সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর মঙ্গলবার , ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ঈদে ৫ চ্যানেলে লক্ষ্মীপুরের নাট্যকার আহসান আলমগীরের ৭ নাটক

ঈদে ৫ চ্যানেলে লক্ষ্মীপুরের নাট্যকার আহসান আলমগীরের ৭ নাটক

0
Share

ঈদে ৫ চ্যানেলে লক্ষ্মীপুরের নাট্যকার আহসান আলমগীরের ৭ নাটক

ahsan alamgirলক্ষ্মীপুরটোয়েন্টিফোর: ঈদুল আযহার অনুষ্ঠানমালায় কমপক্ষে ৫টি বিভিন্ন চ্যানেলে দেশের নন্দিত ও লক্ষ্মীপুরের গর্বিত নাট্যকার আহসান আলমগীরের রচনায় ৭টি নাটক ও টেলিফিল্ম প্রচার হবে। এর মধ্যে অভিনেতা জাহিদ হাসানের পরিচালনায় ৭ পর্বের ধারাবাহিক নাটক ‘কেউ কথা রাখেনি’ প্রচার

হবে এশিয়ান টিভিতে। মজিবুল হক খোকনের পরিচালনায় একক নাটক ‘সেই তুমি কেন ফিরে এলে’ এটিএন বাংলায় ও টেলিফিল্ম ‘আকাশ কেন অন্ধকারে’ প্রচার হবে চ্যানেল আইতে। সাদেক সিদ্দিকীর পরিচালনায় টেলিফিল্ম ‘আড়াল’ এটিএন বাংলায় ও ‘এবার ভালোবাসা হবেই’ প্রচার হবে গাজী টিভিতে। এ ছাড়া কায়সার আহমেদের ‘শুভ্রতা’ ও দেবাশীষ বড়ুয়া দীপের পরিচালনায় ‘কুয়াশা’ নাটকটিও ঈদে প্রচার হবে।

‘কেউ কথা রাখেনি’
নাটকের নাম ‘কেউ কথা রাখেনি’। আহসান আলমগীরের নির্দেশনায় সাত পর্বের এই ঈদ ধারাবাহিক নাটকে জাহিদ হাসানের বিপরীতে অভিনয় করেছেন মেহরীন ইসলাম নিশা। আসছে ঈদে এশিয়ান টিভিতে প্রচারের লক্ষ্যে এই ঈদ ধারাবাহিক নাটকটি নির্মিত হয়েছে। জাহিদ হাসান বলেন, ‘অভিনয়ে নিশা এখন বেশ ভালো করছে। তা ছাড়া আমার ধারাবাহিক নাটকে সে যে চরিত্রে অভিনয় করেছে চরিত্রটি তাকে দারুণ মানিয়েছে। খুব চমৎকার অভিনয় করেছে নিশা। দর্শক তার অভিনয় বেশ উপভোগ করবে বলেই আমি মনে করি।’

সেই তুমি কেন ফিরে এলে
নাটকটির নাম,’সেই তুমি কেন ফিরে এলে’ অাহসান অালমগীরের রচনায় মজিবুল হক খোকনের পরিচালনায় নাটকটিতে অভিনয় করবেন, জাহিদ হাসান,মৌটুশী বিশ্বাস,শাহেদ শরীফ খান সহ অারো অনেকে।

‘সেই তুমি কেন ফিরে এলে’ সুন্দর একটি গল্প নিয়ে এই নাটকটি। যেখানে রয়েছে ব্যক্তি জীবনের শিক্ষানীয় কিছু বিষয়। দুঃখ, আনন্দ, বেদনার চিরায়ত গল্প ফুটে উঠেছে এই নাটকে। হয়তো কখনো তীব্র হাসির ঘটনা ঘটবে আবার হয়তো বেদনায় সিক্ত হবে দর্শকদের হৃদয়। গল্পটি কিছুটা এরকম,নায়িকা ভালবাসে জাহিদ হাসানকে। কিন্তুু তিনি বেকার। তখনি একজন টাকা ওয়ালা মানুষকে পায় নায়িকা। ভুলে যায় তার প্রেম। প্রেমিক রেখে বিয়ে করে ঐ টাকা ওয়ালা মানুষটিকে।

সমাজে বাস্তবে এমন ঘটনা কিন্তু ঘটছে অহরহ। আসলে এটাকে কি প্রেম বলে? এটা হলো একপ্রকার স্বার্থপড় ভালবাসা। যেখানে স্বার্থই বড়। প্রেম নয়। ঠিক এমনই একটি গল্পকে কেন্দ্র করে তৈরী হবে এবারের ঈদুল অাযহার বিশেষ এই নাটকটি ‘সেই তুমি কেন ফিরে এলে’। নাটকটি সব মিলিয়ে বেশ ভালো হবে বলেই আশা করছি। কারণ এমন একটি ঘটনা ঘটে জাবার পর এর শেষ মুহুত্বে আসলে কি বা পরিনতি হতে পারে সেই মেয়েটির আর প্রতারিত হওয়া সেই নায়কের।

আকাশ কেন অন্ধকারে
টেলিফিল্মটির নাম আকাশ কেন অন্ধকারে….গল্পটি কিছু এরকম একটি ছেলে পড়াশুনা শেষ করে বেকার ঘুরে বেরাচ্ছে । কোথাও কোন কাজ পাচ্ছে না। এবং তার চার পাশের মানুষগুলোকে সে দেখছে গাড়ি বাড়ি বিলাশীতায় সবাই মেতে আছে । অথচ এত শিক্ষিত হয়েও তাকে বেকারত্ব অভিশাপ নিয়ে চলতে হচ্ছে ।

একসময় সেই ছেলেটি রাগে দুঃখে তার জীবনের মোর ঘুরিয়ে নিতে বাধ্য হয় । সে পা বাড়ায় ভুল পথে । শুরু করে অন্ধকর জগৎতের জীবন। মানুষকে ঠকিয়ে টাকা উপার্জন করা হয় তার দৈনন্দিন জীবনের অংশ। সবার সাথে প্রতারনা করে সমাজের সেই সব বড় বড় প্রতিষ্ঠিত মানুষের কাতারে দাড়াবার চেষ্টা করতে থাকে ।
এতে অভিনয় করবেন জনপ্রিয় টিভি অভিনেতা জাহিদ হাসান ,চলচ্চিত্র অভিনেতা মিজু আহমেদ ও হিমি এবং আরো অনেকে । রচনাঃ আহসান আলমগীর।

আরো বিস্তারিত জানতে——

https://www.facebook.com/notes/798885356831818/

সাহিত্য | সংস্কৃতি আরও সংবাদ

ঢাকাস্থ লক্ষ্মীপুর ইলেকট্রিক ইলেকট্রনিক্স এন্ড মেশিনারীজ ব্যবসায়ী সোসাইটির বনভোজন

রায়পুর সোসাইটি ইউ কে” এর উদ্যোগে “পিঠা উৎসব ও বর্ষবরণ অনুষ্ঠান

মঞ্চের শতাধিক শিল্পী নিয়ে আলাউদ্দিন সাজু’র নাটক “অন্যরকম খুশি” 

রামগতিতে নীল পোষাকে পাটোয়ারী বংশের ঈদ পুনর্মিলনীতে বংশ রক্ষার প্রত্যয়

বিজয়ের কবিতাগুচ্ছ ‘আমাদের নতুন ভোর’

লক্ষ্মীপুরে ১৩ শিল্পী পেলেন সম্মাননা

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Chief Mentor: Rafiqul Islam Montu, Editor & Publisher: Sana Ullah Sanu.
Muktijudda Market (3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794 822222, WhatsApp , email: news@lakshmipur24.com