সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর বুধবার , ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী হলেন মোহাম্মদ এ আরাফাত

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী হলেন মোহাম্মদ এ আরাফাত

0
Share

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী হলেন মোহাম্মদ এ আরাফাত

নিজস্ব প্রতিনিধি: তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পেলেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৭ (গুলশান-বনানী-ক্যান্টনমেন্ট) আসন থেকে নির্বাচিত আওয়ামী লীগের প্রার্থী মোহাম্মদ এ আরাফাত।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় শপথ গ্রহণের পর মন্ত্রণালয় বণ্টন করা হয়। রাষ্ট্রপতির আদেশক্রমে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ আরাফাতকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব প্রাপ্তির তথ্য নিশ্চিত করা হয়।

এ মন্ত্রণালয়ে এ বছর পূর্ণ মন্ত্রীর দায়িত্বে এখন পর্যন্ত কাউকে রাখা হয়নি। এর আগের মেয়াদে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের পূর্ণ মন্ত্রীর দায়িত্বে ছিলেন হাছান মাহমুদ। নতুন মন্ত্রীসভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদকে পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার নতুন মন্ত্রিসভায় শপথ নেয়ার জন্য আমন্ত্রণ পেয়েছিলেন ৩৬ জন। এরমধ্যে ২৫ জন মন্ত্রী ও ১১ জন প্রতিমন্ত্রী হিসেবে শপথ পাঠ করেন। বুধবার তাদের আমন্ত্রণ জানিয়ে টেলিফোন করা হয়। নবগঠিত মন্ত্রিসভার শপথবাক্য পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

মোহাম্মদ আলী আরাফাত যিনি মোহাম্মদ এ. আরাফাত নামে পরিচিত। তিনি একজন বাংলাদেশী শিক্ষাবিদ ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য। তিনি কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর কৌশলগত ব্যবস্থাপনা ও নীতি বিভাগের অধ্যাপক, সুচিন্তা ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং ঢাকা-১৭ সংসদীয় আসন থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য।

তিনি বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন ও চ্যালেঞ্জ, ট্রানজিট ও যোগাযোগ, বিদ্যুৎ খাতের জন্য উপযুক্ত নীতি, যুদ্ধাপরাধের বিচার, রাজনৈতিক উন্নয়ন এবং বাংলাদেশে গণতন্ত্র ইত্যাদি বিষয়ের উপর লেখালেখি করেন।

জনাব আরাফাতের পিতা মোহাম্মদ সেতাব উদ্দিন বাংলাদেশ বেতারের পরিচালক ছিলেন।

বাংলাদেশ | বিশ্ব আরও সংবাদ

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে কাতারের আমির

যুদ্ধের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবিলায় ব্যবহার করা হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী

শিল্প ও সংস্কৃতির উন্নয়নের জন্য বিনিয়োগ বাড়াতে হবে: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী হলেন মোহাম্মদ এ আরাফাত

লক্ষ্মীপুরের ৪টি আসনের ৪৭৭ ভোট কেন্দ্রে পৌঁছেছে নির্বাচনী সরঞ্জাম

কলকাতায় শুরু হচ্ছে ‘ইন্দো-বাংলা নোয়াখালী উৎসব’

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com