সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শুক্রবার , ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
মুক্ত গণমাধ্যম দিবসে লক্ষ্মীপুরে র‌্যালি আলোচনা সভা

মুক্ত গণমাধ্যম দিবসে লক্ষ্মীপুরে র‌্যালি আলোচনা সভা

মুক্ত গণমাধ্যম দিবসে লক্ষ্মীপুরে র‌্যালি আলোচনা সভা

নিজস্ব প্রতিনিধি: ৩ মে বিশ্ব মুক্তগণমাধ্যম দিবস উপলক্ষে লক্ষ্মীপুরে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। বৃহস্পতিবার সকালে ইয়ুথ জার্নালিস্টস ফোরাম বাংলাদেশ (ওয়াইজেএফবি) জেলা শাখার উদ্যোগে শহরের বাগবাড়ি উপজেলা পরিষদের সামনে থেকে র‌্যালি শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ শেষে শহরের রোজ গার্ডেন চাইনিজ রেষ্টুরেন্টে আলোচনা সভায় মিলিত হয়।

ফোরামের জেলা শাখার সভাপতি মোঃ রবিউল ইসলাম খান এর সভাপতিত্বে, সাধারণ সম্পাদক মামুনুর রশিদের পরিচালনা। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: হাফিজ উল্যা। বিশেষ অতিথি ছিলেন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবু বিজন বিহারী ঘোষ, লক্ষ্মীপুর সমাচার পত্রিকার সম্পাদক ও বিশিষ্ট সাংস্কৃতিক ব্যাক্তিত্ব জাকির হোসেন ভূঁইয়া আজাদ, কালের কণ্ঠ পত্রিকার জেলা প্রতিনিধি কাজল কায়েস, সাংবাদিক আবু ছায়েদ মোহন, লক্ষ্মীপুর ন্যাশনাল আইডিয়াল স্কুল এ্যান্ড কলেজের উপাধ্যক্ষ হাবিবুর রহমান সবুজ প্রমুখ।

এসময় বক্তব্য রাখেন, ব্র্যাকের জেলা প্রতিনিধি ফারুক আহমেদ, যায় যায় দিন পত্রিকার উপজেলা প্রতিনিধি বেলায়েত হোসেন বাচ্চু, উপকূল প্রতিদিন পত্রিকার সম্পাদক জহিরুল ইসলাম, সাংবাদিক জামাল উদ্দিন রাফি, সাজ্জাদুর রহমান, মমিন উল্যা পাটোয়ারী, আবদুল মালেক নীরব, মুকুল পাটোয়ারী। অনুষ্ঠানে জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

[toggle title=”ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম ডে” state=”open” ] ১৯৯১ সালে ইউনেস্কোর ২৬তম সাধারণ অধিবেশনের সুপারিশ মোতাবেক ১৯৯৩ সালে জাতিসংঘের সাধারণ সভায় ৩ মে তারিখটিকে ‘ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম ডে’ অথবা বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের স্বীকৃতি দেয়া হয়। সেই থেকে প্রতি বছর সারা বিশ্বে দিবসটি পালিত হয়ে আসছে। সাংবাদিকতার স্বাধীনতা ও মুক্ত গণমাধ্যম প্রতিষ্ঠার মৌলিক নীতিমালা অনুসরণ, বিশ্বব্যাপী গণমাধ্যমের স্বাধীনতার মূল্যায়ন, স্বাধীনতায় হস্তক্ষেপ প্রতিহত করার শপথ গ্রহণ এবং পেশাগত দায়িত্ব পালনকালে ক্ষতিগ্রস্ত ও জীবনদানকারী সাংবাদিকদের স্মরণ ও তাদের স্মৃতির প্রতি সম্মান ও শ্রদ্ধা জ্ঞাপন করা হয় এই দিবসটিতে। ‘কিপিং পাওয়ার ইন চেক : মিডিয়া, জাস্টিজ এন্ড রোল অব ল’ এই শ্লোগানকে সামনে রেখে পৃথিবীর বিভিন্ন দেশে এবার এই দিবসটি পালন করা হচ্ছে। দিবসটি উপলক্ষে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশের সাংবাদিকরাও তাদের পেশাগত অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠায় এই দিবসটি পালন করতে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।  [/toggle]

বক্তারা বলেন সাংবাদিকদের যথাযথ নীতি না থাকায় দরকার, শিক্ষা অর্জন না করেই স্ংবাদিকতা করাই হলুদ সাংবাদিকতা বেড়েই যাচ্ছে। অপ-সাংবাদিকতা রোধের জন্য বাংলাদেশ প্রেস কাউন্সিলের মাধ্যমে পরীক্ষার মাধ্যমে সনদ দেওয়া এবং ওয়েজ বোর্ড অনুযায়ী বেতন ভাতা দিলে মফস্বলে অপ-সাংবাদিকতা বন্ধ হবে, এবং সাংবাদিকরা বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করবে মুক্ত ভাবে। তার আরো বলেন, ডিজিটাল প্রযুুক্তি নিরাপত্তা আইন বাতিলসহ গণমাধ্যমে কর্মরত সকল সাংবাদিকদের নিরাপত্তা ও পেশাগত দায়িত্ব পালনে সহযোগীতা করার জন্য সরকারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সহযোগীতা কামনা করেন।

লক্ষ্মীপুর সংবাদ আরও সংবাদ

লক্ষ্মীপুরে এনসিটিএফ এর বার্ষিক কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত

এ জনপদের উন্নয়নে কারিগরি শিক্ষার প্রসার ঘটানো হবে: চন্দ্রগঞ্জ প্রেসক্লাবে এমএ সাত্তার

লক্ষ্মীপুরে সোনালী লাইফ ইন্স্যুরেন্সের ১০ বছর উৎযাপন

চর রমনী মোহনের ১ নং ওয়ার্ডের মেম্বার পদে দেড় বছর পর আদালতে ভোট গণনা

রামগতিতে অবাধে গলদা চিংড়ির রেণু শিকার চলছেই !

লক্ষ্মীপুরে তালের চারা পরিচর্যা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com