সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর মঙ্গলবার , ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
লক্ষ্মীপুরের ৭ ইউনিয়নে শনিবার ভোট: ২ ইউনিয়নে সিদান্ত নেই

লক্ষ্মীপুরের ৭ ইউনিয়নে শনিবার ভোট: ২ ইউনিয়নে সিদান্ত নেই

লক্ষ্মীপুরের ৭ ইউনিয়নে শনিবার ভোট: ২ ইউনিয়নে সিদান্ত নেই

up-electionনিজস্ব প্রতিনিধি: ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ৬ষ্ঠ ধাপে ভোট নেওয়া হবে ৪ জুন ২০১৬ তারিখে। এ দিন সারা দেশের সাথে লক্ষ্মীপুরের ৩ উপজেলার ৭ টি ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে। ইউনিয়ন গুলো হচ্ছে সদর উপজেলার চর রমনী মোহন, কমলনগর উপজেলার  চর কাদিরা,রামগঞ্জ উপজেলার নোয়াগাঁও, ভাদুর, দরবেশপুর, ভোলাকোট, এবং ভাটরা ইউনিয়ন। যদিও এদিন কমলনগরের চর লরেঞ্চ এবং চর মার্টিন ইউনিয়নসহ ৯টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠানের তফসীল ছিলো।

সংশ্লিষ্ট  ইউনিয়নের নির্বাচন অফিসসুত্র জানায়, শুক্রবার বিকাল ৪টার মধ্যে সবকটি কেন্দ্রে যাবতীয় নির্বাচনি সরঞ্জাম পৌঁছে গেছে। শুক্রবার নির্বাচনের ব্যালট বাক্স ও পেপারসহ যাবতীয় সরঞ্জাম তিন উপজেলার সব কেন্দ্রে কঠোর নিরাপত্তায় পৌঁছানো হয়। সংশ্লিষ্ট প্রিজাইডিং অফিসারও স্ব স্ব রির্টানিং অফিসাররা সরঞ্জাম বুঝে নেন।

লক্ষ্মীপুর পুলিশ সুপারের পক্ষ থেকে জানানো হয় যে, ঝুঁকিপূর্ণ কেন্দ্রেগুলোতে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রতিটি কেন্দ্রের নিরাপত্তায় চারজন পুলিশ, চারজন অস্ত্রধারী আনসারসহ ১০ আনসার সদস্য নিয়োগ করা হয়েছে। এছাড়া মাঠে থাকবে বিজিবি, আর্মড পুলিশ ব্যাটালিয়ন ও স্ট্রাইকিং ফোর্স।

এদিকে হাইকোর্ট  সীমানা জটিলতার মামলায় ভোটগ্রহণের ওপর স্থগিতাদেশ প্রত্যাহার করে নিলেও কমলনগর উপজেলার চর লরেঞ্চ এবং চর মার্টিনের ভোট অনুষ্ঠান বিষয়ে কোন সিদান্ত জানা যায়নি। ফলে শনিবার এ দুটি ইউনিয়নের ভোট হচ্ছেনা বলে নিশ্চিত করেছেন নির্বাচন অফিস।

কমলনগর  উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার জাকির মাহমুদ জানান, সীমানা সংক্রান্ত জটিলতার অভিযোগ এনে হাইকোর্টে একটি রিট পিটিশন দায়েরের কারণে  আদালত ১৯ মে নির্বাচন কমিশনকে নির্বাচন স্থগিত করার নির্দেশ দিলে কমিশন নির্বাচন স্থগিত করে।পরে নির্ধারিত সময়ে নির্বাচন চেয়ে আপিল করার পর মঙ্গলবার (৩১ মে) উচ্চ আদালত স্থগিতাদেশ প্রত্যাহার করে নেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা আরও জানান, আগে উচ্চ আদালতের নির্দেশে ইউনিয়ন দু’টি নির্বাচনের কার্যক্রম স্থগিত করায় প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া যায়নি। যে কারণে এখন স্থগিতাদেশ প্রত্যাহার করা হলেও সময় না থাকার কারণে প্রতীক বরাদ্দ দিয়ে ভোট গ্রহন করা সম্ভব হয়নি।বিষয়টি নির্বাচন কমিশনকে লিখিতভাবে জানানো হয়েছে।

৬ষ্ঠ দফা:  ৬ষ্ঠ ধাপে ৪ জুন লক্ষ্মীপুরে ৯ ইউনিয়নে নির্বাচন 
৫ম দফা:  ২৮ মে লক্ষ্মীপুরের ১২ ইউনিয়নের নির্বাচন
৪র্থ দফা:  ৭ মে লক্ষ্মীপুরের ৮ ইউনিয়নের নির্বাচন
৩য় দফা:  ২৩ এপ্রিল লক্ষ্মীপুরের ৯ ইউনিয়নের নির্বাচন
২য় দফা:   ২য় দফায় লক্ষ্মীপুরের কোন ইউনিয়নের ভোট নেই
১ম দফা:   ২২ মার্চ লক্ষ্মীপুরের ৬ ইউনিয়নে ভোট
১৮ বছর পর রামগতির ২ ইউপি নির্বাচন

লক্ষ্মীপুর নিউজ আরও সংবাদ

মিথ্যা মামলা দিয়ে হয়রানি: কমলনগরে সাংবাদিক সম্মেলনে দুই পরিবারের অভিযোগ

রামগতিতে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

সাংবাদিক জিয়া চৌধুরীর বাবা মাহাবুবের রহমান আর বেঁচে নেই

রামগতিতে আদালতের স্থিতাবস্থা মানছেন না অবৈধ ইটভাটার মালিকপক্ষ

গরমের শুরুতে রামগতিতে ভয়াবহ লোডশেডিং, ভোগান্তিতে উপকূলের গ্রাহক

রামগতিতে ভয়াবহ অগ্নিকান্ডে ৮ পরিবারের বসতঘর পুড়ে ছাই

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com