সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শনিবার , ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
লক্ষ্মীপুরে বিএনপির নেতাকর্মী গুম-খুনের ঘটনায় স্বজনের সাথে চেয়ারপার্সনের মতবিনিময়

লক্ষ্মীপুরে বিএনপির নেতাকর্মী গুম-খুনের ঘটনায় স্বজনের সাথে চেয়ারপার্সনের মতবিনিময়

লক্ষ্মীপুরে বিএনপির নেতাকর্মী গুম-খুনের ঘটনায় স্বজনের সাথে চেয়ারপার্সনের মতবিনিময়

শাকের মোঃ রাসেল :Khaleda-Zia 2

লক্ষ্মীপুরে র‌্যাব ও সন্ত্রাসীদের হাতে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের ৪৩ নেতাকর্মী খুন, ৬ নেতা গুম, শতাধিক পঙ্গু নেতাকর্মী ও  স্বজনদের সাথে বিএনপি দলীয় চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে রোববার রাতে বেগম খালেদা জিয়ার সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক এডভোকেট হারুনুর রশিদ ব্যাপারী জানান, গত ২০১৩ই সালের ডিসেম্বর থেকে ৩১ মে পর্যন্ত লক্ষ্মীপুর জেলায় র‌্যাব ও আওয়ামীলীগ সন্ত্রাসীদের হাতে বিএনপির ও তার অঙ্গ সংগঠনের ৪৩জন নেতাকর্মী খুন হয়েছে।
এ সময়  সদর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও হাজিরপাড়া ইউপি চেয়ারম্যান ওমর ফারুক, জেলা যুবদলের যুগ্ম-সাধারন সম্পাদক ইকবাল মাহমুদ জুয়েল, হাজিরপাড়া ইউনিয়ন বিএনপির যুগ্ম-সাধারন সম্পাদক বেলাল হোসেনসহ ৬ বিএনপি নেতা গুম হয়েছে।

এ ছাড়া জেলা বিএনপির সাধারন সম্পাদক ও লক্ষ্মীপুর পৌরসভার সাবেক মেয়র সাহাবউদ্দিন সাবুসহ শতাধিক নেতাকর্মী পুলিশ ও র‌্যাবের গুলিতে পঙ্গু হয়েছেন। মিথ্যা মামলা ও হামলার ভয়ে বর্তমানে তিন শতাধিক নেতাকর্মী এলাকা ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে নিখোঁজ ও খুন হওয়া নেতাকর্মীদের স্মরণে কান্নার রোল পড়েছে। লক্ষ্মীপুর জেলার যেসব নেতাকর্মী খুন হয়েছেন তাদের আত্মীয়-স্বজনরা চেয়ারপারসনের সঙ্গে দেখা করতে এসে তাদের স্বজন হারানোর কথা বর্ণনা করছেন।

রোববার রাত সোয়া ৯টা থেকে স্বজনহারাদের কথা শুনছেন খালেদা জিয়া।

এসময় লক্ষ্মীপুরের ইউনিয়ন চেয়ারম্যান ফারুক হোসেনের স্ত্রী বর্ণনা দেন কীভাবে তার স্বামীকে চট্টগ্রামের পতেঙ্গা থেকে র্যাব-৭ এর সদস্যরা তুলে নিয়ে যায়। তিনি বলেন, ‘সে আমরা বোনের বাসায় বেড়াতে গিয়েছিল। সেখানে গিয়ে র্যাব আমার স্বামীকে তুলে নেয় এবং বলে সকালে ছেড়ে দেবে। কিন্তু এর পর থেকে তার আর কোনো খোঁজ নেই। এখন শিশু সন্তান নিয়ে আমি বিপদে আছি।’ তার বিপণ্ণ পরিবারের প্রতি সুবিচার করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

লক্ষ্মীপুরের যুবদল নেতা সোলাইমানেরর স্ত্রী বর্ণনা দেন কীভাবে উত্তরা থেকে র্যাব তার স্বামীকে তুলে নিয়ে যায়। তিনি বেলন, রিকশায় করে স্বামী-সন্তানকে নিয়ে ডাক্তারের কাছে যাচ্ছিলাম। আমার সন্তানকে রাস্তায় ছুঁড়ে ফেলে স্বামীকে তুলে নিয়ে যায় র্যাব। এর পর থেকে তার খোঁজ নেই।’

এসময় স্বজনহারাদের কান্নায় খালেদা জিয়ার কার্যালয় ভারি হয়ে ওঠে। নিখোঁজ ও নিহতদের এ  স্মরণসভায় সভাপতিত্ব করছেন বিএনপির কেন্দ্রীয় সমাজকল্যাণ বিষয়ক  ম্পাদক ও লক্ষ্মীপুর জেলা বিএনপির সভাপতি আবুল খায়ের ভুইয়া। উপস্থিত আছেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল
ইসলাম আলমগীর।

লক্ষ্মীপুরের রাজনীতি আরও সংবাদ

দ্বাদশ সংসদ নির্বাচনে বিজয়ী লক্ষ্মীপুরের চার এমপি

লক্ষ্মীপুর-৪ আসনে নৌকার প্রার্থী জাসদের মোশারফ, কাজ করবে আ’লীগ

কমলনগর ছাত্রলীগের ৯১ সদস্য বিশিষ্ট পূর্নাঙ্গ কমিটি

লক্ষ্মীপুরে কৃষকলীগের পরিচিতি সভা অনুষ্ঠিত

লক্ষ্মীপুরের তিন ইউনিয়নে জিতেছে আ’লীগ প্রার্থী

বুধবার লক্ষ্মীপুরের তিন ইউনিয়নে ভোট; ২টিতে ইভিএম

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com