সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শনিবার , ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
রায়পুরের সেই ডাক্তারের লাখ টাকা জরিমানা, চেম্বার সিলগালা

রায়পুরের সেই ডাক্তারের লাখ টাকা জরিমানা, চেম্বার সিলগালা

163
Share

রায়পুরের সেই ডাক্তারের লাখ টাকা জরিমানা, চেম্বার সিলগালা

এমআর সুমন: লক্ষ্মীপুর24 ও দৈনিক ইত্তেফাকে সংবাদ প্রকাশের পর লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার সেই মেশিন ডাক্তার আবু তাহের সিদ্দিকর ১ লাখ টাকা জরিমানা করে তার চেম্বার সিলগালা করেছে ভ্রাম্যমাণ আদালত। রবিবার দুপুর ১টার দিকে উপজেলার চরআবাবিল ইউপির (বাসাবাড়ী-হায়দরগঞ্জ সড়ক) দক্ষিন উদমারা গ্রামের হাজি ষ্টেশান এলাকায় জরিমানা করা হয়।

হাজি মেডিকেল হলে সনদ ছাড়া সেই লোক ডাক্তার পরিচয় দিয়ে রোগী দেখার অপরাধে তাকে জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাসেল ইকবাল।

এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন রায়পুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা.বাহারুল আলম ও রায়পুর থানা পুলিশের একটি দল।

জানা গেছে, ডাক্তার আবু তাহের গত ১০ বছর ধরে ভূয়া সনদ দিয়ে এক যন্ত্রে ৮০ রোগ শনাক্ত কথা বলে প্রেসক্রিপশনের মাধ্যমে অপচিকিৎসা দিয়ে গ্রামের সহজ-সরল মানুষের অর্থ লুটে নিচ্ছে হাতুড়ে এই চিকিৎসক।

এই নিয়ে গত ২৩ আগষ্ট মিডিয়ায় রায়পুরের মেশিন ডাক্তার আবু তাহের, এক যন্ত্রে ৮০ রোগ শনাক্ত শিরোনামে সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়। এর পরই বিষয়টি নজরে আসে প্রশাসনের।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা.বাহারুল আলম বলেন, আবু তাহের রোগীদের চিকিৎসা দেওয়ার কোনো নিবন্ধন দেখাতে পারেনি। তাই অপচিকিৎসার দায়ে তাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক লাখ টাকা জরিমানা ও চেম্বার সিলগালা করে দেওয়া হয়। এছাড়াও আর কোন রোগী না দেখার লিখিত মুচলেকা নেওয়া হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রাসেল ইকবাল বলেন, জরিমানার অর্থ পরিশোধ ও ভবিষ্যতে এমন কাজ করবেন না মর্মে মুচলেকা দেওয়ায় তাঁকে ছেড়ে দেওয়া হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

স্বাস্থ্য আরও সংবাদ

রামগতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নতুন দুই সংযোজন

রামগতিতে ক্ষুদে ডাক্তার কার্যক্রমের উদ্বোধন

রায়পুরের সেই ডাক্তারের লাখ টাকা জরিমানা, চেম্বার সিলগালা

রামগতিতে পোলট্রি খামারের দুর্গন্ধে অতিষ্ঠ এলাকার মানুষ

উপকূলেও ছড়িয়ে পড়ছে ডেঙ্গু, জনবল সঙ্কটে হিমশিম খাচ্ছেন চিকিৎসক ও নার্স

রামগতিতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন 

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com