সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শুক্রবার , ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
৮ বছরেও অরক্ষিত লক্ষ্মীপুরের মুক্তিযোদ্ধা আবু তাহেরের সমাধিস্থল

৮ বছরেও অরক্ষিত লক্ষ্মীপুরের মুক্তিযোদ্ধা আবু তাহেরের সমাধিস্থল

৮ বছরেও অরক্ষিত লক্ষ্মীপুরের মুক্তিযোদ্ধা আবু তাহেরের সমাধিস্থল

বীর মুক্তিযোদ্ধা হাবিলদার আবু তাহের। ২০১৩ সালের ৬ অক্টোবর লক্ষ্মীপুর সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়নে নিজ বাড়ীতে বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেন জাতীর এ সূর্য সন্তান। তিনি ওই ইউনিয়নের আহম্মদ আলী হাজী বাড়ীর বাসিন্দা ছিলেন। মৃত্যুকালে স্ত্রী, ৫ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান এ মুক্তিযোদ্ধা।

সোমবার দুপুরে খিদমাহ ফাউন্ডেশনসহ কয়েকটি সামাজিক ও রাজনৈতিক সংগঠন মুক্তিযোদ্ধার কবরে পুষ্পস্তবক, দোয়া ও মোনাজাতের ব্যবস্থা করেন। পরে এ মুক্তিযোদ্ধার জন্য দোয়া চেয়ে আলেম ও স্থানীয়দের জন্য দুপুরে ভোজের আয়োজন করেন নিহতের পরিবার।

মুক্তিযোদ্ধা হাবিলদার আবু তাহেরের সমাধিস্থল সরকারী পৃষ্ঠপোষকতার ছোঁয়ায় পাকাকরণ ও তাঁর নামে আহম্মদ আলী হাজী বাড়ী সড়কটি নির্মাণ করার দাবি পরিবারটির।

মুক্তিযোদ্ধা হাবিলদার আবু তাহেরের ছেলে মিলন ও মাকছুদুর রহমান জানান, তাঁর বাবা ৮ বছর আগে মৃত্যুবরণ করলেও কেউ খবর রাখেনি তাদের। উচ্চ শিক্ষিত হয়েও কোন ভাই সরকারি চাকুরী পাননি। অন্যান্য ভাইদের চাকুরীর বয়স পার হয়ে যাওয়ায় বেসরকারি সংস্থায় কাজ করছেন। বর্তমানে আলিম পাশ করেও তাঁর ভাই কোন সরকারি চাকুরী পাচ্ছেন না।

এসময় খিদমাহ ফাউন্ডেশনের উদ্যোক্তা আকাশ ভূঁইয়া বলেন, মুক্তিযোদ্ধার কবর এভাবে ঝরাজীর্ণ অবস্থায় পড়ে আছে। রাস্তাটির অবস্থাও নাজুক। দ্রুত এসব বিষয়ে পদক্ষেপ নেয়ার জোর দাবি জানান তিনি।

অনুষ্ঠানে উপস্তিত ছিলেন, দত্তপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহসানুল কবীর রিপন, সাবেক চেয়ারম্যান বেল্লাল হোসেন, অহিদুর রহমান, খিদমাহ ফাউন্ডেশনের উদ্যোক্তা আকাশ ভূঁইয়া ও ইব্রাহিম হোসেনসহ আরো অনেকে।

এদিকে সরকারী সুবিধা প্রাপ্তিতে মুক্তিযোদ্ধার পরিবারকে সহযোগিতা করার আশ্বাস দিলেন স্থানীয় চেয়ারম্যান আহসানুল কবীর রিপন।

লক্ষ্মীপুর নিউজ আরও সংবাদ

রামগতিতে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

সাংবাদিক জিয়া চৌধুরীর বাবা মাহাবুবের রহমান আর বেঁচে নেই

রামগতিতে আদালতের স্থিতাবস্থা মানছেন না অবৈধ ইটভাটার মালিকপক্ষ

গরমের শুরুতে রামগতিতে ভয়াবহ লোডশেডিং, ভোগান্তিতে উপকূলের গ্রাহক

রামগতিতে ভয়াবহ অগ্নিকান্ডে ৮ পরিবারের বসতঘর পুড়ে ছাই

কমলনগরে চার্টার্ড লাইফের মৃত্যু বীমা দাবি চেক হস্তান্তর

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com