সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর মঙ্গলবার , ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
চিংড়ি রেণু শিকারীরা নষ্ট করছে নদীবাঁধের জিও | কমলনগরে স্থানীয়দের বিক্ষোভ

চিংড়ি রেণু শিকারীরা নষ্ট করছে নদীবাঁধের জিও | কমলনগরে স্থানীয়দের বিক্ষোভ

চিংড়ি রেণু শিকারীরা নষ্ট করছে নদীবাঁধের জিও | কমলনগরে স্থানীয়দের বিক্ষোভ

লক্ষ্মীপুরের কমলনগরে মেঘনা নদীর তীর রক্ষা বাঁধে ডাম্পিং করা জিও ব্যাগ রক্ষার দাবিতে বিক্ষোভ করেছে এলাকাবাসী। শুক্রবার (২৮ এপ্রিল) দুপুর ২টার দিকে উপজেলার হাজিরহাট বাজারে এ কর্মসূচি পালিত হয়। এতে বিপুল সংখ্যক মুসল্লি অংশ নেন।

https://www.facebook.com/watch/?v=1864588857207791

এসময় মিছিলটি বাজার প্রদক্ষিণ শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন কমলনগর-রামগতি বাঁচাও মঞ্চের আহবায়ক ও সুপ্রিম কোর্টের আইনজীবী আবদুস সাত্তার পলোয়ান।

মিছিলে অংশগ্রহণকারীরা দাবি তোলেন, নদী বাঁধের জন্য ডাম্পিংকৃত জিওব্যাগের ওপর নৌকা নোঙর করা যাবে না। জিওব্যাগ ডাম্পিং এলাকায় বাগদা চিংড়ি ধরা বন্ধ করতে হবে। ধুমপানের পর সিগারেটের আগুন দিয়ে জিও ব্যাগ নষ্ট করা বন্ধ করতে হবে। এর জন্য নদী বাঁধ শেষ না হওয়া পর্যন্ত জিও ব্যাগ রক্ষায় আইন-শৃঙ্খলা বাহিনী মোতায়েনের দাবি জানান বিক্ষুব্ধরা।

স্থানীয়রা জানায়, কমলনগর উপজেলার প্রভাবশালী কয়েকজন জনপ্রতিনিধির শেল্টারে বাগদা চিংড়ির রেণু শিকার করছে জেলেরা। এটি নিষিদ্ধ হলেও প্রশাসন থেকে কোনো অভিযান চালানো হচ্ছে না। এতে বাগদার রেনু শিকারের জালের খুঁটির সঙ্গে জিও ব্যাগ ছিঁড়ে যায়। এতে জোয়ারে জিও ব্যাগের ভেতরের বালু ধুয়ে যায়। এভাবে প্রতিনিয়ত অসংখ্য জিও ব্যাগ নষ্ট হচ্ছে। এজন্য চিংড়ি রেনু ধরা বন্ধে প্রশাসনের কঠোর হস্তক্ষেপ চেয়েছে নদী ভাঙনকবলিত মানুষজন।

২০২১ সালের জুনে একনেকের সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা লক্ষ্মীপুরের কমলনগর থেকে রামগতির উপজেলা পর্যন্ত ৩৭ কিলোমিটার নদী তীর রক্ষা বাঁধের জন্য প্রায় তিন হাজার ১০০ কোটি টাকা বরাদ্দ দেয়। ২০২২ সালের ৯ জানুয়ারি পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক উপজেলার সাহেবেরহাট ইউনিয়নে বাঁধ নির্মাণ কাজের উদ্বোধন করেন।

কমলনগর সংবাদ আরও সংবাদ

কমলনগরে হিফজুল কুরআন ও ইসলামী সংগীত প্রতিযোগিতার আয়োজন

মেঘনায় ৩০ জেলের জরিমানা

বলিরপোল বাজারে আগুনে পুড়লো ৮ দোকান: দেড় কোটি টাকার ক্ষতি

কমলনগরে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করলো স্বেচ্ছাসেবী সংস্থা ‘সাক’

লক্ষ্মীপুর-৪ | ভোটের খরচে প্রার্থীকে টাকা সহায়তা দিলেন ভোটাররা

কমলনগরে বায়তুল মাহফুজ জামে মসজিদের উদ্বোধন

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com