সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর রবিবার , ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
রায়পুর ও কমলনগরে নিরক্ষররা শিখবে স্বাক্ষর

রায়পুর ও কমলনগরে নিরক্ষররা শিখবে স্বাক্ষর

রায়পুর ও কমলনগরে নিরক্ষররা শিখবে স্বাক্ষর

নিজস্ব প্রতিনিধি: স্বাক্ষরতা প্রকল্পের আওতায় লক্ষ্মীপুরের রায়পুর ও কমলনগর উপজেলায় নিরক্ষর নারী-পুরুষদের স্বাক্ষরতা কার্যক্রমের আওতাভুক্ত করা হবে শীঘ্রই। ১৫ থেকে ৪৫ বছর বয়সী নারী-পুরুষ এ কর্মসূচিতে স্বাক্ষর জ্ঞান শিখতে পারবেন। দুই উপজেলার মোট ৬০০টি কেন্দ্রের প্রত্যেকটিতে দুই শিফটে ৩০ জন নারী ও ৩০ জন পুরুষ এ কার্যক্রমের আওতাভুক্ত হবেন। আমাদের চেতনা (১ম ও ২য় খন্ড) নামের পাঠ্য বই থাকবে তাদের। বুধবার দুপুরে লক্ষ্মীপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত মৌলিক স্বাক্ষরতা প্রকল্পের অবহিতকরণ সভায় এ তথ্য জানানো হয়।

জেলা প্রশাসন ও উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো লক্ষ্মীপুরের আয়োজনে স্থানীয় এনজিও জেমস ও গ্রাউস এর সহযোগিতায় এ সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক হোমায়রা বেগম। অতিরিক্ত জেলা প্রশাসক শেখ মুর্শিদুল ইসলামের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন কমলগর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ মোহাম্মদ শামছুল আলম, জেলা তথ্য কর্মকর্তা আব্দুল্লাহ আল-মামুন, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আব্দুল আজিজ, কমলনগর প্রেসক্লাবের সভাপতি সাজ্জাদুর রহমান, জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারি পরিচালক বিদ্যুৎ রায় বর্মন, কমলনগর উপজেলা ভাইস চেয়ারম্যান  হুমায়ুন কবির, জেমসের নির্বাহী পরিচালক আসাদুজ্জামান চৌধুরী ও গ্রাউসের নির্বাহী পরিচালক রাশেদ আলম ভুঁইয়া প্রমূখ।

প্রসঙ্গত, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রাণালয়ের উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো দেশের ৬৪টি জেলার ২৫০ উপজেলায় প্রকল্পটি বাস্তবায়ন করছে।  বাস্তবায়নকাল ২০১৪ জুন থেকে ২০১৮।  এতে প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে ৪৫২ কোটি ৫৮ লাখ টাকা। লক্ষ্মীপুরে এটি বাস্তবায়ন করবেন কমলনগরে এনজিও জেমস ও রায়পুরে গ্রাউস।

শিক্ষাদীক্ষা আরও সংবাদ

লক্ষ্মীপুরের রসুলগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রদের পুনর্মিলনী

কমলনগরে ২০০৪ এসএসসি ব্যাচের মিলনমেলা ও ইফতার

রামগতিতে শিক্ষার্থীদের মাঝে কোডেকের স্কুল ব্যাগ বিতরণ

সোহরাওয়ার্দী কলেজে লক্ষ্মীপুর জেলা ছাত্রকল্যাণ পরিষদের কমিটি গঠন

কুমিল্লা বোর্ড থেকে পাঠদানের অনুমতিসহ ইন নাম্বার পেলো তোরাবগঞ্জ কলেজ

লক্ষ্মীপুরে এক বছর মেয়াদী চারুকলা ও আইসিটি কোর্স চালু করলো আইডিয়াল প্রফেশনাল

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com