সব কিছু
facebook lakshmipur24.com
লক্ষ্মীপুর শুক্রবার , ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রথম বাংলাদেশী হিসেবে জাতিসংঘের পর্যবেক্ষক মিশনে ইয়েমেন যাচ্ছেন, লক্ষ্মীপুরের মিরাজ

প্রথম বাংলাদেশী হিসেবে জাতিসংঘের পর্যবেক্ষক মিশনে ইয়েমেন যাচ্ছেন, লক্ষ্মীপুরের মিরাজ

প্রথম বাংলাদেশী হিসেবে জাতিসংঘের পর্যবেক্ষক মিশনে ইয়েমেন যাচ্ছেন, লক্ষ্মীপুরের মিরাজ

প্রথম এবং একমাত্র বাংলাদেশী হিসেবে যুদ্ধকবলিত ইয়েমেনের যুদ্ধবিরতি সঠিকভাবে বাস্তাবায়িত হচ্ছে কিনা তা পর্যবেক্ষণের জন্য জাতিসংঘের অধীন গঠিত হুদায়দায় মিশনের সদস্য হিসেবে শুক্রবার(২১জুন) ইয়েমেনের উদ্দেশ্যে বাংলাদেশ ত্যাগ করেছেন বাংলাদেশ পুলিশের সহকারি পুলিশ সুপার মিরাজুর রহমান পাটোয়ারী। তিনি জাতিসংঘের ৭৫ জন পর্যবেক্ষণ কর্মকর্তার একজন হিসেবেই এ মিশনে গমন করেছেন।

মিরাজুর রহমান পাটোয়ারীর বাড়ি লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভায়। বর্তমানে তিনি সহকারী পুলিশ সুপার পদে কর্মরত ছিলেন।ন্যাশনাল ইমার্জেন্সি সার্ভিস (৯৯৯) গঠনের ক্ষেত্রে তিনি গুরুত্বপূর্ন দায়িত্ব পালন করেন।

আর্ন্তজাতিক গণমাধ্যম সূত্রে জানা যায়, গত বছরের  ১৩ ডিসেম্বর সুইডেনের স্টকহোমে ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলন এবং সৌদি মদদপুষ্ট সাবেক সরকারের প্রতিনিধিরা হুদায়দা শহরে যুদ্ধবিরতি পালনে একমত হয়। সেই যুদ্ধবিরতি সঠিকভাবে বাস্তাবায়িত হচ্ছে কিনা তা পর্যবেক্ষণে হুদায়দায় মিশন United Nations Mission to Support the Hudaydah Agreement (UNMHA), Yemen পাঠানোর সিদ্ধান্ত নেয় জাতিসংঘ।

এ মিশনের ৭৫জন সদস্যের কাজ হবে ইয়েমেনের হুদায়দা বন্দর নগরী, সালিফ এবং রাস ইসা শহরে বিবদমান পক্ষগুলো যুদ্ধবিরতি পালন করছে কিনা তা পর্যবেক্ষণ করা।

এ পর্যবেক্ষণ মিশন ইয়েমেন সংকট নিরসনের লক্ষ্যে চলমান দুর্বল রাজনৈতিক প্রক্রিয়া শক্তিশালী করতে কার্যকরী ভূমিকা পালন করতে পারবে।

জাতিসংঘের এমন একটি গুরুত্বপূর্ন মিশনের সদস্য হিসেবে প্রথম এবং একমাত্র বাংলাদেশী হিসেবে ইয়েমেন পৌঁছবেন লক্ষ্মীপুরের মিরাজুর রহমান পাটোয়ারী।

জীবনী | ব্যক্তিত্ব আরও সংবাদ

বার কাউন্সিলের সনদ পেলেন কর বিষয়ক লেখক সিরাজ উদ্দিন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক মাকসুদ কামাল

নেডারল্যান্ডের শিশু শান্তি পুরস্কারের জন্য মনোনীত হলেন লক্ষ্মীপুরের মাইনুল ইসলাম

লক্ষ্মীপুরে মোটরসাইকেল চাপায় সাবেক সংসদ সদস্য মোহাম্মদ উল্যা নিহত

ইউএস আর্মি স্পেশালিস্ট পদে নিয়োগ পেলেন বাংলাদেশি যুবক ফরহাদ

৪১তম বিসিএসে ক্যাডার হলেন লক্ষ্মীপুর জেলার ২২ জন

লক্ষ্মীপুরটোয়েন্টিফোর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে অনলাইন নিউজপোর্টাল প্রকাশনার নিবন্ধনের জন্য আবেদনকৃত, তারিখ: 9/12/2015  
 All Rights Reserved : Lakshmipur24 ©2012- 2024
Editor & Publisher: Sana Ullah Sanu
Ratan Plaza(3rd Floor), ChakBazar, Lakshmipur, Bangladesh.
Ph:+8801794822222, WhatsApp , email: news@lakshmipur24.com