সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর বুধবার , ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
রায়পুর বিখ্যাত "আবুর চা”

রায়পুর বিখ্যাত “আবুর চা”

রায়পুর বিখ্যাত “আবুর চা”

ওয়াহিদুর রহমান: ছাত্র, কিশোর, যুবক, বৃদ্ধ সবার কাছে জনপ্রিয়” আবুর চায়ের দোকান “। লক্ষ্মীপুরের  রায়পুর উপজেলায় এখন বিখ্যাত একটি টি স্টল। ১৯৮৪ সালে মাত্র ৫শ টাকা দিয়ে রায়পুর পৌর শহরের তুলাতলী এলাকার মোঃআবুল কালাম  শুরু করেন  এ ছোট ব্যবসা।

ব্যক্তিগত জীবনে এই সৎ ব্যক্তি ৩৩ বছরেও পাল্টায়নি তার ব্যবসা। আহামরি পরিবর্তন ও হয়নি তার জীবনযাপন। তবে ৩ সন্তানকে গড়ে তুলতেই তার সব চেষ্টা। এক ছেলে কোরআনে হাফেজ , অন্য ছেলে প্রবাসী এবং একমাত্র মেয়ে মাস্টার্সে পড়াশোনা করছে। শুধু চা বিক্রি করে রায়পুরের মার্চেন্টস স্কুল সংলগ্ন দোকানটি এখন সকলের কাছে জনপ্রিয়।জনপ্রিয়তার মূল কারণ আবুল কালামের বন্ধুত্ত্বপূর্ন ব্যবহার। বয়স ৬০ এর কাছাকাছি হলেও এখনো সবার সাথে চলেন মিলেমিশে।

 

 

 

 

 

 

 

 

 

 

রায়পুর বাজারের ব্যবসায়ী রুপম সাহা বলেন, ছোট থেকে আবু ভাইয়ের দোকান যেমন ছিলো দেখেছি এখনো তেমনি আছে। অনেকেই  খেয়ে বিল না দিয়ে চলে গেলেও এই লোকটি রাগ করে বাজে আচরন করতো না। সময়ের পরিবর্তনে এখন চা এর পাশাপাশি তার গরুর দুধও জনপ্রিয়।

রায়পুর বাজারের অনেক ব্যবসায়ী পরিবর্তন হলেও আবু ভাইয়ের মাঝে বড় হওয়ার লোভ ছিলো না। মাত্র ৫শত টাকা দিয়ে শুরু করা আবুর চায়ের দোকানের আবুল কালাম  জানান, কয়েক বছর বিদেশ করে দেশে এসে কাজ পাচ্ছিলাম না, তখন এই মার্চেন্টস স্কুলের পাশে দোকান নেই। জীবনে চাওয়া পাওয়ার কিছু নেই। সন্তানদের মানুষ করতে পেরেছি এটাই বড় পাওয়া। আমি আমার দোকানে আসা কোন ক্রেতা কে ক্রেতার চোখে দেখিনা, একজন বন্ধুর চোখে দেখি। তিনি জনপ্রিয় তরুনদের কাছে।তিনি বলেন বৃদ্ধরা আমার বন্ধুি। আমার বন্ধুরা এখানে আসলে আমি নিজ হাতে চা বানিয়ে খাওয়াতে ভালো লাগে। তিনি সবার কাছে দোয়া প্রত্যাশি।

লক্ষ্মীপুর নিউজ আরও সংবাদ

রামগতিতে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

সাংবাদিক জিয়া চৌধুরীর বাবা মাহাবুবের রহমান আর বেঁচে নেই

রামগতিতে আদালতের স্থিতাবস্থা মানছেন না অবৈধ ইটভাটার মালিকপক্ষ

গরমের শুরুতে রামগতিতে ভয়াবহ লোডশেডিং, ভোগান্তিতে উপকূলের গ্রাহক

রামগতিতে ভয়াবহ অগ্নিকান্ডে ৮ পরিবারের বসতঘর পুড়ে ছাই

কমলনগরে চার্টার্ড লাইফের মৃত্যু বীমা দাবি চেক হস্তান্তর

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com