সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর রবিবার , ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
রামগতিতে আ.লীগ সমর্থিত দুই ইউপি চেয়ারম্যান নির্বাচিত

রামগতিতে আ.লীগ সমর্থিত দুই ইউপি চেয়ারম্যান নির্বাচিত

রামগতিতে আ.লীগ সমর্থিত দুই ইউপি চেয়ারম্যান নির্বাচিত

কাজল কায়েস: রামগতি উপজেলার চররমিজ ও চরগাজী ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত দুই প্রার্থী জয়ী হয়েছেন। বৃহস্পতিবার (১৫ অক্টোবর) রাতে তাদেরকে বেসরকারীভাবে বিজয়ী ঘোষনা করা হয়।

চর রমিজ ইউনিয়নে গোলাম সারোয়ার (তালগাছ প্রতিকে) ১৩হাজার ১৬৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ধন্ধি রশিদ উদ্দিন আব্বাস (অটোরিক্সা প্রতিক) পেয়েছেন ১০৪০ভোট।

চরগাজি ইউনিয়নে তাওহীদুল ইসলাম সুমন (তালগাছ প্রতিক) দশ হাজার ৩৭৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি পেয়েছেন মাহফুজুল হক (টুপি প্রতিক) পেয়েছেন এক হাজার ৪৯ ভোট।

নির্বাচনী ফলাফলের সত্যতা নিশ্চিত করে রামগতি উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার জাকির মাহমুদ জানান, বৃহস্পতিবার সকাল ৮ টা থেকে বিকেলে ৪টা পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহন শেষে এ ফলাফল ঘোষনা করা হয়।

নির্বাচনে চর রমিজ ইউনিয়নে চেয়ারম্যান পদে চার জন, সদস্য পদে ৩৭ জন ও সংরক্ষিত (মহিলা) সদস্য পদে ১৭ জন ও চরগাজী ইউনিয়নে চেয়ারম্যান পদে ছয় জন, সাধারণ সদস্য পদে ৪৪ জন ও সংরক্ষিত (মহিলা) সদস্য পদে ১৩ জন প্রার্থী ছিলেন।মোট ভোটার ২৩ হাজার ২০১ জন। ১১ হাজার ৭৪৪ জন পুরুষ এবং ১১ হাজার ৪৫৭ জন মহিলা ভোটার রয়েছে। ভোট কেন্দ্রের সংখ্যা ১০টি।

উল্লেখ্য, ভোট শুরু আগের দিন বুধবার (১৪ অক্টোবর) রাতে জেলা শহরের একটি পত্রিকা কার্যালয়ে পুলিশী হয়রানি, নেতাকর্মী ও সমর্থকদের ওপর হামলার অভিযোগ এনে বিএনপি সমর্থিত প্রার্থী চররমিজ ইউনিয়নের শরাফ উদ্দিন আজাদ সোহেল ও চরগাজী ইউনিয়নের মীর আকতার হোসেন বাচ্চু সংবাদ সম্মেলন ডেকে ভোট বর্জন করেছেন।

অন্যদিকে, উৎসবমুখর পরিবেশ থাকার পরও নির্বাচন ও সরকারের ভাবমূর্তি প্রশ্নবিদ্ধ করতে বিএনপি প্রার্থীরা ষড়যন্ত্রমূলকভাবে এ নির্বাচন বর্জন করেছেন বলে পাল্টা সংবাদ সম্মেলন করেছে রামগতি উপজেলা যুবলীগ। বুধবার রাতে উপজেলা যুবলীগের সভাপতি মেজবাহ উদ্দিন হেলাল লক্ষ্মীপুর শহরে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন।

লক্ষ্মীপুর জেলা সহকারী পুলিশ সুপার (সার্কেল) মো. নাসিম মিয়া জানান, আইনশৃংখলা রক্ষার্থে নির্বাচনী দুই ইউনিয়নে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

সূত্র জানায়, ১৯৯৭ সালে ওই দুই ইউনিয়নে সর্বশেষ নির্বাচন হয়েছিল। নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরজব্বর ও চর জুবলী ইউনিয়নের সঙ্গে সীমানা বিরোধ সংক্রান্ত মামলার কারণে ২০০২ সালে নির্বাচন কমিশন ওই দুই ইউনিয়নে নির্বাচন স্থগিত রাখে।

পরে ২০১১ সালে নির্বাচনের উদ্যোগ নেয়া হলে উচ্চ আদালতের নির্দেশে পুনরায় নির্বাচন স্থগিত করা হয়। গত ২৭ আগস্ট নির্বাচন কমিশন ওই দুই ইউনিয়নে নির্বাচন করার জন্য প্রজ্ঞাপণ জারি করে। প্রজ্ঞাপণের নির্দেশনা অনুযায়ী গত ২ সেপ্টেম্বর নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

লক্ষ্মীপুরের রাজনীতি আরও সংবাদ

লক্ষ্মীপুর-৪ আসনে নৌকার প্রার্থী জাসদের মোশারফ, কাজ করবে আ’লীগ

কমলনগর ছাত্রলীগের ৯১ সদস্য বিশিষ্ট পূর্নাঙ্গ কমিটি

লক্ষ্মীপুরে কৃষকলীগের পরিচিতি সভা অনুষ্ঠিত

লক্ষ্মীপুরের তিন ইউনিয়নে জিতেছে আ’লীগ প্রার্থী

বুধবার লক্ষ্মীপুরের তিন ইউনিয়নে ভোট; ২টিতে ইভিএম

লক্ষ্মীপুরের যুবলীগ নেতা জিকু এখন অবহেলিত

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com