সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শুক্রবার , ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
রায়পুর বিএনপির সম্মেলন

রায়পুর বিএনপির সম্মেলন

রায়পুর বিএনপির সম্মেলন

Raipur BNPতাবারক হোসেন আজাদ, রায়পুর: অবশেষে দীর্ঘ প্রায় ১১ বছর পর রায়পুর পৌর ও ১০ বছর পর উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন আজ মঙ্গলবার (২ ডিসেম্বর) বিকালে অনুষ্ঠিত হতে যাচ্ছে।

সম্মেলনকে কেন্দ্র করে প্রচার-প্রচারণায় উদ্দীপ্ত হয়ে ওঠেছে দলের নেতাকর্মীরা। ভোর থেকে গভীর রাত পর্যন্ত নেতাকর্মী ও কাউন্সিলরদের দ্বারে দ্বারে ঘুরছেন পদ প্রত্যাশী প্রার্থীরা। সম্ভাব্যদের পদচারণায় জমজমাট হয়ে ওঠেছে এ সম্মেলন।

ইতোমধ্যে দলের পক্ষ থেকে রায়পুর অডিটোরিয়ামকে সাজানো হয়েছে বর্ণিল সাজে। প্রস্তুতিও শেষ পর্যায়ে বলে দলের দায়িত্বশীলরা নিশ্চিত করেছেন। ২০০৫ সনে সর্বশেষ উপজেলা ও ২০০৪ সনে পৌর বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। ২০১০ সনে পৌর ও উপজেলা কমিটি ভেঙ্গে গঠন করা হয় আহ্বায়ক কমিটি। আহ্বায়ক কমিটির নেতৃত্বেই বিগত সরকার বিরোধী দূর্বার আন্দোন-সংগ্রাম গড়ে তোলের দলের নেতাকর্মী ও সমর্থকরা।

সম্মেলন উদ্বোধন করবেন কেন্দ্রীয় বিএনপির সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক ও জেলা বিএনপির সভাপতি সাবেক সাংসদ আবুল খায়ের ভূঁইয়া। প্রধান অতিথি থাকবেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন সাবু। সভাপতিত্ব করবেন উপজেলা বিএনপির আহ্বায়ক এ্যাড. মনিরুল ইসলাম হাওলাদার। পরিচালনায় পৌর বিএনপির সভাপতি পৌর মেয়র এবিএম জিলানী। প্রধান বক্তা জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এ্যাড. হাছিবুর রহমান হাছিব। বিশেষ অতিথি থাকবেন জেলা সহ-সভাপতি ছায়েদুল ইসলাম ভূঁইয়া ছুট্টো, যুগ্ম সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন ভূঁইয়া, এ্যাড. হারুনুর রশিদ বেপারী, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ-সভাপতি ও লক্ষ্মীপুরের সন্তান আনোয়ার হোসেন টিপু।

তবে বিরতিহীন মাইকিং, ব্যয়বহুল প্রচার-প্রচারণায় ১০টি ইউনিয়নে চমক সৃষ্টি করেছেন সাধারণ সম্পাদক প্রার্থী সফিকুর রহমান ভূঁইয়া। তার এ প্রচারণা এখন সকলের মুখে মুখে। বর্ণিল ব্যানার, তোড়ন, ফেস্টুন ও পোস্টার সাটিয়েছেন পুরো উপজেলা জুড়ে। সম্মেলনের অন্য প্রার্থীেেদর পেছনে ফেলে তিনি সকাল থেকে গভীর রাত পর্যন্ত গাড়ি বহর নিয়ে ঘুরে বেড়াচ্ছেন নেতাকর্মী, সমর্থক ও কাউন্সিলরদের দ্বারে দ্বারে। পৌর ও উপজেলা প্রার্থীদের নির্বাচনী দৌঁড়ে পেছনে ফেলে তিনি ছুটছেন তো ছুটেই চলেছেন।

দলীয় সূত্রে জানা যায়, এবারের উপজেলা বিএনপির সম্মেলনে থাকছে নতুন কিছু চমক। বিশেষ করে নতুন কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে যারা আসছেন তারা নতুন-পুরনো মিলেই স্থান পাচ্ছেন এখানে এমনটাই ধারণা অনেকের। এর আগে ২০০০ সালে রায়পুর উপজেলা বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়। এরপর ২০১০ সালে এ্যাডভোকেট মনিরুল ইসলাম হাওলাদারকে আহ্বায়ক ও হোসেন আহম্মদ বাহাদুরকে যুগ্ম আহবায়ক করে উপজেলা বিএনপি এবং এবিএম জিলানীকে আহ্বায়ক ও ভূঁইয়া কামাল রায়হানকে যুগ্ম আহ্বায়ক করে ৩১ সদস্য বিশিষ্ট দু’টি আহবায়ক কমিটি গঠিত হয়। দীঘ ৫ বছর চেষ্টা করেও রাজনৈতিক দমন-পীড়নের কারণে আহবায়ক কামিটি কোন সম্মেলন করতে না পারায় মেয়াদোত্তীর্ণ আহ্বায়ক কমিটিই দলের কর্মকান্ড চালিয়ে আসতে থাকে। অত:পর সরকার বিরোধী আন্দোলনসহ উপজেলা বিএনপিকে বহু চড়াই-উৎরাই পেরিয়ে আসার পর কেন্দ্রের নির্দেশে এ সম্মেলন হতে যাচ্ছে বলে সংশ্লিস্টরা জানিয়েছেন।

সম্মেলনের সভাপতি ও উপজেলা বিএনপির আহ্বায়ক এ্যাড. মনিরুল ইসলাম হাওলাদার বলেন, সম্মেলনকে ঘিরে নেতাকর্মীরা উজ্জীবিত হয়ে ওঠেছে। ইতোমধ্যে সম্মেলনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। গণতান্ত্রিকভাবে সম্মেলন সফল করতে দায়িত্বপ্রাপ্তরা তাদের কাজ করে যাচ্ছে।

লক্ষ্মীপুরের রাজনীতি আরও সংবাদ

লক্ষ্মীপুর-৪ আসনে নৌকার প্রার্থী জাসদের মোশারফ, কাজ করবে আ’লীগ

কমলনগর ছাত্রলীগের ৯১ সদস্য বিশিষ্ট পূর্নাঙ্গ কমিটি

লক্ষ্মীপুরে কৃষকলীগের পরিচিতি সভা অনুষ্ঠিত

লক্ষ্মীপুরের তিন ইউনিয়নে জিতেছে আ’লীগ প্রার্থী

বুধবার লক্ষ্মীপুরের তিন ইউনিয়নে ভোট; ২টিতে ইভিএম

লক্ষ্মীপুরের যুবলীগ নেতা জিকু এখন অবহেলিত

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com