাপতি লিটন, সম্পাদক আরিফুর রহমান

এশিয়ান টিভির লক্ষ্মীপুর প্রতিনিধি জুনায়েদ

লক্ষ্মীপুর প্রেস ক্লাবের নতুন কমিটির সভাপতি হেলাল; সম্পাদক পাবেল

লক্ষ্মীপুর প্রেসক্লাবের নির্বাচন ঘিরে সাংবাদিকদের মাঝে উৎসবের আমেজ

লক্ষ্মীপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের কমিটি গঠন

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com