সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর মঙ্গলবার , ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
লক্ষ্মীপুর প্রেসক্লাবের নির্বাচন ঘিরে সাংবাদিকদের মাঝে উৎসবের আমেজ

লক্ষ্মীপুর প্রেসক্লাবের নির্বাচন ঘিরে সাংবাদিকদের মাঝে উৎসবের আমেজ

লক্ষ্মীপুর প্রেসক্লাবের নির্বাচন ঘিরে সাংবাদিকদের মাঝে উৎসবের আমেজ

সানা উল্লাহ সানু : বুধবার (১৩ ডিসেম্বর) লক্ষ্মীপুর প্রেসক্লাবের কার্য নির্বাহী পরিষদের দ্বি-বার্ষিক (২০২৪-২০২৫) নির্বাচন। সকাল ৯টা থেকে বিকেল ৩টা ৩০ মিনিট পর্যন্ত ভোট গ্রহন শেষে একইদিন বিকেল ৪টায় ফলাফল প্রকাশ করা হবে।

এ নির্বাচন কে ঘিরে লক্ষ্মীপুরের সাংবাদিক সমাজে প্রত্যাশা অনেক। এবারের নির্বাচনের প্রচারণা বিগত সকল নির্বাচনকে হার মানিয়েছে বলে জানান কয়েকজন সাংবাদিক। ফেসবুক পোস্ট, ম্যাসেঞ্জ আর লাইক শেয়ারে বেশ জমে উঠেছে প্রচারণা। গভীর রাত পর্যন্ত লক্ষ্মীপুরের সাংবাদিকদের মধ্যে ব্যাপক আলাপ আলোচনা চলছে।

অনেক প্রার্থী ফেসবুকে নির্বাচনী ইশতেহার প্রচার করে ও ভোট প্রার্থনা করেছেন। সব মিলে মিডিয়াপাড়ার এ নির্বাচন কে ঘিরে সাংবাদিকদের মধ্যে এক ধরেনের আমেজি প্রতিযোগিতা লক্ষ্য করা যাচ্ছে। গভীর রাত পর্যন্ত মিডিয়াপাড়া খ্যাত লক্ষ্মীপুর প্রেসক্লাব চত্ত্বর, মুক্তিযোদ্ধা মার্কেট, মোহাম্মদীয়া হোটেল মোড়,  নিউ মার্কেট, রহমানিয়া প্রেস এলাকায় মোড়ে মোড়ে চলছে  নির্বাচনী আড্ডা। প্রবীণ সাংবাদিকদের তুলনায় নবীনদের আমেজ যেন একটু বেশিই।

বুধবারের এ নির্বাচনে লক্ষ্মীপুর প্রেসক্লাবের সাংবাদিকরা ছাড়াও জেলার বিভিন্ন উপজেলার সাংবাদিকরা পর্যবেক্ষণে যাবেন বলে জানা গেছে। উপস্থিত থাকবেন বিভিন্ন শ্রেনী পেশার মানুষও।

যাদেরকে ঘিরে এত আয়োজন তাদের ভোটার সংখ্যা মাত্র ৯২ জন। ১১টি পদে ২৮জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এরই মধ্যে প্রচার সম্পাদক পদে বিজনেস বাংলাদেশ পত্রিকার লক্ষ্মীপুর প্রতিনিধি নাজিম উদ্দিন রানা বিনা প্রতিদ্বন্দ্বীতা নির্বাচিত হয়েছেন।

অন্যদের মধ্যে রয়েছেন- সভাপতি পদে ২ জন, হোসাইন আহমেদ হেলাল (নতুন চাঁদ), মোঃ কামাল হোসেন ( ভোরের কাগজ)।

সহসভাপতি পদে ৪ জন, এ কিউ এম শাহাব উদ্দিন (দৈনিক করতোয়া), মোঃ জহিরুল ইসলাম  (উপকূল প্রতিদিন), মোঃ মাহবুবুল ইসলাম ভূইয়াঁ (সময়টিভি), এমজে আলম (দেশ রুপান্তর)।

সাধারণ সম্পাদক পদে ৪ জন, আবদুল মালেক (ইত্তেফাক), জহিরুল ইসলাম (বিটিভি), নজরুল ইসলাম জয় (দৈনিক নবচেতনা), সাইদুল ইসলাম পাবেল (বাংলাদেশ প্রতিদিন/নিউজ২৪)।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে ৩জন মোঃ আনোয়ারের রহমান বাবুল (দৈনিক তথ্যধারা), জহিরুল ইসলাম শিবুল (আমাদের অর্থনীতি),মীর ফরহাদ হোসেন সুমন (কালবেলা)।

কোষাধ্যক্ষ পদে ২ জন, মোঃ কামাল উদ্দিন (ভোরের ডাক), ফিরোজ হাওলাদার (দৈনিক সোনার বাংলা)।

সাহিত্য ও সাংস্কৃতিক পদে ৩ জন আফরোজা আক্তার রাঙা (দৈনিক বাংলার মুকুল), মোস্তাফিজুর রহমান টিপু(বাংলাদেশের খবর), রেজাউল করিম পারভেজ (ডেইলি সান)।

ক্রীড়া ও সমাজসেবা সম্পাদক পদে ২ জন মোঃ আক্তার আলম ( বর্তমান লক্ষ্মীপুর), আরিফ হোসেন (সংবাদ প্রতিদিন)।

দপ্তর সম্পাদক পদে ২ জন মোঃ বেলাল উদ্দিন সাগর (আনন্দ টিভি), শাকের মোহাম্মদ রাসেল (মাছরাঙা টিভি)।

প্রচার সম্পাদক পদে ১ জন নাজিম উদ্দিন রানা (বিজনেস বাংলাদেশ ) নির্বাচিত।

নির্বাহী সদস্য পদে ৫ জন মোঃ আতোয়ার রহমান মনির (৭১টিভি), আফজল হোসেন সবুজ (সবুজ জমিন), রাকিব হোসেন রনি (বণিকবার্তা), রবিউল ইসলাম খাঁন (আজকালের খবর), মোহাম্মদ সাইদ হোসেন নিক্সন (লক্ষ্মীপুর পোস্ট)।

নির্বাচন কমিশনার হিসেবে আছেন, লক্ষ্মীপুর জজ কোর্টের অ্যাডভোকেট মো. আবুল বাশার।

এর আগে ২০২১ সালের ৩০ ডিসেম্বর  লক্ষ্মীপুর প্রেসক্লাবের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে ছিল। যেখানে সভাপতি নির্বাচিত হয় হোসাইন আহমেদ হেলাল এবং সম্পাদক নির্বাচিত হন সাইদুল ইসলাম পাবেল।

জানা যায়, ২০১৮ সাল থেকে নিয়মিতভাবে লক্ষ্মীপুর প্রেসক্লাবের নির্বাচন অনুষ্ঠিত হয়ে আসছে। এর আগে  ২০০৯ সালে লক্ষ্মীপুর প্রেসক্লাবের নির্বাচ অনুষ্ঠিত হয়েছিল।

স্থানীয়বাবে জানা গেছে, লক্ষ্মীপুর জেলাব্যাপী যে সকল প্রেসক্লাব রয়েছে এগুলোর মধ্যে লক্ষ্মীপুর প্রেসক্লাব প্রতিষ্ঠিত হয় ১৯৮১ সালে। প্রেসক্লাবের প্রথম প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন প্রবীন সাংবাদিক মরহুম আলহাজ্ব গোলাম রহমান ও সাধারণ সম্পাদক ছিলেন আরেক প্রবীণ সাংবাদিক এম এ মালেক। পরবর্তীতে আবদুল মান্নান ভূঁইয়া, মরহুম গোলাম রহমান, মরহুম জাকির হোসেন, মরহুম এম এ মঈদ, অধ্যাপক মাইন উদ্দিন পাঠান, মোঃ কামাল হোসেন, হোসাইন আহাম্মদ হেলাল, নাসির উদ্দিন মাহমুদ, আ হ ম মোশতাকুর রহমান, মোঃ কাউছার, আবুল কালাম আজাদ, কামাল উদ্দিন হাওলাদার, আবদুল মালেক, সাইদুল ইসলাম পাবেল প্রমুখ সাংবাদিকগণ পর্যায়ক্রমে বিভিন্ন সময়ে সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন।

শুরুতে প্রেসক্লাবের নিজস্ব কোন জায়গা না থাকলেও ২০২৩ সালে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে প্রেসক্লাবের জন্য বরাদ্দকৃত জায়গার নিবন্ধন কার্যক্রম সম্পন্ন হয়। সাংবাদিকদের প্রত্যাশা আগামীতে লক্ষ্মীপুর প্রেসক্লাব হবে প্রকৃত সাংবাদিকদের একটি আস্থার জায়গা। সকল প্রকৃত সাংবাদিক সে প্রেসক্লাবের সদস্য হিসেবে গর্বিত হবেন।

মিডিয়া | সোস্যালমিডিয়া আরও সংবাদ

ঢাকাস্থ লক্ষ্মীপুর সাংবাদিক ফোরামের  সভাপতি লিটন, সম্পাদক আরিফুর রহমান

এশিয়ান টিভির লক্ষ্মীপুর প্রতিনিধি জুনায়েদ

লক্ষ্মীপুর প্রেস ক্লাবের নতুন কমিটির সভাপতি হেলাল; সম্পাদক পাবেল

লক্ষ্মীপুর প্রেসক্লাবের নির্বাচন ঘিরে সাংবাদিকদের মাঝে উৎসবের আমেজ

লক্ষ্মীপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের কমিটি গঠন

লক্ষ্মীপুর অনলাইন সাংবাদিক ফোরামের নতুন কমিটি

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com