সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর বুধবার , ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
মুখোশধারী সশস্ত্র দুর্বৃত্তের আগুনে মেঘনার চরে কৃষকদের আশ্রয় ঘর ও চাষের ট্রাক্টর পুড়ে ছাই

মুখোশধারী সশস্ত্র দুর্বৃত্তের আগুনে মেঘনার চরে কৃষকদের আশ্রয় ঘর ও চাষের ট্রাক্টর পুড়ে ছাই

মুখোশধারী সশস্ত্র দুর্বৃত্তের আগুনে মেঘনার চরে কৃষকদের আশ্রয় ঘর ও চাষের ট্রাক্টর পুড়ে ছাই

নিজস্ব প্রতিনিধি: লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার নবীগঞ্জ বাজার সংলগ্ন মেঘনা নদীর নতুন জেগে উঠা চর কাঁকড়ায় মুখোশধারী সশস্ত্র দুর্বৃত্তরা ব্যাপক তান্ডব ছালিয়ে আগুনে পুড়ে দিয়েছে কৃষকদের আশ্রয়ঘর ও চাষের ট্রাক্টর । এসময় ঘরের মালামাল লুট করে নিয়ে যায় এবং চারজন কৃষককে হাত বেঁধে পিটিয়ে আহত করে। এ ঘটনায় চর কাঁকড়া ভূমিহীন কৃষক সমিতির প্রায় ২৮ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন কৃষকরা।

সোমবার ( ২০ মে ) দিবাগত রাত ১টা থেকে আড়াইটার সময় এ ঘটনা ঘটে। ওই কৃষকরা চর থেকে ফোনে সাহায্য চেয়ে অনুরোধ করলে মঙ্গলবার সকালে স্থানীয়রা গিয়ে তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়। আহত চার কৃষক হলেন, চর লরেঞ্চ এলাকার আবদুল মজিদ মজু মাঝি (৪৫), মোঃ সিদ্দিক উল্লাহ নুরুল ইসলাম (৬৩), মোঃ নুরুজ্জামান (৬০), মোঃ মোস্তফা (৬৫)। তারা সকলে কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

আহত কৃষক আবদুল মজিদ মজু মাঝি জানায়, সোমবার রাত আনুমানিক ১টার দিকে ২টি বড় বড় নৌকায় ভর্তি হয়ে প্রায় ৪০-৫০জন মুখোশধারী সশস্ত্র যুবক এসে আমাদের ৪জনকে পিটিয়ে আহত করে। ৩জন কে রশি দিয়ে বেঁধে ফেলে। আমি তাদের হাত থেকে নদীতে ঝাপঁ দিয়ে পালিয়ে যাই। পরে দুর্বৃত্তরা আমাদের কৃষকদের আশ্রয় ঘরের খুঁটি বিদ্যুৎ চালিত করাত দিয়ে কেটে পেট্টোল ঢেলে আগুন লাগিয়ে দেয়। এসময় তারা কৃষকদের একটি বড় ট্যাফে ট্রাক্টরেও আগুন লাগিয়ে পুড়িয়ে ফেলে। সারারাত আমাদের তিন কৃষক রশিতে বাঁধা ছিল। আমি নদীতে ছিলাম। পরে ভোরে গিয়ে তাদের তিনজনের হাতের রশি কেটে দিয়ে এলাকায় জানাই।

চর কাঁকড়া ভূমিহীন কৃষক সমিতির সভাপতি মোঃ আহসান উল্লাহ হিরণ জানায়, মেঘনাতে জেগে উঠা চর কাঁকড়ায় নদীতে জমি হারানো স্থানীয় ৪শ কৃষক গত ২০২৩ সাল থেকে চাষাবাদ করে আসছে। গত বছর ধান এবং চলতি মৌসুমে সয়াবিন চাষ হয়েছিল। সেখানে কৃষকদের কয়েকটি আশ্রয় ঘর রয়েছে। সশস্ত্র দুর্বৃত্তরা কৃষকদের এরকম একটি আশ্রয়ঘর করাত দিয়ে কেটে মাটিতে ফেলে আগুনে পুড়ে দিয়েছে। এসময় একটি নতুন ট্রাক্টর পুড়ে দিয়েছে। এতে প্রায় ২৮ থেকে ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে। এ ঘটনায় আমরা হতবাক। কারা কেন এ রকম জঘণ্য কাজ করেছে। এ ঘটনায় কৃষকরা আইনগত ব্যবস্থা নিবে।

এ বিষয়ে জানতে চাইলে কমলনগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তহিদুল ইসলাম জানান, আমরা লক্ষ্মীপুরের উপজেলা নির্বাচনে দায়িত্ব পালন করছি। এ বিষয়ে কেউ জানায়নি। অভিযোগ পেলে অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা নিবো।

অপরাধ | আইন আরও সংবাদ

মুখোশধারী সশস্ত্র দুর্বৃত্তের আগুনে মেঘনার চরে কৃষকদের আশ্রয় ঘর ও চাষের ট্রাক্টর পুড়ে ছাই

বর্ণাঢ্য আয়োজনে লক্ষ্মীপুরে জাতীয় আইন সহায়তা দিবস পালন

লক্ষ্মীপুরের সাবেক এমপি আউয়ালের বিরুদ্ধে প্রতিবেদন ১৩ মে

রায়পুরে কলেজছাত্রকে অপহৃরনের ঘটনায় দু’জন আটক

মেঘনায় ৩০ জেলের জরিমানা

মেঘনা নদীতে পৃথক দুটি ডাকাতি মামলার আসামী মঞ্জু গ্রেপ্তার

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com