সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর বৃহস্পতিবার , ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
লক্ষ্মীপুরের ৬ ইউনিয়নে সোমবার ভোট: ৪ ইউনিয়নে আংশিক

লক্ষ্মীপুরের ৬ ইউনিয়নে সোমবার ভোট: ৪ ইউনিয়নে আংশিক

লক্ষ্মীপুরের ৬ ইউনিয়নে সোমবার ভোট: ৪ ইউনিয়নে আংশিক

নিজস্ব প্রতিনিধি: লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা ২টি, রায়পুরের উপজেলার দুটি ইউনিয়নের ৩টি কেন্দ্র এবং রামগঞ্জ উপজেলার ২টি ইউনিয়নের ৭টি ভোট কেন্দ্রে   সোমবার (৩১ অক্টোবর) ভোট অনুষ্ঠিত হচ্ছে। ইউনিয়ন গুলো হচ্ছে, কমলনগর উপজেলার চরলরেঞ্চ, চরমার্টিন, রায়পুরেরসোনাপুর ইউনিয়নের দুটি, কেরোয়া ইউনিয়নের ১টি এবং রামগঞ্জ উপজেলার ভোলাকোট ইউনিয়নের ২টি ও ভাটরা ইউনিয়নের ৫টি ভোট কেন্দ্র।

সংশ্লিষ্ট  ইউনিয়নের নির্বাচন অফিসসুত্র জানায়, রোববার বিকাল ৪টার মধ্যে সবকটি কেন্দ্রে যাবতীয় নির্বাচনি সরঞ্জাম পৌঁছে গেছে। সংশ্লিষ্ট প্রিজাইডিং অফিসারও স্ব স্ব রির্টানিং অফিসাররা সরঞ্জাম বুঝে নেন।

লক্ষ্মীপুর পুলিশ সুপারের পক্ষ থেকে জানানো হয় যে, ঝুঁকিপূর্ণ কেন্দ্রেগুলোতে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রতিটি কেন্দ্রের নিরাপত্তায় চারজন পুলিশ, চারজন অস্ত্রধারী আনসারসহ ১০ আনসার সদস্য নিয়োগ করা হয়েছে। এছাড়া মাঠে থাকবে বিজিবি, আর্মড পুলিশ ব্যাটালিয়ন, র‌্যাব ও স্ট্রাইকিং ফোর্স।

up-election

কমলনগর:: মনোনয়নপত্র দাখিলের ১শ ৭১ দিন পর  কমলনগর উপজেলার চর লরেঞ্চ ও চর মার্টিন ইউনিয়ন নির্বাচন হচ্ছে। চরলরেঞ্চ ইউনিয়নে ৬ জন চেয়ারম্যান পদপ্রার্থীর মধ্যে বাংলাদেশে আওয়ামীলীগের একেএম নুরুল আমিন মাস্টার( নৌকা), বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির মোশারেফ হোসেন খোকন (ধানের শীষ), ইসলামী আন্দোলনের মোঃ মোছলেহ উদ্দিন (হাতপাখা) এছাড়া ৩ জন স্বতন্ত্র প্রার্থী ফরিদা ইয়াছমিন(ঘোড়া), মীর শিব্বির আহমেদ( চশমা), আবুল কাশেম হাওলাদার (আনারস) রয়েছেন।এ ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ জন এবং সাধারণ সদস্য পদে ৩৫ জন প্রার্থী রয়েছে।এ ইউনিয়নে বাংলাদেশে আওয়ামীলীগের একেএম নুরুল আমিন মাস্টার( নৌকা) প্রতীকে জয়ী হওয়ার সম্ভাবনা রয়েছে বলে একাধিক ভোটার জানিয়েছেন।

অন্যদিকে চর মার্টিন ইউনয়নে চেয়াম্যান পদে ৫জন প্রার্থীর মধ্যে বাংলাদেশে আওয়ামীলীগের মোহাম্মদ ইউসুফ আলী (নৌকা), বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির আলী আহাং ( ধানের শীষ), জাতীয় সমাজতান্ত্রিক দল ( জেএসডি)র আবদুল বাতেন(তারা), ইসলামী আন্দোলনের মোঃ মুসলিম উদ্দিন (হাতপাখা) এছাড়া স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর আলম (মোটরসাইকেল) রয়েছেন। এ ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০ জন এবং সাধারণ সদস্য পদে ৩৭ জন প্রার্থী রয়েছে।

উপজেলা নির্বাচন অফিস ও রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, গত ৪ মে উপজেলার চরলরেন্স ও চরমার্টিন ইউনিয়নের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছিলো। তফসিল অনুযায়ী ৯ মে ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন এবং ২০ মে প্রতিদ্বনদ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ এবং ৬ জুন ভোটগ্রহণের দিন ধার্য্য ছিলো। সীমানা সংক্রান্ত জটিলতার অভিযোগ এনে হাইকোর্টে একটি রিট পিটিশন দায়েরের কারণে আদালত ১৯ মে নির্বাচন কমিশনকে নির্বাচন স্থগিত করার নির্দেশ দিলে কমিশন নির্বাচন স্থগিত করে। পরে নির্ধারিত সময়ে নির্বাচন চেয়ে আপিল করার পর ৩১ উচ্চ আদালত স্থগিতাদেশ প্রত্যাহার করে নেন। ফলে উচ্চ আদালতের নির্দেশে দু’দফা স্থগিত হওয়ার পর ১৫ অক্টোবর প্রতীক বরাদ্দ ও ৩১ অক্টোবর ভোট গ্রহণের দিন ধার্য্য করা হয়।

রায়পুর:: রায়পুরে আগামীকাল সোমবার (৩১ অক্টোবর) স্থগিত দু’ইউপির তিন কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হবে। সোনাপুর ইউপিনিয়নের রাখালিয়া উচ্চ বিদ্যালয় ও সোনাপুর সরকারি প্রাঃ বিদ্যালয় কেন্দ্রে ৪ চেয়ারম্যান প্রার্থী, দুই জন সংরক্ষিত মহিলা প্রার্থী ও দুই জন সাধারণ সদস্য পদে এবং  কেরোয়া ইউনিয়নে মানছুরা বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দুই সংরক্ষিত মহিলা প্রার্থী প্রতিদন্দ্বিতা করবেন।

সোনাপুর ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীরা হলেন, বিএম ইউসুফ জালাল কিসমত (নৌকা), ইখতিয়ার উদ্দিন চৌধুরী সোহাগ (ধানের শীষ), আবুল কাশেম (আনারস) ও মনিরুল ইসলাম (হাতপাখা)। দুই কেন্দ্রের ১০টি বুথে ৩৪৫৫ জন ভোটার ভোট দিবেন। কেরোয়া ইউপির ৭নং ওয়ার্ডে মানছুরা বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পাঁচটি বুথে সংরক্ষিত আসনে দুইজন মহিলা প্রার্থীকে ১৬০৩ জন ভোটর ভোট দিবেন। কেন্দ্রগুলোতে নিরাপত্তার স্বার্থে ইউএনও ও এসিল্যান্ডের নেতৃত্বে র‌্যাব, পুলিশ, বিজিবি সহ আইন-শৃঙ্খলা বাহীনি প্রস্তুত রয়েছে। গত ২৩ এপ্রিল সোনপুর ইউপির ২ কেন্দ্রে ও কেরোয়া ইউপির ১ কেন্দ্রে ক্ষমতাসীন দলের প্রার্থীর ও তার অনুসারীদের দ্বারা জাল ভোটে প্রয়োগ ও অনিয়মের প্রতিদন্ধি প্রার্থীর অভিযোগে নির্বাচন স্থগিত করা হয়েছে।

রামগঞ্জ:: রামগঞ্জে আগামীকাল সোমবার (৩১ অক্টোবর) স্থগিত দু’ইউপির ৭টি কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হবে। এর মধ্যে ভোলাকোট ইউনিয়নের ২টি এবং ভাটরা ইউনিয়নের ৫টি কেন্দ্র রয়েছে। গত ৪ জুন জাল ভোটে প্রয়োগ, কেন্দ্র দখল এবং সংঘর্ষে র কারণে এ সকল কেন্দ্রর ভোট গ্রহন স্থাগিত করা হয়।

লক্ষ্মীপুরের ইউপি নির্বাচন ২০১৬

লক্ষ্মীপুরের রাজনীতি আরও সংবাদ

লক্ষ্মীপুর-৪ আসনে নৌকার প্রার্থী জাসদের মোশারফ, কাজ করবে আ’লীগ

কমলনগর ছাত্রলীগের ৯১ সদস্য বিশিষ্ট পূর্নাঙ্গ কমিটি

লক্ষ্মীপুরে কৃষকলীগের পরিচিতি সভা অনুষ্ঠিত

লক্ষ্মীপুরের তিন ইউনিয়নে জিতেছে আ’লীগ প্রার্থী

বুধবার লক্ষ্মীপুরের তিন ইউনিয়নে ভোট; ২টিতে ইভিএম

লক্ষ্মীপুরের যুবলীগ নেতা জিকু এখন অবহেলিত

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com