সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শনিবার , ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শোষণমুক্ত গণতান্ত্রিক সমাজ বিনির্মান করাই মুক্তিযুদ্ধের চেতনা: আ স ম আবদুর রব

শোষণমুক্ত গণতান্ত্রিক সমাজ বিনির্মান করাই মুক্তিযুদ্ধের চেতনা: আ স ম আবদুর রব

শোষণমুক্ত গণতান্ত্রিক সমাজ বিনির্মান করাই মুক্তিযুদ্ধের চেতনা: আ স ম আবদুর রব

প্রেস বিজ্ঞপ্তি: জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি জনাব আবদুর রব বলেছেন, পুরনো রাষ্ট্র ব্যবস্থায় রাষ্ট্র গণমূখী না হয়ে স্বৈরতান্ত্রিক ব্যবস্থায় আবদ্ধ হয়ে পড়ে-রাষ্ট্র চরম প্রতিক্রিয়াশীল রাষ্ট্রে রূপান্তর হয়।

স্বৈরতান্ত্রিক-প্রতিক্রিয়াশীল রাষ্ট্র ব্যবস্থাকে ধ্বংস করে জনগণের রাষ্ট্র প্রবর্তনের জন্যই মুক্তিযুদ্ধ সংগঠিত হয়েছিল এবং অগনিত মানুষ আত্মদান করেছিল। কিন্তু মুক্তিযুদ্ধের পর যে রাষ্ট্র ব্যবস্থার বিরুদ্ধে যুদ্ধ সেই রাষ্ট্র ব্যবস্থা পুনরায় প্রত্যাবর্তন করে মুক্তিযুদ্ধের চেতনাকে আত্মসাৎ করা হয়েছে। শোষণমুক্ত-গণতান্ত্রিক সমাজ বিনির্মানের উপযোগী ব্যবস্থা প্রবর্তন করেই মুক্তিযুদ্ধের স্বপ্ন বাস্তবায়ন করতে হবে। জনাব রব বলেন, বর্তমান সরকার ক্ষমতাকে প্রলম্বিত করার জন্য জনগনকে উপেক্ষা করে পুলিশ প্রশাসনের আশ্রয়ে আশ্রিত হয়ে পড়েছে। জনগন থেকে সরকারের এই বিচ্ছিন্নতা রাজনীতিকে চরম সংকটগ্রস্ত করে ফেলেছে। এ থেকে উত্তরনের জন্যজনগনকেই ঐক্যবদ্ধ হতে হবে। আজ বিকেল ৪টায় শহীদ বুদ্ধিজীবী দিবস ও ঐতিহাসিক ১৬ই ডিসেম্বর উপলক্ষে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জেএসডি আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে জনাব রব এ সকল কথা বলেন।

জেএসডি সাধারন সম্পাদক জনাব আবদুল মালেক রতন বলেন, ১৯৭১ সালে দেশ স্বাধীন হলেও জনগন স্বাধীনতা পায়নি, প্রতিষ্ঠিত হয়নি তাদের রাজনৈতিক ও অর্থনৈতিক অধিকার। এ অধিকার প্রতিষ্ঠার জন্য প্রচলিত রাজনীতি ও শাসন-প্রশাসন ব্যবস্থার আমূল সংস্কার করতে হবে।

আলেচনা সভায় আরও বক্তব্য রাখেন এম এ গোফরান, আনোয়ার হোসেন, আতাউল করিম ফারুক, শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, দেলওয়ার হোসেন, জিয়া খোন্দকার, আবদুর রাজ্জাক রাজা, কাজী আবদুস সাত্তার, মোশাররফ হোসেন, রিয়াজুল মোরশেদ টিটু প্রমুখ।

মতামত | সাক্ষাৎকার আরও সংবাদ

কৃত্রিম ভুলুয়া এখন রামগতি ও সুবর্ণচরের দানব

শতবর্ষী টুমচর ইসলামিয়া কামিল মাদরাসা

রিপোজটরি সাইট গিটহাবে বাংলাদেশী ডেভেলোপার আরমান হাকিম সাগরের কান্ট্রিবিউশন

নিবন্ধনের জন্য প্রথমদিকে আবেদিত নিউজ পোর্টালগুলোর নিবন্ধন পেতে আর কত বছর?

স্বামীকে গলাকেটে হত্যা | ঘটনার এপিঠ-ওপিঠ

ওয়েব ডেভেলপার হিসেবে বাংলাদেশেও জেন্ড সার্টিফাইড ইঞ্জিনিয়ারদের চাহিদা বাড়ছে

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com