সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর মঙ্গলবার , ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শবে বরাত আর রমজানকে কেন্দ্র করে লক্ষ্মীপুরে সকল প্রকার মাংসের দাম বেড়েছে

শবে বরাত আর রমজানকে কেন্দ্র করে লক্ষ্মীপুরে সকল প্রকার মাংসের দাম বেড়েছে

শবে বরাত আর রমজানকে কেন্দ্র করে লক্ষ্মীপুরে সকল প্রকার মাংসের দাম বেড়েছে

নিজাম উদ্দিন: শবে বরাতকে কেন্দ্র করে লক্ষ্মীপুরে সব ধরনের মাংসের দাম বেড়েছে। রমজান জুড়ে এমন দাম থাকতে পারে বলে আভাস জানিয়েছে বিক্রেতারা। মঙ্গলবার (০৭ মার্চ) সকালে লক্ষ্মীপুর শহরের মাংসের বাজারে গিয়ে দেখা গেছে প্রতি কেজি গরু ও ছাগলের মাংস বিক্রি হচ্ছে ৯০০ টাকা করে। আর খাসির মাংসের কেজি ১ হাজার টাকা। অতিরিক্ত দামে বিক্রি হচ্ছে বয়লার ও লেয়ার মুরগী। প্রতি কেজি বয়লার মুরগীর দাম ২৪০ থেকে ২৫০ টাকা, সোনালী কক ৩২০ টাকা, লেয়ার ৩৩০ থেকে ৩৫০ টাকা করে কেজি বিক্রি হচ্ছে।

ক্রেতাদের অভিযোগ, এক সপ্তাহ আগেও গরুর মাংস বিক্রি হয়েছে ৮০০ টাকা করে কেজি। কিন্তু শবে বরাতকে কেন্দ্র করে কেজিতে এক লাফে ১০০ টাকা বাড়িয়ে দেওয়া হয়েছে। আর মুরগীর দাম কেজিতে বেড়েছে ২০ থেকে ৩০ টাকা।

লক্ষ্মীপুর শহরের মাংস কিনতে আসা মো. সাজু বলেন, কোনো উপলক্ষ হলেই বিক্রেতারা দাম বাড়িয়ে দেন। এক কেজি গরুর মাংস নিয়েছি ৯০০ টাকা দিয়ে। তার মধ্যে আবার ২০০ গ্রাম চর্বি দিয়ে দিয়েছে। দুইদিন আগে লেয়ার মুরগী কিনেছি ৩০০ টাকা কেজি করে। আর আজকে সেই মুরগী নিচ্ছে ৩৩০ টাকা কেজি। সুযোগ পেলেই ব্যবসায়ীরা আমাদের পকেট কাটা শুরু করেন।

অপু নামের আরেক ক্রেতা বলেন, এমনিতেই কয়েকদিনের ব্যবধানে মাংসের বাজারে দফায় দফায় দাম বেড়েছে। শবে বরাত উপলক্ষে আরেক দফা দাম বাড়লো। মাংস যেন আমাদের সাধ্যের বাহিরে চলে যাচ্ছে।

লক্ষ্মীপুর শহরের মুরগী দোকানী আবদুর রহমান বলেন, শবে বরাত উপলক্ষে মাংসের চাহিদা বেড়েছে। তাই আমাদের বাড়তি দামে কিনতে হচ্ছে। এ জন্য বাড়তি দামে বিক্রি করি।

লক্ষ্মীপুর সদর উপজেলার জকসিন বাজারের মাংসের ব্যবসায়ী তোফায়েল আহমেদ বলেন, শবে বরাতের আগের দিন প্রতি কেজি মাংসের দাম ছিল ৮৫০ টাকা। আজ ৯০০ টাকা হয়েছে। চাহিদা বেশি থাকায় দাম বেড়েছে।

কৃষি | অর্থনীতি আরও সংবাদ

রামগতিতে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

ডাকাতিয়া নদ ও খালে পানি নেই | বোরো নিয়ে চিন্তায় চাঁদপুর ও লক্ষ্মীপুরের কৃষকরা

জাটকা নিধন বন্ধে মেঘনায় নৌ র‌্যালি

রামগতিতে বোট নিবন্ধনের লক্ষ্যে জেলেদের নিয়ে কর্মশালা

অবৈধ জাল অপসারণে রামগতিতে বিশেষ অভিযান

রামগতিতে অবৈধ জাল পুড়িয়ে বৈধ জাল বিতরণ

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com