সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর রবিবার , ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৯ মে রামগতি যাচ্ছেন পানি সম্পদ মন্ত্রী

২৯ মে রামগতি যাচ্ছেন পানি সম্পদ মন্ত্রী

২৯ মে রামগতি যাচ্ছেন পানি সম্পদ মন্ত্রী

anisul islamসারোয়ার মিরন: ২৯মে বৃহস্পতিবার রামগতি যাচ্ছেন পানি সস্পদ মন্ত্রী জনাব আনিসুল ইসলাম মাহমুদ। ঐ দিন সকাল দশটায় রামগতি উপজেলা চত্ত্বরে একটি সমাবেশে বক্তব্য রাখবেন তিনি। মন্ত্রীর আগমন উপলক্ষ্যে রামগতিবাসীর মাঝে ব্যাপক উন্মাদনা সৃষ্টি হয়েছে । চলছে ঝল্পনা কল্পনার কি ঘোষণা দেবেন মন্ত্রী? এবার কি তবে মুক্তি মিলবে মেঘনার ভাঙ্গন থেকে? আসন্ন বাজেটে কি নদী ভাঙ্গন প্রতিরোধের জন্য বরাদ্ধ রাখা হবে? এ জাতীয় বহু প্রশ্ন ঘুরপাক খাচ্ছে আম জনতার মুখে মনে।

স্থানীয় সংসদ সদস্য জনাব মো: আবদুল্যাহ স্বাক্ষরিত এক চিঠিতে দলমত নির্বিশেষে রামগতি ও কমলনগরবাসীকে তাদেও প্রানের দাবি মেঘনার ভাঙ্গন প্রতিরোধের দাবি নিয়ে ঐ সমাবেশে যোগ দেবার আহবান জানান। চিঠিতে আরো জানানো হয় সমাবেশ শেষে মন্ত্রী উপজেলার সামনে দিয়ে পর্যক্ষেন করবেন নদী ভাঙ্গনের বর্তমান চিত্র।

সমাবেশে পানি সম্পদ মন্ত্রী জনাব আনিসুল ইসলাম মাহমুদ নদী ভাঙ্গন প্রতিরোধে কি ঘোষনা দেবেন তা না জানা গেলেও ধারনা করা হচ্ছে তিনি তড়িত পর্যায়ে বর্তমান ভাঙ্গন প্রতিরোধে কাজ করার জন্য চার কোটি টাকা বরাদ্ধ তাতক্ষনিক বরাদ্ধ দেবেন। এছাড়াও দীর্ঘ দিন ধরে আমলাতান্ত্রিক জটিলতায় মন্ত্রনালয়ে আটকে থাকা দুইশত চার কোটি টাকার প্রকল্প অনুমোদরের সুখরব জানাবেন সমাবেশে। বলতে পারেন আসন্ন বাজেটে রামগতির নদী ভাঙ্গনকে অগ্রাধিকার দিয়ে বরাদ্ধ রাখার কথাও।

উল্লেখ্য যে, চলতি মাসের তিন তারিখে যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের রামগতি আসলে মেঘনার ভাঙ্গন কবলিত স্থানে থেকে উপস্থিত জনতার সামনে পানি সম্পদ মন্ত্রীর সাথে মোবাইলে নদী ভাঙ্গনের করুন বিষয়টি অবহিত করেন এবং রামগতি আসার অনুরোধ জানান। এরই ধারাবাহিকতায় পানি সম্পদ মন্ত্রীর এ সফর বলে একাধিক সূত্র থেকে জানা গেছে।

মন্ত্রীর আসন্ন সফর কে কেন্দ্র করে স্থানীয় আওয়ামীলীগ, জাতীয় পার্টি এবং এর অঙ্গ সংগঠন গুলো ব্যাপক শোডাউনের প্রস্তুতি নিয়েছে। নদী ভাঙ্গন সমস্যার পাশাপাশি দলীয় অবস্থান মন্ত্রীকে জানানোর পরিকল্পনাও রয়েছে। বিভিন্ন সামাজিক স্বাংষ্কৃতিক সংগঠন গুলোও নদী ভাঙ্গনের বিষয়টি মন্ত্রীর নজরে তুলে ধরতে নানামুখী আয়োজন সম্পন্ন করছে। সমান তালে চলছে অনলাইনে প্রচার ও প্রচারনা। মন্ত্রীকে শুভেচ্ছা জানাতে তৈরি করা হয়েছে একাধিক তোরন। সংসদ সদস্য মো: আবদুল্ল্যাহ (আল মামুন) সকল শ্রেনির মানুষকে সমাবেশে উপস্থাপন করতে বহুমুখী উদ্যোগ গ্রহন করেছেন। ইতিমধ্যে স্কুল কলেজ মাদ্রাসাসহ মসজিদ মন্দিরে সর্বসাধারনের উপস্থিতি কামনা করে চিঠি পাঠিয়েছেন। নেয়া হয়েছে প্রসাশনিক ব্যবস্থাও। দুই উপজেলা ব্যাপী চলছে মাইকিং এর কাজ।

জনাব আনিসুল ইসলাম মাহমুদ জাতীয় পাটি থেকে নির্বাচিত হলেও সংসদ সদস্য মো: আবদুল্লাহ (আল মামুন) তার রাজনৈতিক ক্যারিয়ারের স্বার্থে রামগতি কে মেঘনার ভাঙ্গন থেকে রক্ষা করতে বিশাল আকারের সমাবেশ তথা শোডাউন করার বিষয়ে আগ্রহী বলে জানা গেছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে স্থানীয় আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠনের প্রতি নির্দেশনা দিয়েছেন বলেও জানা গেছে।

দেড় যুগেরও অধিক সময়কাল ধরে ভাঙ্গতে থাকা মেঘনার ভাঙ্গন রোধে মন্ত্রী তথা আবদুল্লাহ আল মামুন কি চমক দেখান তা দেখার অপেক্ষায় রামগতি কমলনগরের সাড়ে তিন লক্ষাধিক জনগন। এবার তাহলে মিলবে মুক্তি? এ প্রশ্নের জবাব ২৯ তারিখ সকালেই জানা যাবে।

রামগতি সংবাদ আরও সংবাদ

গরমের শুরুতে রামগতিতে ভয়াবহ লোডশেডিং, ভোগান্তিতে উপকূলের গ্রাহক

রামগতিতে শিক্ষার্থীদের মাঝে কোডেকের স্কুল ব্যাগ বিতরণ

রামগতিতে ভয়াবহ অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষতি

মেঘনা নদীতে পৃথক দুটি ডাকাতি মামলার আসামী মঞ্জু গ্রেপ্তার

জাটকা নিধন বন্ধে মেঘনায় নৌ র‌্যালি

রামগতিতে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস অনুষ্ঠিত

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com