সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শুক্রবার , ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
স্ত্রী থাকার পরও গোপনে বিয়ে: লক্ষ্মীপুর জেলা আদালতে দিনাজপুরের স্বাস্থ্য কর্মকর্তার জেল

স্ত্রী থাকার পরও গোপনে বিয়ে: লক্ষ্মীপুর জেলা আদালতে দিনাজপুরের স্বাস্থ্য কর্মকর্তার জেল

স্ত্রী থাকার পরও গোপনে বিয়ে: লক্ষ্মীপুর জেলা আদালতে দিনাজপুরের স্বাস্থ্য কর্মকর্তার জেল

নিজস্ব প্রতিনিধি: লক্ষ্মীপুর জেলা আমলি আদালত-২ দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শামছুর রহমানকে জেলহাজতে পাঠিয়েছেন। ওই কর্মকর্তার প্রথম স্ত্রী লক্ষ্মীপুর সদর উপজেলার দক্ষিণ মজুপুর মহল্লার ফাহমিদা ইয়াসমিনের দায়ের করা যৌতুকের মামলায়

জামিন নিতে গেলে লক্ষ্মীপুর জেলা আমলি আদালত-২ এর জ্যেষ্ঠ বিচারক ইব্রাহীম মিয়া মঙ্গলবার তাঁকে জেলহাজতে পাঠান। শামসুরের দ্বিতীয় বিয়ের কথা জানার পর তার স্ত্রী ফাহমিদা গত ১৪ জুলাই এ মামলা করেন।

শামছুরের প্রথম স্ত্রী লক্ষ্মীপুর সদর উপজেলার দক্ষিণ মজুপুর মহল্লার ফাহমিদা ইয়াসমিন বলেন, একই এলাকার বাসিন্দা শামছুরের সঙ্গে ২০০৬ সালে তাঁর বিয়ে হয়। তাঁদের পাঁচ বছরের একটি ছেলেও আছে। বিয়ের পরপরই বিভিন্ন নারীর সঙ্গে শামছুরের অনৈতিক সম্পর্কের বিষয়টি তিনি জানতে পারেন। এ বিষয়টি তিনি তাঁর শাশুড়িসহ পরিবারের অনেককেই জানিয়েছিলেন। তবে সন্তানের কথা ভেবে কোনো কঠোর সিদ্ধান্ত নিতে পারেননি।

ফাহমিদা আরও জানান, ২০১২ সালে দিনাজপুরের ঘোড়াঘাটে যোগদান করার পর তাঁকে সেখানে নেননি শামছুর। গত দুই বছর থেকে তিনি তাঁদের সঙ্গে যোগাযোগও বন্ধ করে দেন। সর্বশেষ এ বছরের জানুয়ারি মাসে শামছুর তাঁর কাছে পাঁচ লাখ টাকা যৌতুকের দাবি করেন। যৌতুকের টাকা না দিলে তাঁর (ফাহমিদা) সঙ্গে সংসার করবেন না বলেও হুমকি দেন।

অবশেষে প্রথম স্ত্রী থাকার পরও প্রেমের সম্পর্ক গড়ে তুলে গত ৩১ মে শামছুর ঘোড়াঘাটের এক নারীকে গোপনে বিয়ে করেন। কিন্তু এক দিন পরই তিনি বিয়ে অস্বীকার করে ওই নারীসহ পরিবারের সদস্যদের বিরুদ্ধে তাঁকে (শামছুর) অপহরণ করে বিয়েতে বাধ্য করার অভিযোগে রংপুর কোতোয়ালি থানায় মামলা করেন।

মামলার পর ওই নারী শামছুরের বিচার দাবি করে গত ২ জুলাই স্বাস্থ্যমন্ত্রী, স্থানীয় সাংসদ, স্বাস্থ্যসচিব, জেলা প্রশাসক, সিভিল সার্জন, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ (ইউএনও) সংশ্লিষ্টদের কাছে লিখিত অভিযোগ করেন। এর আগে গত ১০ জুন দিনাজপুর আদালতে নারী ও শিশু নির্যাতন আইনে মামলাও করেন।

ফাহমিদার বাবা এলজিইডির সাবেক প্রকৌশলী জানান, তাঁর মেয়ের সংসারকে টিকিয়ে রাখতে ইতিপূর্বেও পারিবারিকভাবে দুইবার বৈঠক হয়েছে। তবে সন্তানের কথা ভেবে ফাহমিদা কোনো কঠোর সিদ্ধান্ত নিতে পারেনি।

মামলার বাদী প‌ক্ষের আইনজীবী মো. হাসান জানান, মামলার পর বিচারক শামছুর রহমানের বিরুদ্ধে সমন জারি করেন। মঙ্গলবার তিনি আদালতে জামিন চাইতে গেলে বিচারক তাঁকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

বিচারকের আদেশে সন্তোষ প্রকাশ করে ফাহমিদার বাবা জানান, শামছুর রহমান তাঁর মেয়ের জীবন নষ্ট করেছেন। তিনি শামছুরের উপযুক্ত শাস্তি ও বিচার আশা করেন।

লক্ষ্মীপুর নিউজ আরও সংবাদ

রামগতিতে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

সাংবাদিক জিয়া চৌধুরীর বাবা মাহাবুবের রহমান আর বেঁচে নেই

রামগতিতে আদালতের স্থিতাবস্থা মানছেন না অবৈধ ইটভাটার মালিকপক্ষ

গরমের শুরুতে রামগতিতে ভয়াবহ লোডশেডিং, ভোগান্তিতে উপকূলের গ্রাহক

রামগতিতে ভয়াবহ অগ্নিকান্ডে ৮ পরিবারের বসতঘর পুড়ে ছাই

কমলনগরে চার্টার্ড লাইফের মৃত্যু বীমা দাবি চেক হস্তান্তর

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com