সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
রামগতি ও কমলনগরে আওয়ামী লীগের বিদ্রোহীসহ ১২ জনের মননোয়নপত্র বাতিল

রামগতি ও কমলনগরে আওয়ামী লীগের বিদ্রোহীসহ ১২ জনের মননোয়নপত্র বাতিল

0
Share

রামগতি ও কমলনগরে আওয়ামী লীগের বিদ্রোহীসহ ১২ জনের মননোয়নপত্র বাতিল

up-electionনিজস্ব প্রতিনিধি: রামগতি ও কমলনগর উপজেলায় বিকল্পধারা বাংলাদেশের দুইজন ও আওয়ামী লীগের ১জন বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীসহ মোট ১২জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। বুধবার (২৪ ফেব্রুয়ারি) সকাল থেকে দুপুর ৪টা পর্যন্ত রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে যাচাই-বাছাই শেষে তাদের মনোনয়ন বাতিল করা হয়।

মনোনয়ন বাতিল হওয়া চেয়ারম্যান প্রার্থীরা হলেন কমলনগর উপজেলার চর ফলকন ইউনিয়নে হাজী মো. মমিন উল্লাহ (ইরাকি) ও হাজিরহাট ইউনিয়নে আবু বকর ছিদ্দিক এবং একই ইউনিয়নের আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হাজী মো. শাহাজাহান।

এছাড়া, ফলকন ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য ২জন, সাধারণ সদস্য ১জন, হাজিরহাটে সাধারণ সদস্য ১জন, তোরাবগঞ্জ ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য ১জন, সাধারণ ১জন, পাটোয়ারিরহাট ইউনিয়নে সাধারণ সদস্য ১জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

রামগতি উপজেলার পোড়াগাছা ইউনিয়নের সংরক্ষিত ৩নম্বর ওয়ার্ডের প্রার্থী লাইলি বেগম ও মমতাজ বেগমের মনোনয়নপত্র বাতিল করা হয়।

কমলনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা জাকির মাহমুদ ও রামগতি উপজেলা নির্বাচন কর্মকতা নাছির উদ্দিন বিষয়টি করে বলেন, প্রার্থীর নাম ও ভোটার নম্বরে অমিল, ঋণখেলাপির ও নির্বাচনী বিধি যথাযথ না মানায় তাদের মনোনয়নপত্র বাতিল হয়। তবে, তারা এ ব্যাপারে আপিল করতে পারবেন।

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনের ২২ মার্চ প্রথম দফায় লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চর ফলকন, হাজিরহাট, তোরাবগঞ্জ ও পাটোয়ারিহাট ইউনিয়নে এবং রামগতি উপজেলার চর বাদাম ও পোড়াগাছা ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এরআগে ২২ ফেব্রুয়ারি  কমলনগর উপজেলার চারটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য ২০৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ২৩, সদস্য পদে ১৪৩ ও সংরক্ষিত নারী সদস্য পদে ৪০ জন প্রার্থী রয়েছেন।

চরফলকন ইউপিতে চেয়ারম্যান পদে ৭, সদস্য পদে ৩৪ ও সংরক্ষিত নারী সদস্য পদে ১১ জন, পাটারীরহাট ইউপিতে চেয়ারম্যান পদে ৫, সদস্য পদে ৩৪ ও সংরক্ষিত নারী সদস্য পদে ১১ জন, হাজিরহাট ইউপিতে চেয়ারম্যান পদে ৮, সদস্য পদে ৩৮ ও সংরক্ষিত নারী সদস্য পদে ১০ জন এবং তোরাবগঞ্জ ইউপিতে চেয়ারম্যান পদে ৩, সদস্য পদে ৩৭ ও সংরক্ষিত নারী সদস্য পদে ৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা জাকির মাহমুদ জানান, চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলকারীদের মধ্যে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, ইসলামী আন্দোলন বাংলাদেশ ও বিকল্পধারা বাংলাদেশ মনোনীত প্রার্থীসহ স্বতন্ত্র প্রার্থীও রয়েছেন।

লক্ষ্মীপুরের রাজনীতি আরও সংবাদ

দ্বাদশ সংসদ নির্বাচনে বিজয়ী লক্ষ্মীপুরের চার এমপি

লক্ষ্মীপুর-৪ আসনে নৌকার প্রার্থী জাসদের মোশারফ, কাজ করবে আ’লীগ

কমলনগর ছাত্রলীগের ৯১ সদস্য বিশিষ্ট পূর্নাঙ্গ কমিটি

লক্ষ্মীপুরে কৃষকলীগের পরিচিতি সভা অনুষ্ঠিত

লক্ষ্মীপুরের তিন ইউনিয়নে জিতেছে আ’লীগ প্রার্থী

বুধবার লক্ষ্মীপুরের তিন ইউনিয়নে ভোট; ২টিতে ইভিএম

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com