সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর রবিবার , ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
‘ব্যারিস্টার-এট-ল’ ডিগ্রী অর্জন করলেন লক্ষ্মীপুরের এডভোকেট সালাহ উদ্দিন দোলন

‘ব্যারিস্টার-এট-ল’ ডিগ্রী অর্জন করলেন লক্ষ্মীপুরের এডভোকেট সালাহ উদ্দিন দোলন

‘ব্যারিস্টার-এট-ল’ ডিগ্রী অর্জন করলেন লক্ষ্মীপুরের এডভোকেট সালাহ উদ্দিন দোলন

যুক্তরাজ্যের বিশ্বখ্যাত ‘অনারেবল সোসাইটি অফ লিংকন্স-ইন’ থেকে প্র্যাক্টিসিং ব্যারিস্টার হিসেবে ‘ব্যারিস্টার-এট-ল’ ডিগ্রী অর্জন করেছেন বাংলাদেশ সুপ্রিমকোর্টের সিনিয়র এডভোকেট সালাহ উদ্দিন দোলন । তিনি লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চর পোড়াগাছা এলাকার সাইফ উদ্দিন আহমেদের সন্তান এবং বাংলাদেশের অনন্য স্থাপনা রামগতির আসসালাম জামে মসজিদের প্রতিষ্ঠাতা।

বুধবার তাকে ‘ব্যারিস্টার-এট-ল’ ডিগ্রী প্রদান করে যুক্তরাজ্যের বিশ্বখ্যাত ‘অনারেবল সোসাইটি অফ লিংকন্স-ইন’ । বিশ্ববিখ্যাত ব্যারিস্টার-এট-ল’ ডিগ্রি অর্জন করা বাংলাদেশীর মধ্যে এবার যুক্ত হলো এডভোকেট সালাহ উদ্দিন দোলনের নাম।

স্থানীয়ভাবে জানা গেছে, এডভোকেট সালাহ উদ্দিন দোলন এর আগে ২০২১ সালে বাংলাদেশের আইনজীবিদের বড় অর্জন বাংলাদেশ সুপ্রিমকোর্টের সিনিয়র এডভোকেট হিসেবে স্বীকৃতি পান। তিনি ১৯৯৮ সালে বাংলাদেশ বার কাউন্সিলের সদস্যপদ লাভ করে দীর্ঘ সময় অত্যন্ত সুনামের সাথে আইন পেশায় যুক্ত রয়েছেন। তাঁর জন্ম ১৯৭১ সালের ১ জানুয়ারি রামগতি উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে।

আইন পেশার পাশাপাশি নিজ এলাকায় অনেক জনহিতকর কাজের সাথে যুক্ত রয়েছেন লক্ষ্মীপুর জেলার এ কৃতি সন্তান। জনহিতকর কাজের অংশ হিসেবে লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চর পোড়াগাছায় গড়ে তুলেছেন বাংলাদেশের বিখ্যাত স্থাপনা আসসালাম জামে মসজিদ। এছাড়া নিজ বাবা মায়ের নামে প্রতিষ্ঠা করেছেন রহিমা মমতাজ ও সাইফ সালাউদ্দিন ট্রাস্টের নামের একটি প্রতিষ্ঠান। উক্ত ট্রাস্টের মাধ্যমে এলাকায় গড়ে তুলেছেন আর্ন্তজাতিকমানের একটি স্কুল ও একটি মাদরাসা।

জীবনী | ব্যক্তিত্ব আরও সংবাদ

আমেরিকায় জনপ্রিয় হচ্ছে লক্ষ্মীপুরের প্রবাসী মনির দম্পত্তির চাষাবাদ ও কৃষি ট্যুরিজম

বার কাউন্সিলের সনদ পেলেন কর বিষয়ক লেখক সিরাজ উদ্দিন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক মাকসুদ কামাল

লক্ষ্মীপুরে মোটরসাইকেল চাপায় সাবেক সংসদ সদস্য মোহাম্মদ উল্যা নিহত

ইউএস আর্মি স্পেশালিস্ট পদে নিয়োগ পেলেন বাংলাদেশি যুবক ফরহাদ

৪১তম বিসিএসে ক্যাডার হলেন লক্ষ্মীপুর জেলার ২২ জন

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com