সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর রবিবার , ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
রায়পুরে ৪৪ বছর পর ও বিদ্যুৎ সবিধা পায়নি ১৫’শ পরিবার: ক্ষোভ

রায়পুরে ৪৪ বছর পর ও বিদ্যুৎ সবিধা পায়নি ১৫’শ পরিবার: ক্ষোভ

রায়পুরে ৪৪ বছর পর ও বিদ্যুৎ সবিধা পায়নি ১৫’শ পরিবার: ক্ষোভ

lakshmipur-raipurরায়পুর  প্রতিনিধি: রায়পুরে গত ৪৪ বছরে ১৫’শ পরিবার বিদ্যুৎ সুবিধা থেকে বঞ্চিত হয়ে আসছে। দুই পক্ষ বিভক্ত হয়ে দু’ই এমপির কাছ থেকে ডিও লেটার বিদ্যুৎ অফিসে জমা দেওয়ার ঘটনায় ক্ষোভ বিরাজ করছে। কয়েকদিন বিদ্যুৎ কর্তৃপক্ষ দু’ই
পক্ষের লোকজন নিয়ে বৈঠকে বসে সমস্যা সমাধানের আশ্বাস দেন।

রায়পুর উপজেলায় ৩নং চরমোহনা ইউনিয়নের ৯নং ওয়ার্ড কাজীগো চৌরাস্তা এলাকায় দীর্ঘ বছর ধরে প্রায় দুইশত গ্রামবাসী বিদ্যুৎ সুবিধা থেকে বঞ্চিত। গত সেপ্টেম্বর মাসে একটি প্রতারকচক্র ওই এলাকায় দ্রুত বিদ্যুৎ সরবরাহের নামে প্রায় ১৫০ পরিবারের কাছ থেকে ২০হাজার টাকা করে ৩০লক্ষ টাকা উত্তোলনের পাঁয়তারা করছে।

প্রতিকার চেয়ে এক ইউপি সদস্য সহ কয়েকজন গ্রামবাসী বিদ্যুৎ কর্তৃপক্ষ ও সাংবাদিকদের কাছে অভিযোগ করেছেন। গত ৩০শে আগষ্ট সাবেক এক ইউপি সদস্য ওই গ্রামবাসীদের দুর্ভোগ লাঘবে সরকারী নিয়মে টাকা জমা দিয়ে কর্তৃপক্ষের কাছে আবেদন করেছেন।

তবে বিদ্যুৎ কর্তৃপক্ষ বলেছেন টাকা বিনিময়ে বিদ্যুৎ সবররাহ কোন ভাবেই বরদাস্ত করা হবে না। অভিযোগ আসলে প্রতারকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার হুশিয়ারী দিয়েছেন।

সাবেক ইউপি সদস্য সদু মিয়া সহ কয়েকজন গ্রামবাসী জানান, ৯নং ওয়ার্ড কাজীগো চৌরাস্তা হতে দক্ষিনের লনি মিয়া খলিফা জামে মসজিদের ২কিঃ মিঃ এলাকায় ৪০হাজার গ্রামবাসীর মধ্যে ৩হাজার ভোটার রয়েছে। বিদ্যুৎ সরবরাহের জন্য প্রায় ১৫০পরিবার গত ৩০আগষ্ট যথাযথ নিয়মে সরকারী ফি জমা দিয়ে (একাউন্ট নং-৪৬১ ও রেজিষ্ট্রেশন নং-১৮৯৫৩) আবেদন জমা দিলে তা কর্তৃপক্ষ মঞ্জুর করেন এবং যথাসময়ে ওই এলাকায় বিদ্যুৎ সরবরাহের সকল ব্যবস্থা হবে বলে জানিয়েছেন।

কিন্তু এলাকায় কিছু প্রতারক চক্র দ্রুত বিদ্যুৎ দেওয়ার নামে লক্ষ্মীপুর-২ সংরক্ষিত মহিলা এমপি নূরজাহানের কাছ থেকে আবেদনের মাধ্যমে ডিও লেটার এনে লক্ষ্মীপুর বিদ্যুৎ অফিসে জমা দেন। তার দুই দিন পরই ওই চক্রটি ৭ পরিবারের কাছ থেকে ১০-২০হাজার টাকা করে ৭০ হাজার টাকা আদায় করছেন।

এমতাবস্থায় প্রতারকদের বিরুদ্ধে ব্্যবস্থা নিতে বিদ্যুৎ কর্তৃপক্ষের নিকট আবেদন জানালে রায়পুর বিদ্যুৎ অফিসের কর্মকর্তারা ওই এলাকায় গিয়ে টাকা না দেওয়ার জন্য সতর্ক করে দেন। এর দুইদিন পরই ওই চক্রটি টাকাগুলো ফেরৎ দিয়ে দেয়। এ ঘটনায় সদু মেম্বার আরেকটি আবেদনের মাধ্যমে লক্ষ্মীপুর-২ ( রায়পুর) আসনের সাংসদ ও জেলা জাতীয় পার্টির সভাপতি মোঃ নোমানের কাছ থেকে ডিও লেটার নিয়ে বিদ্যুৎ অফিসে জমা দেন।

ওই গ্রামে বিদ্যুৎ সরবরাহের নামে প্রতারণার আশ্রয় নিয়ে এ দু’এমপির পৃথক দুটি ডিও লেটার জমা দেওয়ার ঘটনায় এলাকায় চরম ক্ষোভ ও অষোন্তষ বিরাজ করছে।

এ ঘটনায় লক্ষ্মীপুর-২ (রায়পুর ) আসনের সাংসদ ও জেলা জাতীয় পার্টির সভাপতি মোঃ নোমান বিদেশ থাকায় ও সংরক্ষিত মহিলা এমপি নূরজাহানের সাথে একাধিকবার যোগাযোগ করেও তাদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

৩নং চরমোহনা ইউনিয়নের চেয়ারম্যান নাজমুল ইসলাম মিঠু বলেন, বিদ্যুৎ সরবরাহের নামে টাকা উত্তোলনের বিষয়টি কর্তৃপক্ষের নিকট অভিযোগ দেওয়ায় ওই টাকাগুলো ফেরৎ দেওয়া হয়েছে বলে শুনেছি। এখট দুই এমপির ডিও লেটার নিয়ে দু’পক্ষ ও গ্রামবাসীর মধ্যে চরম অসন্তোষ ও ক্ষোভ বিরাজ করছে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বিদ্যুৎ কর্তৃপক্ষকে অনুরোধ জানাব।

রায়পুর পল্লী বিদ্যুতের (ডিজিএম) সুদাস চন্দ্র রক্ষীত বলেন, বিদ্যুৎ সরবরাহের নামে টাকা উত্তোলনের অভিযোগ পাওয়ার পর হুশিয়ার ও উত্তোলনকৃত টাকাগুলো ফেরৎ দিতে নির্দেশ দেওয়া হয়েছে। এখন দু’এমপির ডিও লেটার জমা দেওয়ার ঘটনায় পরিবারদের নিয়ে বৈঠক করা হয়েছে। কর্তৃপক্ষ কাকে রেখে কাকে বিদ্যুৎ দিবে এ হতাশায় ভুগছে।

লক্ষ্মীপুর নিউজ আরও সংবাদ

রামগতিতে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

সাংবাদিক জিয়া চৌধুরীর বাবা মাহাবুবের রহমান আর বেঁচে নেই

রামগতিতে আদালতের স্থিতাবস্থা মানছেন না অবৈধ ইটভাটার মালিকপক্ষ

গরমের শুরুতে রামগতিতে ভয়াবহ লোডশেডিং, ভোগান্তিতে উপকূলের গ্রাহক

রামগতিতে ভয়াবহ অগ্নিকান্ডে ৮ পরিবারের বসতঘর পুড়ে ছাই

কমলনগরে চার্টার্ড লাইফের মৃত্যু বীমা দাবি চেক হস্তান্তর

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com