সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শনিবার , ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
যথাযোগ্য মর্যাদায় জেলা ব্যাপী মহান বিজয় দিবস পালিত

যথাযোগ্য মর্যাদায় জেলা ব্যাপী মহান বিজয় দিবস পালিত

যথাযোগ্য মর্যাদায় জেলা ব্যাপী মহান বিজয় দিবস পালিত

নিজস্ব প্রতিনিধি: লক্ষ্মীপুরে মহান বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। রাত ১২টা এক মিনিটে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে বিজয় চত্বরে পুষ্পার্ঘ অর্পন করেন, জেলা প্রশাসক একেএম টিপু সুলতান, জেলা

পরিষদ প্রশাসক সাবেক অতিরিক্ত সচিব মোঃ শামসুল ইসলাম, পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান, মুক্তিযোদ্ধা জেলা ইউনিট কমান্ডার আনোয়ারুল হক মাস্টার।

পরে দিনের প্রথম প্রহরে জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন সাবুর নেতৃত্বে স্মৃতিসৌধে পুষ্পার্ঘ অর্পন করেন, জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি নিজাম উদ্দিন ভুঁইয়া, সাংগঠনিক সম্পাদক এড. হাছিবুর রহমান, সদর থানা বিএনপির সভাপতি মাঈনুদ্দিন চৌধুরী রিয়াজ, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু, পৌর বিএনপির সভাপতি মাহবুবুর রহমান লিটন, সাধারণ সম্পাদক অধ্যাপক নিজাম উদ্দিন, জেলা যুবদলের সভাপতি রেজাউল করিম লিটন, সাধারণ সম্পাদক মোঃ সাইফুল ইসলাম শাহিন, সাংগঠনিক সম্পাদক সৈয়দ রশিদুল হাসান লিংকন, পৌর যুবদলের সভাপতি আব্দুল আলিম হুমায়ুন, সাধারন সম্পাদক সোহরাব হোসেন বুলু, যুবদল নেতা শামছুল আহসান মামুন, জেলা ছাত্র দলের সভাপতি হারুন অর রশিদ ও সাধারন সম্পাদক মাহবুব আলম মামুন সহ সরকারী বেসরকারী, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন।

কমলনগর প্রতিনিধি: কমলনগরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। রাত ১২টা ১ মিনিটে তোপধ্বনির মাধ্যমে কমলনগরে দিবসটির আনুষ্ঠানিকতা শুরু হয়। এ সময় উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল আওয়াল, পুলিশ প্রশাসনের পক্ষে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা কবির আহম্মদ পুষ্পার্ঘ অর্পণ করেন। পরে উপজেলা আওয়ামীলীগের পক্ষে মাষ্টার এ কে এম নুরুল আমিন, সংসদ সদস্যের প্রতিনিধি আনোয়ারুল হক, আউপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, কমলনগর প্রেসক্লাবের পক্ষে সভাপতি সাজ্জাদুর রহমান, বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যান সমিতির পক্ষে আবদুল ওয়াহেদ, হোসেন আহম্মদ, গ্লোবাল স্কুল এন্ড কলেজ, হাজিরহাট উপকূল কলেজ, প্রাথমিক শিক্ষক সমিতিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংষ্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পণ করেছেন।

সকালে হাজিরহাট মিল্লাত একাডেমী মাঠে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও বেলা ১১টায় মুক্তিযোদ্ধাদের কে সংবর্ধনা প্রদান এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে । এ সময় প্রধান অতিথি হিসাবে সংসদ সদস্য আবদুল্লাহ আল মামুন মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানদের প্রত্যেককে ফুল দিয়ে বরন ও নগদ অর্থ দিয়ে সংবর্ধিত করা হয়। সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল আওয়াল।

রায়পুরে এক’শ মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা,আলোচনা সভা

রায়পুর প্রতিনিধিঃ- রায়পুর উপজেলা প্রশাসনের উদ্যোগে মঙ্গলবার মহান বিজয় দিবস উপলক্ষে দুপুরে মার্চ্চেন্টস একাডেমীর মাঠে এক’শ মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা এবং আলোচনা সভা হয়েছে। এসময় মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানদের প্রত্যেককে ফুল দিয়ে বরন ও নগদ অর্থ দিয়ে সংবর্ধিত করা হয়।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আলম উপজেলা সভাপতিত্বে ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান ভুইয়ার পরিচালনায় এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন লক্ষ্মীপুর-২ (রায়পুর) আসনের সাংসদ ও জেলা জাতীয় পার্টির সভাপতি মোহাম্মদ নোমান। অন্যদের মধ্যে বিশেষ অতিথি ছিলেন ঢাকা ড্রাগস এসেনসিয়াল কোঃ লিঃ এমডি ও আওয়ামীলীগ নেতা ডাঃ এহসানুল কবির জগলু, রায়পুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মাষ্টার আলতাফ হোসেন হাওলাদার, পৌর মেয়র এবিএমজিলানী, ওসি একেএম মনজুরুল হক আখন্দ ও মুক্তিযোদ্ধা কমান্ডার নিজাম উদ্দিন পাঠান, জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান মুন্সী, আলীগ নেতা রফিকুল হায়দার বাবুল পাঠান, শহিদ উল্যা বিএসসি, মুক্তিযোদ্ধা শেখ নুরুল আনোয়ার বাচ্চু, ছফি উল্যা খান, ও প্রধান শিক্ষক আলমগীর হোসেনসহ বিভিন্ন শ্রেণী-পেশার প্রতিনিধিরা।

অনুষ্ঠানে অতিথিরা মুক্তিযুদ্ধের সময়কার নানান স্মৃতি, সঠিক ইতিহাস ও বিদেশ থেকে দ্রুত যুদ্ধাপরাধীদের ফিরিয়ে এনে ফাঁসির দাবি ওঠে আসে। নতুন প্রজন্মের কাছে মুক্তিযোদ্ধাদের বিভিন্ন কাজ তুলে ধরেন।

রামগঞ্জ প্রতিনিধি : জেলার রামগঞ্জ উপজেলায় বর্ন্যাঢ আয়োজনের মধ্যদিয়ে ৪৪তম মহান বিজয় দিবস পালিত হয়েছে। রাত ১২টা ১মিনিটে উপজেলা বিজয় চত্বরে ৩১বার তোপধ্বনির মধ্যদিয়ে শহীদবেধীতে উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, আ”লীগ, বিএনপি, তরিকত ফেডারেশন, রামগঞ্জ প্রেসক্লাবসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক প্রতিষ্ঠান পূস্পমাল্য অর্পন করেন।

সকল সরকারী-ব্যসরকারী প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। হাসপাতাল ও এতিমখানায় বিশেষ খাবার পরিবেশন করা হয়। বিভিন্ন মসজিদ মাদ্রাসায় ও ধর্মীয় প্রতিষ্ঠানে শহীদদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ মোনাজান করা হয়। সকাল ১১ টায় জিয়া অডিটোরিয়ামে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হয়। উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার তোফাজ্জল হোসেন বাচ্চুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য লায়ন এমএ আউয়াল বিশিষ অতিথি হিসেবে উস্থিত ছিলেন লক্ষ্মীপুর পৌরমেয়র বীর মুক্তিযুদ্ধা এম এ তার্হে, উপজেলা চেয়ারম্যন আ ক ম রুহুল আমিন, ভাইস চেয়ারম্যান দেলোয়ার হোসেন বাচ্চু, মহিলা ভাইস চেয়ারম্যান সুরাইয়া আক্তার শিউলি, উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মাহাবুবুল আলম।

লক্ষ্মীপুর নিউজ আরও সংবাদ

রামগতিতে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

সাংবাদিক জিয়া চৌধুরীর বাবা মাহাবুবের রহমান আর বেঁচে নেই

রামগতিতে আদালতের স্থিতাবস্থা মানছেন না অবৈধ ইটভাটার মালিকপক্ষ

গরমের শুরুতে রামগতিতে ভয়াবহ লোডশেডিং, ভোগান্তিতে উপকূলের গ্রাহক

রামগতিতে ভয়াবহ অগ্নিকান্ডে ৮ পরিবারের বসতঘর পুড়ে ছাই

কমলনগরে চার্টার্ড লাইফের মৃত্যু বীমা দাবি চেক হস্তান্তর

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com