সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর রবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ইউপি নির্বাচনকে কেন্দ্র করে রামগঞ্জে হামলা ভাংচুর, আতংক

ইউপি নির্বাচনকে কেন্দ্র করে রামগঞ্জে হামলা ভাংচুর, আতংক

ইউপি নির্বাচনকে কেন্দ্র করে রামগঞ্জে হামলা ভাংচুর, আতংক

নিজস্ব প্রতিনিধি: ইউনিয়ন পরিষদ নির্বাচনের তৃতীয় পর্যায়ে রামগঞ্জ উপজেলার দশটি ইউনিয়নের মধ্যে ৫টি ইউনিয়নে ২৩ এপ্রিল নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পাটি, জামায়াত ও স্বতন্ত্র প্রার্থীসহ চেয়ারম্যান পদে ২৩ জন, সাধারন সদস্য পদে ২০৪জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪১জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্ধীতা করছেন। ৫টি ইউনিয়নে ৪৭টি ভোট কেন্দ্রে ৯০১৫৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। দলীয় প্রতীকে অনুষ্ঠিত নির্বাচনকে ঘিরে নেতা কর্মীদের মাঝে উৎসবের ছায়া চোখে পড়েনি। আওয়ামীলীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থীরা নিজেদের জয় নিশ্চিত করতে ইউনিয়ন, উপজেলা ও জেলা পর্যায়ের নেতাদের সাথে ব্যস্ত রয়েছে নানান পরিকল্পনা নিয়ে।

অপরদিকে উপজেলা বিএনপি সভাপতি ও সাবেক এমপি নাজিম উদ্দিনের বাড়ীসহ চেয়ারম্যান প্রার্থীরা বহিরাগত সন্ত্রাসী হামলা, ভোটারদের কেন্দ্রে যেতে প্রতিবন্ধকতা সৃষ্টি, ভোটকেন্দ্র থেকে তাদের এজেন্ট বের করে দেয়া এবং কেন্দ্র দখলের আশঙ্কায় আতংঙ্কিত। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে সাধারন ভোটার ও বিরোধী দলীয় প্রার্থীদের মাঝে ভয়, ভীতি, আতংক ততই বৃদ্ধি পাচ্ছে।

বুধবার রাতে উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ নাজিম উদ্দিন আহম্মেদের বাসভবনে একদল দূস্কৃতিকারী হামলা চালায়। এসময় তার ব্যবহৃত গাড়ী ভাংচুরসহ বাড়ীর দরজা জানালা ব্যপক ভাংচুর করে। এসময় হামলাকারীরা কয়েক রাউন্ড গুলি ও ৭/৮টি ককটেল বিস্ফোরন ঘটিয়ে আতংঙ্ক সৃষ্টি করে।

এদিকে রবিবার (১৭ এপ্রিল) বিকালে ৮ নম্বর করপাড়া ইউনিয়নের আ’লীগের সাধারন সম্পাদক এ কে এম তছলিম হোসেন স্থানীয় শাহজকি উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে জনাকীর্ণ সাংবাদিক সম্মেলনে ইউনিয়নে আ’লীগের দলীয় চেয়ারম্যান প্রার্থী বা অন্য কেউ ভোট কেন্দ্রে ঢুকে কারচুপি করার চেষ্টা করে তার জন্য কোন অপ্রীতিকর ঘটনার ঘটলে সেই ঘটনার জন্য প্রশাসন ও আওয়ামীলীগের নেতাদের দায়দায়িত্ব বহন করতে হবে হুশিয়ারী দেয়।

তাই ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরনবী খোকনকে স্থানীয় আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগ (আনারস প্রতীকে) নির্বাচিত করে ঘরে ফিরবে। আ’লীগের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদকের এমন বক্তব্যেই প্রতিয়মান হয় আসন্ন নির্বাচনে সহিংস ঘটনা ব্যপক হারে ঘটতে পারে এই ইউনিয়নে। এ ঘটনার জের ধরে জেলা আওয়ামীলীগ, বিদ্রোহী প্রার্থী নুর নবী খোকন, সাধারন সম্পাদক একে এম তছলিম হোসেনকে দল থেকে বহিস্কার করা হয় ।

এই দিন সন্ধায় ১ নম্বর কাঞ্চনপুর ইউনিয়ন বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী আবদুল খালেকের নির্বাচনী প্রচারনায় বাঁধা প্রদান, নেতাকর্মীদের উপর হামলা ও মারধরের ঘটনা ঘটেছে। এসময় প্রতিপক্ষের হামলায় প্রার্থী আবদুল খালেকসহ ৪ নেতাকর্মী আহত হয়। রবিবার বিকেলে তিনি ও দলের নেতাকর্মীরা প: বিঘা সফি আলী বাড়ীতে ধানের শীষ প্রতীকের নির্বাচনী গণসংযোগে গেলে একই এলাকার আওয়ামী ও যুবলীগের ১০/১২জনের একটি দল তাদেরকে বাঁধা প্রদান করে চেয়ারম্যান প্রার্থী আবদুল খালেক, ৫নম্বর ওয়ার্ড বিএনপি সভাপতি আলী হোসেন, বিএনপি নেতা আব্বাস মিয়া ও ইউনিয়ন যুবদলের সহ-সভাপতি সফিকুল ইসলামকে লাঠিসোটা দিয়ে বেধম মারধর করে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর হুমকি দেয় ।

এছাড়া ৬নম্বর লামচর ইউনিয়ন বিএনপি মনোনীত প্রার্থী মফিজ মিয়া জানান, গত শুক্রবার বিকালে নির্বাচনী কাজে ব্যবহৃত গাড়িটি ব্যপক ভাংচুর করে। একই সময়ে তার শশুর বাড়ী মাঝিরগাঁও নৈত বাড়ীতে হামলা চালায় বসতঘরেও ভাংচুর করে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থীর লোকজন।

বুধবার রাতে উপজেলার ৪নং ইছাপুর ইউনিয়ন বিএনপির মনোনিত প্রার্থী হাজী মোঃ অলি উল্যার বাড়ীতে হামলা চালানোর চেষ্টা করে আওয়ামীলীগ, যুবলীগ নেতাকর্মীরা। এসময় স্থানীয় এলাকাবাসী একত্রিত হয়ে প্রতিরোধ করলে হামলাকারীরা কয়েকটি ককটেল বিষ্ফোরন ঘটিয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে আসে।

উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ নাজিম উদ্দিন আহম্মেদ জানান, গত পৌর নির্বাচনেও জেলা আওয়ামীলীগের এক নেতার ইন্ধনে আওয়ামীলীগের লোকজন আমার বাড়ীতে হামলা করেছে, গুলি করেছে। হুমকি ধমকি দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর জন্য বলেছে।

কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ কমিটির সহ-সম্পাদক এম এ মমিন পাটওয়ারীসহ রামগঞ্জ উপজেলা আওয়ামীলীগের বেশ কয়েকজন সিনিয়র নেতা জানান,, গত সপ্তাহখানেক আগে বিএনপির চার নেতাকে বহিস্কারের জের ধরে হামলার ঘটনা ঘটেছে। বহিস্কারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল শেষে নাজিম উদ্দিন আহম্মেদের বাড়ীতে হামলা চালিয়েছে বহিস্কৃতদের সমর্থকরা। তার দায়ভার আওয়ামীলীগের উপর চাপানো হচ্ছে। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি।

রাামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ তোতা মিয়া জানান, এসব আকামের নিউজ করে লাভ কি? নাজিম আর জিয়ার অভ্যন্তরিন কোন্দলে এমন ঘটনা ঘটছে। কেউ থানায় কোন অভিযোগ করেনি।

প্রতিবেদক: কিশোর কুমার দত্ত

লক্ষ্মীপুর নিউজ আরও সংবাদ

মিথ্যা মামলা দিয়ে হয়রানি: কমলনগরে সাংবাদিক সম্মেলনে দুই পরিবারের অভিযোগ

রামগতিতে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

সাংবাদিক জিয়া চৌধুরীর বাবা মাহাবুবের রহমান আর বেঁচে নেই

রামগতিতে আদালতের স্থিতাবস্থা মানছেন না অবৈধ ইটভাটার মালিকপক্ষ

গরমের শুরুতে রামগতিতে ভয়াবহ লোডশেডিং, ভোগান্তিতে উপকূলের গ্রাহক

রামগতিতে ভয়াবহ অগ্নিকান্ডে ৮ পরিবারের বসতঘর পুড়ে ছাই

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com