সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শনিবার , ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
কমলনগরে ভোটার তালিকায়  মৃত দেখিয়ে ১১ জনের নাম কর্তন: জটিলতায় ৩ প্রার্থী

কমলনগরে ভোটার তালিকায়  মৃত দেখিয়ে ১১ জনের নাম কর্তন: জটিলতায় ৩ প্রার্থী

0
Share

কমলনগরে ভোটার তালিকায়  মৃত দেখিয়ে ১১ জনের নাম কর্তন: জটিলতায় ৩ প্রার্থী

up-electionনিজস্ব প্রতিনিধি: নির্বাচনে যাতে অশংগ্রহন করতে না পারে এমন সম্ভাব্য ১১ জনের নাম ভোটার তালিকা থেকে মৃত বলে কর্তন করার অভিযোগ উঠেছে। পরিস্থিরি শিকার  কমলনগরে ‘মৃত’ তালিকা থেকে জীবিত হয়ে মেম্বার প্রার্থী হবার জন্য তিনজন লিখিত আবেদন করেছেন। বেঁচে থাকলেও ভোটার তালিকায় তাদের নাম মৃত (কর্তন) হওয়া তারা এ আবেদন করেন।

শনিবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে কমলনগর উপজেলা নির্বাচন কার্যালয়ে উপস্থিত হয়ে নির্বাচন কর্মকর্তা বরাবর তারা এ আবেদন করেন। ভোটার তালিকা থেকে নাম ষড়যন্ত্রমূলকভাবে কর্তন হওয়ায় তারা এখন হতাশ হয়ে পড়েছেন। এরা হলেন তোরাবগঞ্জ ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও ওই ওয়ার্ড থেকে মেম্বার প্রার্থী মো. শাহ আলম, একই ওয়ার্ডের মেম্বার প্রার্থী মো. আজাদ ও কবির হোসেন।

মেম্বার প্রার্থী ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. শাহ আলম বলেন, তোরাবগঞ্জ ইউনিয়নের ৩ নম্বর ওর্য়াডে মেম্বার পদে নির্বাচন করার জন্য ফরম সংগ্রহ করি। ফরম পূরনে সময় ভোটার তালিকায় নিজের নাম খুজেঁ না পেয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তার কাছে যাই। নির্বাচন কর্মকর্তা তালিকায় খোঁজে দেখেন নাম কর্তন হয়ে গেছে (মৃত ব্যক্তিদের নাম ভোটার তালিকায় কর্তন দেখানো হয়)। এ ব্যাপারে নির্বাচন কর্মকর্তা আবেদন করতে বললে আমি লিখিত আবেদন করি।

উপজেলা নির্বাচন অফিস থেকে জানা গেছে, একই কারণে আরও দুই মেম্বার প্রার্থী ও প্রার্থীর একজন সমর্থকারীও ভোটার তালিকায় ফের অন্তঃভুক্তির জন্য আবেদন করেন।

বিভিন্ন সূত্রে,ওই ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল আজিজসহ মোট ১১ জনের নাম ভোটার তালিকা থেকে কর্তন করার খবর পাওয়া গেছে।

ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল আজিজ বলেন, ইউপি নির্বাচনে প্রার্থী হতে পারে এমন ১১ জনের নাম ভোটার তালিকা থেকে যড়যন্ত্র করে পরিকল্পিতভাবে মৃত বলে কর্তন করা হয়েছে। বর্তমান মেম্বার মো. দুলাল ভোটার হালনাগাদের সময় তথ্য সংগ্রকারীকে দিয়ে তাদের নাম তালিকা থেকে কর্তন করেন।

কমলনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাকির মাহমুদ বলেন, ভোটার তালিকা থেকে কর্তন হওয়া চারজন আবেদন করেছেন এদের মধ্যে তিনজন মেম্বার (সদস্য) প্রার্থী। এক প্রার্থীর সমর্থনকারী। তবে কতজনের নাম এভাবে ভোটার তালিকা থেকে বাদ পড়েছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। এ ব্যাপারে নির্বাচন কমিশনে যোগাযোগ করা হচ্ছে। কেনো তাদের নাম ভোটার তালিকায় মৃত দেখানো হয়েছে বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, আগামী ২২ মার্চ ইউপি নির্বাচনের প্রথম দফায় লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চারটি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ চার ইউনিয়নের মধ্যে তোরাবগঞ্জ ইউনিয়ন রয়েছে।

লক্ষ্মীপুরের রাজনীতি আরও সংবাদ

লক্ষ্মীপুর-৪ আসনে নৌকার প্রার্থী জাসদের মোশারফ, কাজ করবে আ’লীগ

কমলনগর ছাত্রলীগের ৯১ সদস্য বিশিষ্ট পূর্নাঙ্গ কমিটি

লক্ষ্মীপুরে কৃষকলীগের পরিচিতি সভা অনুষ্ঠিত

লক্ষ্মীপুরের তিন ইউনিয়নে জিতেছে আ’লীগ প্রার্থী

বুধবার লক্ষ্মীপুরের তিন ইউনিয়নে ভোট; ২টিতে ইভিএম

লক্ষ্মীপুরের যুবলীগ নেতা জিকু এখন অবহেলিত

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com