সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর মঙ্গলবার , ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
লক্ষ্মীপুরের এক ইউএনওসহ চারজনকে আইনি নোটিশ

লক্ষ্মীপুরের এক ইউএনওসহ চারজনকে আইনি নোটিশ

0
Share

লক্ষ্মীপুরের এক ইউএনওসহ চারজনকে আইনি নোটিশ

নিজস্ব প্রতিনিধি: লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবসহ চারজনের প্রতি আদালত অবমাননার নোটিশ পাঠানো হয়েছে। বৃহস্পতিবার দুপুরে রেজিস্ট্রার ও ডাকযোগে এই নোটিশ পাঠিয়েছেন আইনজীবী আবদুস সাত্তার পালোয়ান। পরিবহন পুলে দৈনিক মজুরিতে কর্মরত চালকদের বহাল রাখার জন্য হাইকোর্টের দেয়া নির্দেশ যথাযথভাবে পালন না করায় এই নোটিশ দেয়া হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোজাম্মেল হক খান, পরিবহন পুলের কমিশনার মুনশী শাহাবুদ্দীন আহমেদ, পরিবহন পুলের পরিচালক (সড়ক) মো. জয়নাল আবেদিন, কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমতিয়াজ হোসাইনের প্রতি এই নোটিশ পাঠানো হয়েছে। আইনজীবী আবদুস সাত্তার পালোয়ান সাংবাদিকদের জানান, আগামী সাত দিনের মধ্যে চালকদের চাকরিতে বহাল করার আদেশ বাস্তবায়ন না করলে তাদের বিরুদ্ধে আদালত অবমানার মামলা করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে। তিনি জানান, দেশের বিভিন্ন উপজেলা নির্বাহী (ইউএনও) অফিসে মাস্টার রোলে (দৈনিক মজুরিতে কর্মরত চালক) নিয়োগ পাওয়া চালকদের চাকরি না দিয়ে পরিবহন পুল ২০১৪ সাল থেকে সুকৌশলে নতুন করে চালক নিয়োগ দেয়ার চেষ্টা করে আসছিল।

যদিও সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সুপারিশ রয়েছে দৈনিক মজুরির ভিত্তিতে (মাস্টার রোলে) কর্মরত চালক বা কর্মচারীরা সংশ্লিষ্ট অফিসে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন। এরপর গত বছরের ১২ অক্টোবর দেশের বিভিন্ন ইউএনও অফিসে মাস্টার রোলে নিয়োগ পাওয়া ২৪ চালকের চাকরি স্থায়ী করার জন্য রিট করা হয়। রিটের শুনানি শেষে হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ তাদের চাকরি স্থায়ী করার জন্য রুল জারি করেন। রুলে তাদের চাকরি কেন স্থায়ী করা হবে না তা জানতে চাওয়া হয়। চার সপ্তাহের মধ্যে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব, পরিবহন পুলের কমিশনার, বিভিন্ন থানার নির্বাহী অফিসারসহ সংশ্লিষ্ট নয়জনকে ওই রুলের জবাব দিতে বলা হয়। এরপর সংশ্লিষ্টরা আদালতে কোনো জবাব দেননি। অপরদিকে অভিযোগ উঠে ড্রাইভারদের কোনোরকম কাজ করার সুযোগ না দিয়ে উল্টো তাদের ওপর চাপ প্রয়োগ করছে রিট তুলে নেয়ার জন্য।

এরপর আবার হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চে বিষয়টি অবহিত করে আবেদন করার পর ২৪ জনের চাকরিতে ( স্থিতিবস্থা ) বহাল রাখার নির্দেশ দেন হাইকোর্ট। হাইকোর্টের এই আদেশে সাড়া না দিয়ে লক্ষ্মীপুর জেলার কমলনগর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাস্টার রোলে (দৈনিক মজুরিতে কর্মরত) কর্মরত এক চালককে বাদ দিয়ে তার বেতন-ভাতা বন্ধ রাখেন। তিনি অন্য চালক নিয়োগ দিয়েছেন। এছাড়া দেশের বিভিন্ন উপজেলার ইউএনওর বিরুদ্ধে একই ধরনের অভিযোগ পাওয়া যায়। এর পরিপ্রেক্ষিতে রিটকারীদের আইনজীবী অ্যাডভোকেট আবদুস সাত্তার পালোয়ান আদালত অবমানার এই নোটিশ পাঠিয়েছেন।

লক্ষ্মীপুর নিউজ আরও সংবাদ

রামগতিতে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

সাংবাদিক জিয়া চৌধুরীর বাবা মাহাবুবের রহমান আর বেঁচে নেই

রামগতিতে আদালতের স্থিতাবস্থা মানছেন না অবৈধ ইটভাটার মালিকপক্ষ

গরমের শুরুতে রামগতিতে ভয়াবহ লোডশেডিং, ভোগান্তিতে উপকূলের গ্রাহক

রামগতিতে ভয়াবহ অগ্নিকান্ডে ৮ পরিবারের বসতঘর পুড়ে ছাই

কমলনগরে চার্টার্ড লাইফের মৃত্যু বীমা দাবি চেক হস্তান্তর

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com