সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর বুধবার , ১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ , ১৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
জেলা পরিষদে প্রার্থীদের ১৮ নভেম্বরের মধ্যে আবেদনপত্র চেয়েছে আ.লীগ

জেলা পরিষদে প্রার্থীদের ১৮ নভেম্বরের মধ্যে আবেদনপত্র চেয়েছে আ.লীগ

জেলা পরিষদে প্রার্থীদের ১৮ নভেম্বরের মধ্যে আবেদনপত্র চেয়েছে আ.লীগ

নিজস্ব প্রতিনিধি::জেলা পরিষদ নির্বাচনে আগ্রহী চেয়ারম্যান প্রার্থীদের ১৮ নভেম্বরের মধ্যে দলীয় আবেদনপত্র সংগ্রহের আহ্বান জানিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে আবেদনপত্র সংগ্রহের জন্য বলা হয়েছে। বৃহস্পতিবার (১০ নভেম্বর) সন্ধ্যায় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সংবাদ বিজ্ঞপ্তিতে প্রার্থীর আবেদনপত্র, সদ্য তোলা দুই কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি ও জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ জীবনবৃত্তান্ত পাঠানোর জন্য আহ্বান জানানো হয়েছে। আগামী ২৮ ডিসেম্বর ৬১টি জেলা পরিষদে চেয়ারম্যান নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আইন অনুযায়ী, জেলা পরিষদ নির্বাচনে সাধারণ মানুষের ভোট দেওয়ার সুযোগ নেই।

zillaparishad ভোট দেবেন ইউনিয়ন পরিষদ, পৌরসভা, উপজেলা ও সিটি করপোরেশনের নির্বাচিত প্রতিনিধি বা নির্বাচকমণ্ডলী। এঁদের ভোটে একজন চেয়ারম্যান, ১৫ জন সদস্য ও সংরক্ষিত পাঁচজন নারী সদস্য নির্বাচিত হবেন। অর্থাৎ অরাজনৈতিক এই নির্বাচনের বেশির ভাগ ভোটারই রাজনৈতিকভাবে নির্বাচিত জনপ্রতিনিধি। কমিশন সচিবালয়ের হিসাব অনুযায়ী, তিন পার্বত্য জেলা বাদে সারা দেশের ৬১ জেলায় মোট জনপ্রতিনিধির সংখ্যা প্রায় ৬৫ হাজার, যাঁরা ওই নির্বাচনের ভোটার। প্রতিটি ইউপিতে জনপ্রতিনিধি অর্থাৎ ‘ভোটার’ ১৩ জন। এর মধ্যে একজন চেয়ারম্যান, সাধারণ আসনের নয়জন এবং সংরক্ষিত নারী আসনের তিনজন সদস্য রয়েছেন। এই হিসাবে সাড়ে চার হাজার ইউপির ভোটারের সংখ্যা ৫৮ হাজার ৫০০।

লক্ষ্মীপুরনিউজ আরও সংবাদ

রামগতিতে দেশীয় অস্ত্রসহ আটক-২

লক্ষ্মীপুর সদর উপজেলার পার্বতীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বহিষ্কার

মৎস্য সম্পদ ধ্বংসকারী জাল অপসারণে রামগতিতে বিশেষ অভিযান

কমলনগরে ২ দিন ব্যাপি জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন

রামগতিতে শীতার্তদের মাঝে কোডেকের কম্বল বিতরণ

কমলনগর ওয়ারিয়র্স ক্লাবের নতুন কমিটি ঘোষণা

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012-2022
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com